বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে নিউজিল্যান্ডের টস জয়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:০৬ পিএম, ০৫ অক্টোবর ২০২৩
বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে নিউজিল্যান্ডের টস জয়

বিশ্বের সর্ববৃহৎ ক্রিকেট স্টেডিয়াম ভারতের আহমেদাবাদে নরেন্দ্র মোদি স্টেডিয়ামে শুরু হলো ক্রিকেট বিশ্বকাপ। ১৩তম আসরের উদ্বোধনী ম্যাচ টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছে নিউজিল্যান্ড। ফলে টস হেরে প্রথমে ব্যাট করছে বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ড।

গত বিশ্বকাপে নিউজিল্যান্ড ক্রিকেট দলকে সুপার ওভারে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল ইংল্যান্ড। এবার ১৩তম আসরের প্রথম ম্যাচেই মুখোমুখি হলো তারা। নিজেদের প্রথম ম্যাচে খেলছেন না নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসন। তার পরিবর্তে দলের নেতৃত্ব দিচ্ছেন টম ল্যাথাম।

দশ দলের এ বিশ্বকাপে শিরোপা ধরে রাখার অন্যতম ফেবারিট জশ বাটলারের ইংল্যান্ড। একই সাথে তারকা অল-রাউন্ডার বেন স্টোকসের ফেরা ইংলিশদের বাড়তি অনুপ্রেরণা যোগাচ্ছে।

২০১৯ সালে ইয়োইন মরগানের নেতৃত্বে ঘরের মাঠে বিশ্বকাপ জয়ের আটজন এবারের দলে আছেন। মরগানের অবসেরর পর বাটলারের জন্য অধিনায়কের আসনে আসীন হওয়াটা সহজ ছিল। গত বছর তার নেতৃত্বে অস্ট্রেলিয়ার মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা জিতেছিল ইংল্যান্ড।

বাটলার বলেছেন, ‍“বিশ্বকাপ শিরোপা অবশ্যই ধরে রাখতে চাই। যদিও আমরা নিজেদের বর্তমান চ্যাম্পিয়ন হিসেবে দেখছি না। এটা একটি নতুন টুর্নামেন্ট এবং আমরা সবাই জানি এই আসরটা অত্যন্ত কঠিন হতে যাচ্ছে। কারণ এখানে বেশ কিছু শীর্ষ দল আছে। কিন্তু আমাদের দলও ভালো, ইংল্যান্ড একটি বিপদজনক দল। এ দলে বেশ কিছু অভিজ্ঞ খেলোয়াড় রয়েছে যাদের উপর অনায়াসেই নির্ভর করা যায়।”

নিউজিল্যান্ড একাদশ
ডেভন কনওয়ে, উইল ইয়ং, রাচিন রবিন্দ্র, ড্যারিল মিচেল, টম ল্যাথাম (উইকেটরক্ষক, অধিনায়ক), গ্লেন ফিলিপস, মার্ক চাপম্যান, জেমস নিশান, মিচেল সান্তনার, ম্যাট হেনরি এবং ট্রেন্ট বোল্ট।

ইংল্যান্ড একাদশ
জনি বেয়ারেস্ট, ডেভিড মালান, জো রুট, হ্যারি ব্রুক, জস বাটলার (উইকেটরক্ষক, অধিনায়ক), লিয়াম লিভিংস্টোন, মইন আলি, স্যাম কারান, ক্রিস ওকস, আদিল রশিদ, মার্ক উড।


শেয়ার করুন :