বাংলাদেশকে নিয়ে ভিন্ন ভাবনা ছিল জিম্বাবুয়ের

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ১০:৩৭ এএম, ০৫ নভেম্বর ২০১৮
বাংলাদেশকে নিয়ে ভিন্ন ভাবনা ছিল জিম্বাবুয়ের

টেস্টের দুইদিন শেষে ম্যাচ প্রায় জিম্বাবুয়ের হাতের মুঠোয়। বাংলাদেশে থেকে খানিকটা পিছিয়ে থাকা জিম্বাবুয়ের জন্য এটা প্রত্যাশার চেয়ে একটু বেশিই। বিষয়টি টেন্ডাই চাতারাও স্বীকার করছেন। বললেন, তারা (জিম্বাবুয়ে) ভেবেছিলেন বাংলাদেশ আরও ভালো ব্যাট করবে।

সিলেট টেস্টের দ্বিতীয় দিনের প্রথম সেশনেই জিম্বাবুয়ের শেষ ৫ উইকেট তুলে নেয় বাংলাদেশ। সফরকারীদের ২৮২ রানে গুটিয়ে দিয়ে বেশ তৃপ্তি নিয়েই নেমেছিল মাহমুদউল্লাহর দল। তবে এরপর যা হয়েছে তা যেন বাংলাদেশের জন্য দুঃস্বপ্ন। প্রতিপক্ষ জিম্বাবুয়ের জন্য অবশ্যই সেটা স্বপ্নের মতো দিন।

বাংলাদেশকে ধসিয়ে দিতে ১৯ রানে ৩ উইকেট নেন চাতারা। দিনের শুরুতে তাদের ইনিংসে লাগেছিল গুমোট হাওয়া। বোলারদের তেজে দিনশেষে সব উধাও। সাধারণত টেস্টের দ্বিতীয় দিন থাকে ব্যাটসম্যানদের জন্য সবচেয়ে আদর্শ। এই দিনে তাই বাংলাদেশকে কম ব্যাট করতে দিতে চেয়েছিল জিম্বাবুয়ে।

লাঞ্চের আগে নিজেরা গুটিয়ে যাওয়ায় কিছুটা অস্বস্তি ছিল সফরকারীদের মনে। বলেন, ‘আমরা টস জিতে ব্যাটিং করেছি কাজেই চেয়েছিলাম আজ (রোববার) চা বিরতি পর্যন্ত ব্যাট করতে। লাঞ্চের আগে বাংলাদেশ ব্যাট করতে নামায় মনে হয়েছিল আজ ওদের বেশি সময় দেয়া হয়ে গেছে।’

এমন মনে হওয়াটা পরে যদিও আর থাকেনি। কারণ প্রতিপক্ষের হিসাব নিকাশকেও যে ভুল করতে নেমেছিলেন বাংলাদেশের ব্যাটসম্যানরা। তিনি বলেন, ‘আমি ভেবেছিলাম তারা (বাংলাদেশ) খুব ভালো ব্যাট করবে কিন্তু আমরা যেভাবে বল করেছি... দারুণ বল করে ওদের (বাংলাদেশ) কম রানে আটকে দিলাম।’

সিলেটের অভিষেক টেস্টে জিম্বাবুয়ের বিপক্ষে নিজেদের প্রথম ইনিংসে ১৪৩ রানে অলআউট হয়েছে স্বাগতিক বাংলাদেশ। ফলে প্রথম ইনিংসে ১৩৯ রানের লিড পেয়েছে জিম্বাবুয়ে।


শেয়ার করুন :


আরও পড়ুন

তবুও জয়ের আশা

তবুও জয়ের আশা

টেস্টে নাজমুল-আরিফুলের অভিষেক

টেস্টে নাজমুল-আরিফুলের অভিষেক

টেস্টে অষ্টম স্থানে উঠতে পারে বাংলাদেশ!

টেস্টে অষ্টম স্থানে উঠতে পারে বাংলাদেশ!

এবার মাঠে মুশফিককে জরিয়ে ধরলেন কিশোর ভক্ত!

এবার মাঠে মুশফিককে জরিয়ে ধরলেন কিশোর ভক্ত!