টস হেরে ব্যাটিং পেল বাংলাদেশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:০৫ পিএম, ০২ জুন ২০১৯
টস হেরে ব্যাটিং পেল বাংলাদেশ

ফাইল ফটো

আইসিসি ক্রিকেট বিশ্বকাপের পঞ্চম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টসে হেরে ব্যাটিং করছে বাংলাদেশ দল। এ ম্যাচ দিয়ে বিশ্বকাপ শুরু করা বাংলাদেশের জন্য সুখবর হচ্ছে ইনজুরি কাটিয়ে মাঠে ফিরছেন ওপেনার তামিম ইকবাল।

এছাড়া আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে জয়ের নায়ক মোসাদ্দেক হোসেন খেলবেন সাত নম্বর পজিশনে। একাদশ থেকে বাদ পড়েছেন সাব্বির রহমান।

অনুশীলন ম্যাচে ভারতের কাছে ৯৫ রানে হারলেও ত্রিদেশীয় সিরিজে অপরাজিত চ্যাম্পিয়ন হিসেবে ম্যাচ শুরু করতে যাচ্ছে বাংলাদেশ।

অধিনায়ক মাশরাফি বলেছেন, ‘আমরা আত্মবিশ্বাসী, প্রস্তুতিও ভালো হয়েছে। দক্ষিণ আফ্রিকা প্রথম ম্যাচে পরাজিত হয়েছে সেটা কোন বিষয় নয়। আমাদের ভালো ক্রিকেট খেলতে হবে। ব্যাটিং করার জন্য বেশ ভালো উইকেট। তামিম খেলছে। দলের সবাই ফিট আছে। আমাদের সেরা একাদশই খেলছে।’

দক্ষিণ আফ্রিকা অধিনায়ক ফাফ ডু প্লেসিস বলেছেন, ‘আমরা বোলিং করব। আজ একজন অতিরিক্ত পেসার খেলছে এবং প্রথম ১৫ ওভারে আমরা বাংলাদেশের বিপক্ষে আক্রমণাত্মক হতে চাই। শক্তিশালী ইংল্যান্ডকেও আমরা তিনশ’ রানে আটকে রেখেছি এবং আর একটা জুটি গড়তে পারলে আমরা জিততে পারতাম। এ ম্যাচে আমলা খেলছেন না, তার পরিবর্তে মিলার খেলছে। দলে আছে ক্রিস মরিসও। আমরা বাউন্সি উইকেটের সুবিধাটা কাজে লাগাতে চাই।’

বাংলাদেশ একাদশ
মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), তামিম ইকবাল সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদুল্লাহ, মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ সাইফ উদ্দিন, মেহেদি হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান।

দক্ষিণ আফ্রিকা
ফাফ ডু প্লেসি (অধিনায়ক), কুইন্টন ডি কক, আইডেন মার্করাম, রাসি ভ্যান ডার ডুসেন, ডেভিড মিলার, জেপি ডুমিনি, আন্দিল ফেলুকুয়াও, ক্রিস মরিস, কাগিসো রাবাদা, লুঙ্গি এনগিডি, ইমরান তাহির।


শেয়ার করুন :


আরও পড়ুন

আমরা আমাদের সেরাটা খেলব : মাশরাফি

আমরা আমাদের সেরাটা খেলব : মাশরাফি

সুখস্মৃতি নিয়েই বিশ্বকাপ শুরু করছে বাংলাদেশ

সুখস্মৃতি নিয়েই বিশ্বকাপ শুরু করছে বাংলাদেশ

স্পট লাইটে থাকবে মুশফিক

স্পট লাইটে থাকবে মুশফিক

ফিরেই অস্ট্রেলিয়াকে জেতালেন ওয়ার্নার

ফিরেই অস্ট্রেলিয়াকে জেতালেন ওয়ার্নার