শেষ বিকেলের রোমাঞ্চে জমে উঠলো করাচি টেস্ট

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৪৫ পিএম, ০৫ জানুয়ারি ২০২৩
শেষ বিকেলের রোমাঞ্চে জমে উঠলো করাচি টেস্ট

প্রথম ইনিংসে নিউজিল্যান্ড ও পাকিস্তান উভয় দলেরই চারশর বেশি রান, ড্র’র ইঙ্গিত দিচ্ছিল সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে। তবে চতুর্থ দিনের শেষ বিকেলের রোমাঞ্চে জমে উঠেছে করাচি টেস্ট। শেষ বিকেলে ৫ উইকেটে ২৭৭ রানে নিজেদের দ্বিতীয় ইনিংস ঘোষণা করে পাকিস্তানকে ৩১৯ রানের টার্গেট ছুঁড়ে দিয়েছে নিউজিল্যান্ড।

নিউজিল্যান্ডে কাছে টার্গেট পেয়ে জবাব দিতে নেমে ১৭ বল খেলে কোন রান না তুলেই ২ উইকেট হারিয়ে বসেছে পাকিস্তান। ম্যাচটি জিততে শেষ দিন শুক্রবার (৬ জানুয়ারি) পঞ্চম ও শেষ দিনে পাকিস্তানের দরকার ৩১৯ রান, আর নিউজিল্যান্ডের প্রয়োজন ৮ উইকেট।

সৌউদ শাকিলের অনবদ্য সেঞ্চুরিতে তৃতীয় দিন শেষে প্রথম ইনিংসে ৯ উইকেটে ৪০৭ রান করেছিল পাকিস্তান। ১ উইকেট হাতে নিয়ে ৪২ রানে পিছিয়ে ছিল পাকরা।

বৃহস্পতিবার চতুর্থ দিনের ষষ্ঠ বলেই শেষ উইকেট হারায় পাকিস্তান। শেষ ব্যাটার আবরার আহমেদকে শূন্যতে থামান নিউজিল্যান্ডের স্পিনার ইশ সোধি। অন্যপ্রান্তে ১৭টি চারে ৩৪১ বলে ১২৫ রানে অপরাজিত থাকেন শাকিল। নিউজিল্যান্ডের দুই স্পিনার আজাজ প্যাটেল-ইশ সোধি ৩টি করে উইকেট নেন।

প্রথম ইনিংস থেকে ৪১ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংসের শুরুতে হোচট খেলেও তিন হাফ-সেঞ্চুরিতে বড় সংগ্রহই পায় নিউজিল্যান্ড।ওপেনার টম লাথাম ৬২, টম ব্লান্ডেল-মাইকেল ব্রেসওয়েল ৭৪ রান করে করেন। সাবেক অধিনায়ক কেন উইলিয়ামসনের ব্যাট থেকে আসে ৪১ রান। ৮২ ওভারে ৫ উইকেটে ২৭৭ রানে ইনিংস ঘোষণা করে নিউজিল্যান্ড।

৩১৯ রানের টার্গেটে খেলতে নেমে প্রথম ওভারের দ্বিতীয় বলে পাকিস্তান ওপেনার আব্দুল্লাহ শফিক নিউজিল্যান্ড পেসার টিম সাউদির শিকার হন। তৃতীয় ওভারে আক্রমণে আসেন সোধি। ওভারের পঞ্চম বলে নাইটওয়াচম্যান মির হামযার উইকেট ভাঙেন সোধি। হামযার আউটের পরই দিনের খেলার ইতি ঘটে।

আউট হওয়া দু’ব্যাটারের কেউই রানের খাতা খুলতে পারেননি। শূন্য হাতে অপরাজিত থাকেন আরেক ওপেনার ইমাম উল হক। এখন শেষ দিন দেখার অপেক্ষা কী ঘটে কচারির এই টেস্টে।

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

শাকিলের প্রথম সেঞ্চুরির পরও পিছিয়ে পাকিস্তান

শাকিলের প্রথম সেঞ্চুরির পরও পিছিয়ে পাকিস্তান

লেজের দাপটে এগিয়ে নিউজিল্যান্ড

লেজের দাপটে এগিয়ে নিউজিল্যান্ড

কনওয়ের সেঞ্চুরির পর পাকিস্তানের ধাক্কা

কনওয়ের সেঞ্চুরির পর পাকিস্তানের ধাক্কা

দায়িত্ব পেয়েই চমক দেখাতে চান আফ্রিদি

দায়িত্ব পেয়েই চমক দেখাতে চান আফ্রিদি