ফোনে বাংলাদেশ দলকে শুভকামনা জানিয়েছেন সাকিব

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:৩৭ পিএম, ২৭ নভেম্বর ২০২৩
ফোনে বাংলাদেশ দলকে শুভকামনা জানিয়েছেন সাকিব

ফাইল ফটো

বিশ্বকাপে আঙুলের চোট পাওয়ায় এবার ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে খেলতে পারছেন না নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান। খেলার মাঠে না থাকলেও সাকিব এখন ব্যস্ত নির্বাচনের মাঠে। তবে এর মাঝেও দলের খোঁজ নিয়েছে তিনি। ফোন করে ভারপ্রাপ্ত অধিনায়কের সাথে কথা বলে দলকে জানিয়েছেন শুভকামনা।

ভারতের বাজে বিশ্বকাপ শেষে সফররত নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজে মুখোমুখি হচ্ছে বাংলাদেশ দল। সিরিজের প্রথম টেস্ট ম্যাচটি মঙ্গলবার (২৮ নভেম্বর) সিলেটে শুরু হবে। এর আগে সোমবার সংবাদ সম্মেলনে হাজির হয়েছিলেন সিরিজের ভারপ্রাপ্ত অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।

সংবাদ সম্মেলনে সাকিব প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে শান্ত বলেন, ‍“সাকিব ভাইকে অবশ্যই আমরা মিস করবো। আমার মনে হয়, প্রত্যেকটা খেলোয়াড়ই মিস করবে (সাকিবকে)।”

তিনি আরও বলেন, “গতকাল রাতে তিনি (সাকিব) ফোন করেছিলেন, দলের সবাইকে অভিনন্দন জানিয়েছেন। দলের সব খেলোয়াড়দের শুভকামনা জানিয়েছেন, যেন তারা ভালো করে। বলেছেন, আমরা যে জিনিসটা পারি, ওটাই যেন করি।”

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ থেকে মাগুরা-১ আসন থেকে নির্বাচনের জন্য মনোনয়ন পেয়েছেন সাকিব আল হাসান। ফলে আঙুলে চোটের জন্য ক্রিকেট থেকে দূরে থাকলে বিশ্রাম নিতে পারছেন না সাকিব। মনোনয়ন পাওয়ার পর ইতিমধ্যে নিজ জেলা মাগুরায় ফিরে গেছেন জাতীয় ক্রিকেট দলের এ অধিনায়ক।

ইনজুরির কারণে সাকিবের না খেলতে পারা এবং বাবা হওয়ার জন্য সহ-অধিনায়ক লিটন দাস ছুটি নেওয়ায় নিউজিল্যান্ডের বিপক্ষে দুই টেস্টে নেতৃত্ব দিবেন নাজমুল হোসেন শান্ত। সিলেটে প্রথম টেস্ট শেষে দ্বিতীয় টেস্ট ম্যাচটি অনুষ্ঠিত হবে মিরপুরে।

টেস্ট ক্রিকেটে প্রথমবারের মতো অধিনায়কত্ব করা নিয়ে শান্ত বলেন, ‍“আমার কাছে ব্যক্তিগতভাবে মনে হয়, সব ফরম্যাটের জন্যই ওই (অধিনায়কত্ব করা) যোগ্যতা আমার আছে। এটা আমার ব্যক্তিগত বিশ্বাস। আর যেই অধিনায়ক হবে সে যদি লম্বা সময় ধরে থাকে তাহলে তার প্ল্যান করাটা সুবিধার হবে।”


শেয়ার করুন :