ভারত-পাকিস্তান ম্যাচ: হোটেল না পেয়ে কৌশলে হাসপাতালে ভক্তরা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:৫৪ পিএম, ১৪ অক্টোবর ২০২৩
ভারত-পাকিস্তান ম্যাচ: হোটেল না পেয়ে কৌশলে হাসপাতালে ভক্তরা

বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ দেখতে মরিয়া ক্রিকেট পাগল ভক্তরা। চলমান বিশ্বকাপে সবচেয়ে হাইভোল্টেজ ম্যাচ ভারত-পাকিস্তানের মধ্যকার ম্যাচটি দেখতে দর্শকদের প্রবল চাপে আহমেদাবাদের সকল হোটেল পরিপূর্ণ হয়ে গেছে। ফলে কৌশলে ভক্তরা যাওয়া নিয়েছেন বিভিন্ন হাসপাতালে।

দর্শকদের আগ্রহের কেন্দ্রবিন্দু হওয়ায় সুযোগ বুঝে হোটেলের ভাড়া বাড়িয়ে দিয়েছে মালিকপক্ষ। যা নিয়মিত দামের চেয়ে প্রায় দশগুণ। এমতাবস্থায় দুই চির প্রতিদ্বন্দ্বির ম্যাচ দেখতে আহমেদাবাদে আসা ক্রিকেট ভক্তরা রাত্রি যাপনের জন্য বেছে নিয়েছে হাসপাতাল।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নামানুসারে ১ লাখ ৩২ হাজার আসনবিশিষ্ট স্টেডিয়ামে চির বৈরি দুই ক্রিকেট প্রতিপক্ষের বিরল একটি ম্যাচ দেখার জন্য দেশ ও বিদেশ থেকে হাজার হাজার ভক্ত ছুটে গিয়েছেন পশ্চিম ভারতীয় শহর আহমেদাবাদে।

শহরটিতে কিছুটা অভিজাত মানের হোটেলগুলো সাধারণত একটি ডিলাক্স রুমের জন্য ৬,০০০ রুপি ভাড়া নিয়ে থাকে। কিন্তু আসন্ন বিশ্বকাপ ম্যাচকে সামনে ওই ভাড়া বাড়িয়ে শুক্র, শনি এবং রোববার এক দিনের জন্য মূল্য নির্ধারণ করেছে ৭০ হাজার রুপি। অথচ স্বাস্থ্য পরীক্ষার জন্য শহরটির হাসপাতালগুলোতে এক রাত কাটাতে গেলে খরচ পড়ে ৭ হাজার রুপি।

হোটেল রুমের চড়া দাম এবং না পাওয়ায় ম্যাচটি দেখতে আহমেদাবাদের যাওয়া ভক্তরা ফলে হাসপাতালেই রাত যাপনের কৌশল নিয়েছেন। কারণ দিনে খেলা ছাড়াও হয়ে যাচ্ছে স্বাস্থ্য পরীক্ষাও।

নাম প্রকাশ না করার শর্তে শহরটির একজন চিকিৎসক এএফপিকে বলেছেন, “আমার মনে হয় এর মাধ্যমে তারা দুটি কাজ সারছেন। স্বাস্থ্য পরীক্ষাও করাচ্ছেন আবার রাতও কাটাতে পারছেন। সম্ভত ম্যাচ দেখার অভিপ্রায়ে এমন কৌশল নিচ্ছেন ভক্তরা।”

হাসপাতালে যাওয়া নেওয়া ভক্তরা বেশিরভাগই প্রবাসী। শুধুমাত্র খেলা দেখার জন্য দেশে ফিরেছেন। ওই চিকিৎসক বলেন, “এদের বেশিরভাগই মার্কিন যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্যের এনআরআই (অনাবাসী ভারতীয়), যারা ডিলাক্স ওয়ান বেড রুম বুক করেছে এবং সম্পূর্ণ স্বাস্থ্য প্যাকেজ বেছে নিয়েছে।”

তিনি আরও বলেন, “আমাদেরকে ওই বুকিংগুলো ঠিক রাখতে হবে। কারণ আমাদের প্রাথমিক লক্ষ্য হল রোগীর যত্ন। ম্যাচ দেখার জন্য আমরা কেবল একটি বিছানা দিতে পারি না। তবে কেউ চিকিৎসাসহ চেক-আপ করাতে চাইলে চিকিৎসা বিজ্ঞানের রীতি অনুযায়ী আমরা তা অস্বীকার করতে পারি না।”

এদিকে, ম্যাচটিকে কেন্দ্র করে টিকিটের চাহিদা তুঙ্গে থাকায় বাড়তি ১৮ হাজার টিকিটও বিক্রি করেছে বিসিসিআই। ম্যাচটি সরাসরি গ্যালারিতে বসে দেখা ছাড়াও টিভিতে রেকর্ড পরিমাণ দর্শক দেখেবে বলে আশা করা হচ্ছে।


শেয়ার করুন :