অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজে বাংলাদেশ নারী দল ঘোষণা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:১৩ পিএম, ১৬ মার্চ ২০২৪
অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজে বাংলাদেশ নারী দল ঘোষণা

ফাইল ফটো

অস্ট্রেলিয়ার বিপক্ষে ঘরের মাঠে তিন ম্যাচ করে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ নারী ক্রিকেট দল। দুই ফরম্যাটের সিরিজের মধ্যে নিগার সুলতানা জ্যোতির নেতৃত্বে ওয়ানডে দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ঘোষিত ১৫ সদস্যের মূল স্কোয়াডের সাথে ৩ জনকে স্ট্যান্ডবাই হিসেবে রাখা হয়েছে।

বাংলাদেশ নারী ক্রিকেট দল অস্ট্রেলিয়ার বিপক্ষে এবারই প্রথমবারের মতো দ্বিপক্ষীয় সিরিজ খেলবে, তাও আবার নিজেদের মাঠে। সফররত অস্ট্রেলিয়া নারী দলের বিপক্ষে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচ খেলবে জ্যোতিরা।

প্রথমে ওয়ানডে সিরিজ এবং এরপর টি-টোয়েন্টি সিরিজ মাঠে গড়াবে। ২১ মার্চ শুরু হবে সিরিজের প্রথম ওয়ানডে। এর আগে রোববার (১৭ মার্চ) ঢাকায় পা রাখবে অস্ট্রেলিয়া নারী ক্রিকেট দল। সিরজের সবগুলো ম্যাচ মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

অসি নারীদের বিপক্ষে স্পিন ও পেস আক্রমণ নিয়ে বেশ শক্তিশালী দল দিয়েছে বাংলাদেশ। এছাড়া ব্যাটিংয়ে নিয়মিত যারা দায়িত্ব পালন করে আসছেন তাদেরকে রাখা হয়েছে।

সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচ হবে ২১ মার্চ। এরপর ২৪ ও ২৭ মার্চ দ্বিতীয় ও তৃতীয় ওয়ানডে অনুষ্ঠিত হবে। ৩১ মার্চ শুরু হবে প্রথম টি-টোয়েন্টি। পরের দুই টি-টোয়েন্টি মাঠে গড়াবে যথাক্রমে ২ এবং ৪ এপ্রিল। দুই ফরম্যাটের সিরিজ শেষে ৫ এপ্রিল ঢাকা ছাড়বে অস্ট্রেলিয়া নারী দল।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ওয়ানডে ম্যাচগুলো শুরু হবে সকাল ৯টা ৩০ মিনিটে এবং টি-টোয়েন্টি ম্যাচগুলো শুরু হবে দুপুর ১২টায়।

বাংলাদেশ নারী দল
নিগার সুলতানা জ্যোতি (অধিনায়ক), নাহিদা আক্তার (সহ অধিনায়ক), ফারজানা হক পিংকি, মুর্শিদা খাতুন, সোবহানা মোস্তারি, স্বর্ণা আক্তার, রিতু মনি, রাবেয়া, সুলতানা খাতুন, ফাহিমা খাতুন, মারুফা আক্তার, দিশা বিশ্বাস, সুমাইয়া আক্তার, নিশিতা আক্তার নিশি ও ফারজানা হক লিসা।

স্ট্যান্ডবাই: ফারিহা ইসলাম তৃষ্ণা, শরিফা খাতুন ও লতা মন্ডল।


শেয়ার করুন :