সিরিজ বাঁচানোর ম্যাচে তিন স্পিনারকে স্কোয়াডে নিলো শ্রীলঙ্কা 

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:০১ পিএম, ০৫ জুলাই ২০২২
সিরিজ বাঁচানোর ম্যাচে তিন স্পিনারকে স্কোয়াডে নিলো শ্রীলঙ্কা 

গলে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে ১০ উইকেটে বড় ব্যবধানে হেরেছিল শ্রীলঙ্কা। সিরিজ বাঁচাতে তাই দ্বিতীয় টেস্টে জয়ের কোনো বিকল্প নেই লঙ্কানদের সামনে। এই ম্যাচের আগে স্কোয়াডে তিন স্পিনারকে যুক্ত করেছে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)।

গলে সিরিজের প্রথম টেস্ট চলাকালীন করোনা আক্রান্ত হয়ে ছিটকে পড়েন অ্যাঞ্জেলো ম্যাথিউস। দ্বিতীয় টেস্টের আগে করোনার কারণে ছিটকে গেছেন আরেক স্পিনার প্রবীণ জয়াবিক্রমা। এই দুই ক্রিকেটারের বদলি হিসেবে তিনজনকে দলে ডেকেছে শ্রীলঙ্কা। দলে ডাক পাওয়া তিন ক্রিকেটারই স্পিনার।

গলে সিরিজের দ্বিতীয় টেস্টের আগে শ্রীলঙ্কার স্কোয়াড থেকে অ্যাঞ্জেলো ম্যাথিউস ও প্রবীন জয়াবিক্রমার পাশাপাশি বাদ পড়েছেন লাসিথ এম্বুলদেনিয়া। ফর্ম ভালো না থাকায় বাদ পড়েছেন তিনি।

অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজে সর্বোচ্চ উইকেট শিকারী ছিলেন বাঁহাতি স্পিনার দুনিথ ওয়ালেগে। তাকে টেস্ট সিরিজের দলে ডেকেছে শ্রীলঙ্কা। এছাড়াও তরুণ মহেশ থিকশানা ও লকশিথা মানাসিংহেকে দলে নিয়েছে। এই তিন ক্রিকেটারের কেউই এখনও টেস্ট খেলার সুযোগ পাননি।

মহেশ থিকশানা শ্রীলঙ্কার সীমিত ওভারের দলে নিয়মিত মুখ হলো বড় দৈর্ঘ্যের ম্যাচ অনুপস্থিত দীর্ঘদিন ধরেই। ক্যারিয়ারে তিনটি প্রথম শ্রেণির ম্যাচ খেলা থিকশানা ক্যারিয়ারের শেষটি খেলেছেন ২০১৮ সালে।

এদিকে অস্ট্রেলিয়া ‘এ’ দলের বিপক্ষে দারুণ পারফর্ম করে টেস্ট দলে জায়গা করে নিয়েছেন মানাসিংহে। অজি ‘এ’ দলের বিপক্ষে দুই ম্যাচে ১৩ উইকেট শিকার করেছিলেন তিনি।

লাসিথ এম্বুলদেনিয়া ও প্রবীন জয়াবিক্রমা না থাকায় রমেশ মেন্ডিসের সাথে দেখা যাবে অভিষিক্ত কোনো স্পিনারকে। গলে দ্বিতীয় টেস্টে নতুন স্পিন আক্রমণে ভরসা রাখতে চাইছে শ্রীলঙ্কা।

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :