প্রথম ইনিংসে ১৭৪ রানের লিড পেল ওয়েস্ট ইন্ডিজ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৪৬ পিএম, ২৬ জুন ২০২২
প্রথম ইনিংসে ১৭৪ রানের লিড পেল ওয়েস্ট ইন্ডিজ

সেন্ট লুসিয়ায় দুই ম্যাচ সিরিজের শেষ ম্যাচে প্রথম ইনিংসে ১৭৪ রানের লিড নিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। প্রথম ইনিংসে বাংলাদেশের করা ২৩৪ রানের জবাবে কাইল মায়ার্সে সেঞ্চুরিতে ৪০৮ রানে থেমেছে ওয়েস্ট ইন্ডিজের ইনিংস। বাংলাদেশের হয়ে খালেদ শিকার করেছেন পাঁচ উইকেট।

সেন্ট লুসিয়ায় প্রথম ইনিংসে লিটন দাসের সেঞ্চুরিতে লিটন দাসে ৫৩ রানে ভর করে ২৩৪ রানে অলআউট হয় বাংলাদেশ। টপ অর্ডারের ব্যাটাররা ভালো শুরু করলেও তা ধরে রাখতে পারেননি। এতেই মাত্র ২৩৪ রানে গুটিয়ে যায় বাংলাদেশ।

জবাবে ব্যাট হাতে ভালোই শুরু করে ওয়েস্ট ইন্ডিজের দুই ওপেনার ক্রেইগ ব্রাথওয়েট ও জন ক্যাম্পবেল। দু’জন মিলে গড়েন ১০০ রানের জুটি। এরপরে অবশ্য স্কোরবোর্ডে ৩২ রান তুলতেই দলটি হারিয়ে ফেলে আরও চার উইকেট।

১৩২ রানে চার উইকেট হারিয়ে বসা উইন্ডিজদের হাল ধরেন জশুয়া ডি সিলভা ও কাইল মায়ার্স। এই দুই’জনের ব্যাটে ভর করে বড় লিডের দিকে আগাতে থাকে ওয়েস্ট ইন্ডিজ।

টেস্টের তৃতীয় দিনের শুরুতে জশুয়া ডি সিলভা ও কাইল মায়ার্স ফিরলে খুব বেশি রান করতে পারেননি উইন্ডিজরা। শেষ পর্যন্ত ৪০৮ রানে থামে উইন্ডিজদের ইনিংস। এতেই স্বাগতিকদের লিড দাঁড়ায় ১৭৪ রান।

এই ম্যাচে স্বাগতিকদের হয়ে সেঞ্চুরি করেছেন কাইল মায়ার্স। ২০২১ সালে চট্টগ্রামে নিজের অভিষেক টেস্টে দ্বিশতক হাঁকানো কাইল মায়ার্স নিজের দ্বিতীয় শতকও হাঁকালেন বাংলাদেশের বিপক্ষে।

ওয়েস্ট ইন্ডিজে ষষ্ঠ বাংলাদেশি পেসার হিসেবে পাঁচ উইকেট টেস্টে শিকারের কীর্তি গড়েছেন খালেদ আহমেদ। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তার বোলিং ফিগার ১০৬ রানে ৫ উইকেট।

২০১৩ সালে রবিউল ইসলামের পর ২০২২ সালে এসে বাংলাদেশের হয়ে পেসার হিসেবে টেস্টে পাঁচ উইকেট শিকার করেছিলেন ইবাদত হোসেন। একই বছর সেই খাতায় নাম তুললেন খালেদ আহমেদও। 

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :


আরও পড়ুন

বন্যার্তদের সাহায্যে নিজের এক মাসের বেতন দান করছেন মুশফিক

বন্যার্তদের সাহায্যে নিজের এক মাসের বেতন দান করছেন মুশফিক

নিজেদের কাজ ঠিকঠাক করতে পারছি না বলেই প্রতিপক্ষ শাস্তি দিচ্ছে:  ডমিঙ্গো

নিজেদের কাজ ঠিকঠাক করতে পারছি না বলেই প্রতিপক্ষ শাস্তি দিচ্ছে: ডমিঙ্গো

চল্লিশ-পঞ্চাশ রানের ইনিংস ম্যাচ জেতাবে না: জেমি সিডন্স

চল্লিশ-পঞ্চাশ রানের ইনিংস ম্যাচ জেতাবে না: জেমি সিডন্স

রেকর্ড গড়ে বিজয়ের প্রত্যাবর্তন

রেকর্ড গড়ে বিজয়ের প্রত্যাবর্তন