নিরাপত্তা ইস্যুতে পাকিস্তান-নিউজিল্যান্ড প্রস্তুতি ম্যাচে থাকবে না দর্শক

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:১১ পিএম, ২০ সেপ্টেম্বর ২০২৩
নিরাপত্তা ইস্যুতে পাকিস্তান-নিউজিল্যান্ড প্রস্তুতি ম্যাচে থাকবে না দর্শক

ফাইল ফটো

বিশ্বকাপের আগে পাকিস্তান-নিউজিল্যান্ডের মধ্যকার ম্যাচের সময় হিন্দু ও মুসলীম ধর্মীয় উৎসব থাকায় ম্যাচের নিরাপত্তা প্রদানে অপারগতা প্রকাশ করেছে হায়দারাবাদ পুলিশ। ফলে পাকিস্তান-নিউজিল্যান্ডের মধ্যকার প্রস্তুতি ম্যাচটি অনুষ্ঠিত হবে রূদ্ধদ্বার, অর্থাৎ দর্শক শূন্য।

স্থানীয় পুলিশ ম্যাচের নিরাপত্তা প্রদানের ক্ষেত্রে অপারগতা প্রকাশ করায় ২৯ সেপ্টেম্বর হায়দারাবাদে অনুষ্ঠিতব্য প্রস্তুতি ম্যাচটি রুদ্ধদ্বারে (দর্শকহীন মাঠে) অনুষ্ঠিত হবে। হায়দারাবাদ ক্রিকেট এসোসিয়েশন (এইচসিএ) তাদের নতুন এ প্রস্তাবনা বিসিসিআই’র কাছে পেশ করেছে।

দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস এর এক খবরে এমন তথ্য জানানো হয়েছে। এমন সিদ্ধান্তে ম্যাচের জন্য আগে থেকে টিকিট কেটে নেওয়া দর্শকদের মধ্যে এখন প্রভাব পড়েবে।

বিশ্বকাপের টিকেটিং অংশিদার বুকমাইশো বিষয়টি সম্পর্কে ভক্তদের সতর্ক করেছে কি না সেটি সিশ্চিত হওয়া যায়নি। পুরো টিকিট প্রক্রিয়ার দায়িত্বে থাকা বিসিসিআই অবশ্য এ বিষয়ে এখনো কিছু জানায়নি।

একই দিনে হিন্দু ও মুসলমানদের মধ্যে দুটি ধর্মীয় উৎসবের কারণে স্থানীয় পুলিশের পক্ষ থেকে নিরাপত্তা দিতে না পারার বিষয়টি জানানো হয়েছিল। ফলে শঙ্কায় পড়ে গিয়েছিল পাকিস্তান বনাম নিউজিল্যান্ডের প্রস্তুতি ম্যাচ।

কারণ, একই সময় দিবা-রাত্রির ওয়ানডে ম্যাচকে ঘিরে বিপুল জনসমাবেশে নিরাপত্তা দেওয়া কঠিন হয়ে উঠবে। সেই শঙ্কা থেকে এবার এমনটা সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানানো হয়। তবে এখনো আইসিসি বা ভারতীয় ক্রিকেট বোর্ড থেকে এ বিষয়ে কিছু জানানো হয়নি।


শেয়ার করুন :