বৃষ্টিতে ভেস্তে গেল বাংলাদেশ-শ্রীলঙ্কার প্রথম ওয়ানডে

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:১৯ পিএম, ২৯ এপ্রিল ২০২৩
বৃষ্টিতে ভেস্তে গেল বাংলাদেশ-শ্রীলঙ্কার প্রথম ওয়ানডে

বৃষ্টিতে পরিত্যক্ত হলো বাংলাদেশ-শ্রীলঙ্কা নারী দলের মধ্যকার তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে। শনিবার (২৯ এপ্রিল) কলম্বোর পি সারা ওভালে টস জিতে প্রথমে ব্যাটিং করতে নেমেছিল স্বাগতিক শ্রীলঙ্কা। বৃষ্টির কারণে খেলা বন্ধ হলেও আর নামা হয়নি মাঠে।

ব্যাট করতে নেমে ৩৬.৪ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৫২ রান সংগ্রহ করেছিল শ্রীলঙ্কার মেয়েরা। এরপর বৃষ্টিতে বন্ধ হয় খেলা। বৃষ্টি না থামায় শেষ পর্যন্ত ম্যাচটি পরিত্যক্ত হয়ে যায়। এতে পয়েন্ট ভাগাভাগি করে বাংলাদেশ ও শ্রীলঙ্কা।

সিরিজটি উইমেন’স চ্যাম্পিয়নশিপের অংশ হওয়ায় নিজেদের দ্বিতীয় দ্বিপাক্ষীক সিরিজের প্রথম ওয়ানডে থেকে ১ পয়েন্ট পেল বাংলাদেশ। ফলে ৪ ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে টেবিলের সপ্তম স্থানে থাকলো বাংলাদেশ।

নিউজিল্যান্ডের বিপক্ষে চ্যাম্পিয়নশিপে নিজেদের প্রথম সিরিজের শেষ দুই ম্যাচ বৃষ্টিতে ভেস্তে যাওয়ায় ২ পয়েন্ট পেয়েছিল বাংলাদেশ। ৭ ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে টেবিলের অষ্টম স্থানে আছে শ্রীলঙ্কা।

বৃষ্টিতে ম্যাচটি ভেস্তে যাওয়ার আগে বাংলাদেশের পক্ষে সফল বোলার ছিলেন বাঁ-হাতি স্পিনার নাহিদা আকতার। ৭ ওভার বল করে ২৪ রানে ৩ উইকেট নেন তিনি। এছাড়া ১টি করে উইকেট নিয়েছেন জাহানারা আলম, সুলতানা খাতুন ও ফাহিমা খাতুন।

২ মে একই ভেন্যুতে অনুষ্ঠিত হবে সিরিজের দ্বিতীয় ওয়ানডে। প্রথমবারের মতো শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিপাক্ষিক ওয়ানডে সিরিজ খেলছে বাংলাদেশ নারী দল। ওয়ানড সিরিজ শেষ হওয়ার পর ৯ মে থেকে শুরু হবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ।


শেয়ার করুন :