টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠিয়েছে ভারত

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৫:৪৪ পিএম, ২৮ সেপ্টেম্বর ২০১৮
টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠিয়েছে ভারত

ফাইল ফটো

এশিয়া কাপের ১৪তম আসরের ফাইনালে ভারতের বিপক্ষে টস হেরে প্রথমে ব্যাট করছে বাংলাদেশ। টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছে ভারত। সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে অনুষ্ঠিত হচ্ছে এ ফাইনাল ম্যাচটি।

সুপার ফোরের শেষ ম্যাচে পাকিস্তানের বিপক্ষে খেলা একাদশ থেকে একটি পরির্বতন এনে বাংলাদেশ। বাঁ-হাতি ব্যাটসম্যান মোমিনুল হকের পরিবর্তে একাদশে জায়গা পেয়েছেন বাঁ-হাতি স্পিনার নাজমুল ইসলাম অপু।

অন্যদিকে আগের ম্যাচ থেকে পাঁচটি পরিবর্তন এনেছে ভারত। একাদশে ফিরেছেন নিয়মিত অধিনায়ক ও ওপেনার রোহিত শর্মা, ওপেনার শিখর ধাওয়ান, ডান-হাতি স্পিনার যুজবেন্দ্রা চাহাল, দুই পেসার ভুবনেশ্বর কুমার ও জসপ্রিত বুমরাহ।

এশিয়া কাপে এখন পর্যন্ত ১১বার মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও ভারত। এর মধ্যে ১০বার জয় পেয়েছে টিম ইন্ডিয়া। একবার জিতেছে বাংলাদেশ। ২০১২ সালের আসরে ভারতকে ৫ উইকেটে হারিয়েছিলো টাইগাররা।
এছাড়া ওয়ানডে ফরম্যাটে এখন পর্যন্ত ৩৪ মুখোমুখিতে ২৮টিতে জয় পেয়েছে ভারত। বাংলাদেশের জয় ৫টিতে।

বাংলাদেশ একাদশ
মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), মোহাম্মদ মিথুন, সৌম্য সরকার, লিটন দাস, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), ইমরুল কায়েস, মাহমুদুল্লাহ রিয়াদ, মেহেদি হাসান মিরাজ, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান ও নাজমুল ইসলাম অপু।

ভারত একাদশ
রোহিত শর্মা (অধিনায়ক), শিখর ধাওয়ান, আম্বাতি রাইদু, দিনেশ কার্তিক, মহেন্দ্র সিং ধোনি (উইকেটরক্ষক), কেদার যাদব, রবীন্দ্র জাদেজা, ভুবনেশ্বর কুমার, কুলদীপ যাদব, যুজবেন্দ্রা চাহাল ও জসপ্রিত বুমরাহ।


শেয়ার করুন :


আরও পড়ুন

নিজেকে এত সস্তা ভাবি না : মাশরাফি

নিজেকে এত সস্তা ভাবি না : মাশরাফি

বাংলাদেশ-ভারত ওয়ানডে পরিসংখ্যান

বাংলাদেশ-ভারত ওয়ানডে পরিসংখ্যান

ফাইনালে আশাবাদি মাশরাফি

ফাইনালে আশাবাদি মাশরাফি

২১ বছরের রেকর্ড ভাঙলেন মুশফিকুর-মিথুন

২১ বছরের রেকর্ড ভাঙলেন মুশফিকুর-মিথুন