লারার লেগেছিল ৪৭ ম্যাচ, হোল্ডারের ৩৩

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৩৯ এএম, ১৬ জুলাই ২০২০
লারার লেগেছিল ৪৭ ম্যাচ, হোল্ডারের ৩৩

প্রাণঘাতি করোনাভাইরাসের কবলে পড়ে দীর্ঘ ১১৬ দিন পর মাঠে ফিরেছে আন্তর্জাতিক ক্রিকেট। মাঠে ফেরা ওই টেস্ট ম্যাচে কিংবদস্তী স্বদেশি ব্রায়ান লারাকে পেছনে ফেলেছেন ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক জেসন হোল্ডার।

করোনার মধ্যেই ৮ জুলাই (বুধবার) ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার সাউদাম্পটন টেস্ট দিয়ে আবারও মাঠে ফিরেছে ক্রিকেট। পুনর্জন্মের প্রথম ক্রিকেট ম্যাচে দারুণ এক জয় তুলে নিয়েছে সফররত ওয়েস্ট ইন্ডিজ।

জেসন হোল্ডারের নেতৃত্বে ৪ উইকেটে জয়ের স্বাদ পায় ক্যারিবীয়রা। আর এ জয়ে ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটের কিংবদন্তি ব্রায়ান লারাকে টপকে গেছেন হোল্ডার।

অধিনায়ক হিসেবে টেস্ট ক্রিকেটে ১১তম জয়ের স্বাদ পেয়েছেন হোল্ডার। আর দলনেতা হিসেবে ১০ টেস্টে জয়ের স্বাদ পেয়েছিলেন লারা। যেখানে ৪৭ টেস্টে ওয়েস্ট ইন্ডিজকে নেতৃত্ব দেন লারা। তার নেতৃত্বে ১০টিতে জয়, ২৬টিতে হার ও ১১টি ড্র’র স্বাদ পায় ক্যারিবীয়রা।

লারার চেয়ে ১৪টি ম্যাচে কম নেতৃত্ব দিয়ে ক্রিকেটের বরপুত্রকে টপকে গেছেন হোল্ডার। ৩৩ ম্যাচে নেতৃত্ব দিয়ে দলকে ১১টি ম্যাচে জয়ের স্বাদ দিয়েছেন হোল্ডার। পাশাপাশি ১৭টিতে হার ও ৫টি ড্রও রয়েছে।

এছাড়া ১১টি জয়ে স্যার রিচি রির্চাডসনের পাশে নিজের নাম লেখালেন হোল্ডার। ওয়েস্ট ইন্ডিজকে ২৪ টেস্টে নেতৃত্ব দিয়ে ১১টি জয় রয়েছে রিচার্ডসনেরও। সাথে ৬টি হার ও ৭টি ড্র রয়েছে।

টেস্টে ওয়েস্ট ইন্ডিজকে সবচেয়ে বেশি ম্যাচে নেতৃত্ব দেওয়া ও জয়ের স্বাদের রেকর্ড রয়েছে ক্লাইভ লয়েডের। তার নেতৃত্বে ৭৪টি টেস্টে ৩৬টিতে জয়, ১২টি হার ও ২৬টি ড্র করে ক্যারিবীয়ানরা।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

সাউদাম্পটন টেস্টের উল্লেখযোগ্য পাঁচটি বিষয়

সাউদাম্পটন টেস্টের উল্লেখযোগ্য পাঁচটি বিষয়

ঐতিহাসিক টেস্টে  ইংল্যান্ডকে হারিয়ে দিল ওয়েস্ট ইন্ডিজ

ঐতিহাসিক টেস্টে ইংল্যান্ডকে হারিয়ে দিল ওয়েস্ট ইন্ডিজ

ব্রায়ান লারার যত রেকর্ড

ব্রায়ান লারার যত রেকর্ড

ফিক্সিং-ডোপিংয়ের মতো বর্ণবাদেও শাস্তি চান হোল্ডার

ফিক্সিং-ডোপিংয়ের মতো বর্ণবাদেও শাস্তি চান হোল্ডার