টি-টোয়েন্টি দলে বাদ ধোনি-কোহলি

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ১২:২৪ পিএম, ২৭ অক্টোবর ২০১৮
টি-টোয়েন্টি দলে বাদ ধোনি-কোহলি

অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজে খেলা হচ্ছে না ঋদ্ধিমান সাহার। শুক্রবার দেশটির নির্বাচকদের বৈঠকে এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে। উইকেটকিপার হিসেবে ঋষভ পন্থকেই নেয়া হচ্ছে। দ্বিতীয় উইকেটকিপার হিসেবে দলে থাকছেন পার্থিব পটেল।

ওয়েস্ট ইন্ডিজ ও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে নেই মহেন্দ্র সিংহ ধোনি। ঘরের মাঠে আসন্ন টি-টোয়েন্টি সিরিজে বিশ্রাম নিচ্ছেন বিরাট কোহালিও। অর্থাৎ ৪ নভেম্বর কলকাতায় অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি ম্যাচে ধোনি ও কোহালিকে দেখা যাবে না খেলতে।

অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজ ৬ ডিসেম্বর থেকে শুরু হলেও তার প্রায় ৪০ দিন আগে টেস্ট দল বেছে নিলেন নির্বাচকেরা। শুক্রবার রাতে পুণের এক পাঁচতারা হোটেলে নির্বাচকদের বৈঠকে একসঙ্গে পাঁচটি ভারতীয় দল নির্বাচন করা হয়।

দুটি টি-টোয়েন্টি সিরিজ ও অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজের দল ছাড়াও এ দিন নিউজিল্যান্ডে আসন্ন ভারত ‘এ’ দলের ওয়ানডে ও চারদিনের ম্যাচের সিরিজের জন্য দল নির্বাচন করা হয়েছে। এই পাঁচটি দলের মধ্যে বাংলার মাত্র দু’জন অভিমন্যু ঈশ্বরন ও মহম্মদ শামি। ঈশ্বরন নিউজিল্যান্ডে চারদিনের ম্যাচের সিরিজে ভারত এ দলে থাকছেন।

ঋদ্ধিমান সাহার ডিসেম্বরের প্রথম সপ্তাহের মধ্যে টেস্ট খেলার সম্ভাবনা কম। অন্যদিকে পার্থিব পটেল ঘরোয়া ক্রিকেটে ভালো খেলেছেন, ফলে তাই তাকে অস্ট্রেলিয়ায় টেস্ট দলে রাখা হয়েছে। দীনেশ কার্তিককে রাখা হয়েছে টি-টোয়েন্টি দলে। দুই টি-টোয়েন্টি সিরিজেই রয়েছেন তিনি। অস্ট্রেলিয়াগামী টেস্ট দলে ফিরছেন মুরলী বিজয় এবং রোহিত শর্মা।

রোহিতকে টেস্ট দলে ফেরানো নিয়ে ভারতের নির্বাচক প্রধান বলেছেন, ‘রোহিত ভালো ব্যাকফুটের ব্যাটসম্যান। তাছাড়া ওর ব্যাটিং স্টাইল অস্ট্রেলিয়ার পরিবেশের পক্ষে মানানসই। সেই জন্যই তাকে অস্ট্রেলিয়ায় টেস্ট দলে রাখা হচ্ছে।’

ভারতীয় টি-টোয়েন্টি দল
রোহিত শর্মা, শিখর ধাওয়ান, কেএল রাহুল, দীনেশ কার্তিক, মনীশ পাণ্ডে, ঋষভ পন্থ, শ্রেয়াস আইয়ার, ক্রুনাল পান্ডিয়া, ওয়াশিংটন সুন্দর, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চহল, ভুবনেশ্বর কুমার, বুমরাহ, খলিল আহমেদ, উমেশ যাদব ও শাহবাজ নাদিম।


শেয়ার করুন :


আরও পড়ুন

ধোনিকে নিয়ে মুখ খুললেন প্রধান নির্বাচক

ধোনিকে নিয়ে মুখ খুললেন প্রধান নির্বাচক

অস্ট্রেলিয়াকে হারিয়ে পাকিস্তানের সিরিজ জয়

অস্ট্রেলিয়াকে হারিয়ে পাকিস্তানের সিরিজ জয়

তামিমকে ছাড়িয়ে গেলেন ইমরুল

তামিমকে ছাড়িয়ে গেলেন ইমরুল

জিম্বাবুয়েকে চতুর্থবার হোয়াইটওয়াশ করলো বাংলাদেশ

জিম্বাবুয়েকে চতুর্থবার হোয়াইটওয়াশ করলো বাংলাদেশ