সাইফের সেঞ্চুরি মিস, ফলো-অনে বাংলাদেশ ‘এ’ দল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:২৪ পিএম, ১৮ মে ২০২৩
সাইফের সেঞ্চুরি মিস, ফলো-অনে বাংলাদেশ ‘এ’ দল

সফরকারী ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের বিপক্ষে চার দিনের প্রথম আনঅফিসিয়াল টেস্টে ফলো-অনে পড়েছে বাংলাদেশ ‘এ’ দল। অল্পের জন্য সেঞ্চুরি মিস করেছেন বাংলাদেশ দলের সাইফ হাসান।

প্রথম ইনিংসে ওয়েস্ট ইন্ডিজের ৭ উইকেটে ৪২৭ রানের জবাবে ২৬৪ রানে অলআউট হয়ে গেছে বাংলাদেশ। এতে প্রথম ইনিংসে ১৬৩ রানে পিছিয়ে ফলো-অনে পড়ে বাংলাদেশ।

তৃতীয় দিন শেষে নিজেদের দ্বিতীয় ইনিংসে বিনা উইকেটে ৫ রান করেছে বাংলাদেশ। ১০ উইকেট হাতে নিয়ে ১৫৮ রানে পিছিয়ে স্বাগতিকরা।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় দিন শেষে ১২৩ ওভারে ৬ উইকেটে ৪১৭ রান করেছিল ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দল। বৃহস্পতিবার (১৮ মে) তৃতীয় দিন ১ উইকেট হারিয়ে আরও ১০ রান যোগ করে ইনিংস ঘোষণা করে সফরকারীরা।

এরপর ব্যাটিংয়ে নেমে ৬৮ রানে ৩ উইকেট হারায় বাংলাদেশ। চতুর্থ উইকেটে ঝড়ো গতিতে ৭৭ বলে ১০১ রান যোগ করেন সাইফ ও অধিনায়ক আফিফ হোসেন। ৭টি চার ও ২টি ছক্কায় ৪১ বলে ৪৫ রান করে আউট হন আফিফ। সেঞ্চুরির সম্ভাবনা জাগিয়ে ৯৫ রানে থামেন সাইফ। ৭১ বল খেলে ১৪টি চার ও ২টি ছক্কা মারেন তিনি।

দলীয় ১৮৪ রানে সাইফের বিদায়ের পর বাংলাদেশের রানের চাকা ঘুড়িয়েছেন উইকেটরক্ষক জাকের আলি। সতীর্থদের সঙ্গ না পাওয়ায় শেষ পর্যন্ত ৬৪ রানে অপরাজিত থাকেন জাকের। ২৬৪ রানে গুটিয়ে যায় বাংলাদেশ। ৬০ রানে ৫ উইকেট নেন ওয়েস্ট ইন্ডিজের জাইর ম্যাকঅ্যালিস্টার।

ফলো-অনে পড়ে দিন শেষে ২ ওভার ব্যাট করে বিনা উইকেট ৫ রান তুলেছে বাংলাদেশ। সাদমান ইসলাম ৫ ও জাকির হাসান শূন্য রানে অপরাজিত আছেন।


শেয়ার করুন :