ভারতের ক্রিকেট ইতিহাসে তৃতীয় সর্বোচ্চ জয়

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ১০:২৮ পিএম, ২৯ অক্টোবর ২০১৮
ভারতের ক্রিকেট ইতিহাসে তৃতীয় সর্বোচ্চ জয়

ছবি : ক্রিকইনফো

রোহিত শর্মা ও আম্বাতি রাইদুর জোড়া সেঞ্চুরিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের চতুর্থ ওয়ানডে ২২৪ রানের ব্যবধানে জিতলো স্বাগতিক ভারত। নিজেদের ক্রিকেট ইতিহাসে এটি তৃতীয় সর্বোচ্চ জয় ভারতের। আর এ জয়ে পাঁচ ম্যাচের সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে গেল টিম ইন্ডিয়া।

সোমবার মুম্বাইয়ে টস জিতে প্রথমে ব্যাট করতে নামে ভারত। ওপেনার শিখর ধাওয়ানকে নিয়ে ৭১ রানের উদ্বোধনী জুটি গড়েন রোহিত। এর মধ্যে ৩৮ রান অবদান রেখে ফিরেন ধাওয়ান। তিন নম্বরে নেমে ১৬ রানের বেশি করতে পারেননি প্রথম তিন ম্যাচে সেঞ্চুরি করা অধিনায়ক বিরাট কোহলি।

তবে তৃতীয় উইকেটে রাইদুকে নিয়ে ১৬৩ বল মোকাবেলা করে ২১১ রানের জুটি গড়েন রোহিত। দু’জনই সেঞ্চুরির স্বাদ নেন। রোহিত ওয়ানডে ক্যারিয়ারের ২১তম এবং রাইদু তৃতীয় সেঞ্চুরির দেখা পান। শেষ পর্যন্ত ২০টি চার ও ৪টি ছক্কায় ১৩৭ বলে ১৬২ রান করেন রোহিত।

অন্যদিকে ৮টি চার ও ৪টি ছক্কায় ৮১ বলে ১০০ রান করেন রাইদু। ফলে ৫০ ওভারে ৫ উইকেটে ৩৭৭ রানের সংগ্রহ পায় ভারত। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এটি দ্বিতীয় সর্বোচ্চ দলীয় রান ভারতের। ক্যারিবীয় বোলার কেমার রোচ ২ উইকেট নেন।

জবাবে ব্যাটসম্যানদের ব্যর্থতায় ১৫৩ রানেই অলআউট হয় ওয়েস্ট ইন্ডিজ। দলের পক্ষে সর্বোচ্চ ৫৪ রান করেন ক্যারিবীয় অধিনায়ক জেসন হোল্ডার। এ ছাড়া কেমো পল ১৯ ও মারলন স্যামুয়েলস ১৮ রান করেন। ভারতের খলিল আহমেদ ও কুলদীপ যাদব ৩টি করে উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোর কার্ড
ভারত : ৩৭৭/৫, ৫০ ওভার (রোহিত ১৬২, রাইদু ১০০, রোচ ২/৭৪)।
ওয়েস্ট ইন্ডিজ : ১৫৩/১০, ৩৬.২ ওভার (হোল্ডার ৫৪*, পল ১৯, খলিল ৩/১৩)।

ফল : ভারত ২২৪ রানে জয়ী।
সিরিজ : পাঁচ ম্যাচের সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে গেল ভারত।
ম্যাচ সেরা : রোহিত শর্মা (ভারত)।


শেয়ার করুন :


আরও পড়ুন

শেষ পর্যন্ত টাই হলো ভারত-ওয়েস্ট ইন্ডিজের ম্যাচ

শেষ পর্যন্ত টাই হলো ভারত-ওয়েস্ট ইন্ডিজের ম্যাচ

টি-টোয়েন্টি দলে বাদ ধোনি-কোহলি

টি-টোয়েন্টি দলে বাদ ধোনি-কোহলি

কোহলির হ্যাটট্রিক সেঞ্চুরি, জিতলো ওয়েস্ট ইন্ডিজ

কোহলির হ্যাটট্রিক সেঞ্চুরি, জিতলো ওয়েস্ট ইন্ডিজ

ফের বিতর্কে ধোনি-বিরাট

ফের বিতর্কে ধোনি-বিরাট