কোহলি কম কথা বললে ভালো খেলে: কেএল রাহুল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:০৮ পিএম, ২১ অক্টোবর ২০২৩
কোহলি কম কথা বললে ভালো খেলে: কেএল রাহুল

বাংলাদেশের বিপক্ষে পুনেতে লং অন দিয়ে ছক্কা হাঁকিয়ে আন্তর্জাতিক ক্যারিয়ারে ৪৮তম সেঞ্চুরি পূর্ণ করেছেন ভারতীয় ব্যাটার বিরাট কোহলি। এর আগের ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে নয়া দিল্লিতে ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা ১৩১ রানের ইনিংস খেলেছেন।

কোহলি ৯৭ বলে ৬টি বাউন্ডারি ও ৪টি ওভারর বাউন্ডারির সহাতায় ১০৩ রানে অপরাজিত ছিলেন। বাংলাদেশের বিপক্ষে ৭ উইকেটের জয়ের মাধ্যমে ভারত টানা চতুর্থ জয় নিশ্চিত করেছে। সোমবার পরের ম্যাচে ভারতের প্রতিপক্ষ এবারের আসরের আরেক অপরাজিত দল দুর্দান্ত ফর্মে থাকা নিউজিল্যান্ড।

আইসিসি ইভেন্টে ভারতের বিপক্ষে এখন পর্যন্ত নিউজিল্যান্ডের পরিসংখ্যান বেশ ভালো। যার প্রমাণ মেলে ২০১৯ বিশ্বকাপের সেমিফাইনাল ও ২০২১ সালের টেস্ট চ্যাম্পিয়শীপের ফাইনালে। উল্লেখিত দুই ম্যাচেই নিউজিল্যান্ডের কাছে পরাজিত হয়েছে ভারত।

বাংলাদেশের বিপক্ষে জয়ের পর কেএল রাহুল বলেছেন, “বিরাটের সম্পর্কে একটি কথাই বলতে হয়, সে যত কম কথা বলবে সে ততই ভালো পারফর্ম করবে। দীর্ঘদিন ধরে সে একের পর এক অর্জন করে আসছে। বিশ্বকাপে আবারও সে নিজেকে প্রমাণ করেছে।”

তিনি বলেন, “ম্যাচের শেষভাগে তার সামনে সেঞ্চুরির সুযোগ ছিল, সে সেটা করে দেখিয়েছে। সেঞ্চুরি অর্জন সব সময়ই বিশেষ কিছু। আমি তার জন্য সত্যিই দারুণ খুশি। রোহিতও এবারের আসরে সেঞ্চুরির দেখা পেয়েছে। আশা করছি যেভাবে বিশ্বকাপ এগিয়ে যাচ্ছে এভাবে আরও সেঞ্চুরি আমাদের আসবে এবং তার উপর ভর করে আমরা জয়ের ধারা অব্যাহত রাখতে পারবো।”

বাংলাদেশি দুই ওপেনার তানজিদ হাসান (৫৩) ও লিটস দাসের (৬৬) ভাল শুরু করে ৯৩ রান যোগ করা সত্ত্বেও ভারত ততটা চিন্তিত ছিল না বলেন জানান রাহুল। বলেন , “আমরা জানতাম এখানকার উইকেটটা ভালো এবং বাংলাদেশের শুরুটা ভালো হবে। এর আগেও আমরা এই ধরনের পরিস্থিতিতে পড়েছি।”

বাংলাদেশকে হারিয়ে টানা চতুর্থ জয় তুলে নিয়েছে ভারত। ম্যাচটি নিয়ে রাহুল আরও বলেন, “সব মিলিয়ে দিনটা ভালো ছিল। আমিও উইকেটের পিছনে নিজের দায়িত্ব ভালোভাবেই পালন করেছি। দলের অন্যরাও চেষ্টা করেছে। আমরা সত্যিই দারুণ কিছু ক্যাচ নিছি, এখানকার আউটফিল্ডও বেশ ভালো। সব মিলিয়ে আমরা দারুণ খুশি।”

ভারত এখন পর্যন্ত অস্ট্রেলিয়া, আফগানিস্তান, পাকিস্তান ও বাংলাদেশের বিপক্ষে জয় তুলে নিয়েছে। প্রতিটি ম্যাচেই পরে ব্যাটিং করে রান তাড়া করে ভারত জয় পেয়েছে। রাহুল বলেন, আগে ব্যাটিং বা বোলিং যেটাই করি না কেন গুরুত্বপূর্ণ হচ্ছে সেই দায়িত্বটা ভালোভাবে পালন করা। আমরা এসব নিয়ে খুব বেশি চিন্তা করছি না।


শেয়ার করুন :