প্রথমবারের মতো পেসার বিহীন বাংলাদেশ

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ১১:৪৮ এএম, ৩০ নভেম্বর ২০১৮
প্রথমবারের মতো পেসার বিহীন বাংলাদেশ

ছবি: ক্রিকইনফো

সাকিব, মিরাজ, তাইজুল আর নাঈম এই চার স্পিনার নিয়ে ঢাকা টেস্টে খেলছেন বাংলাদেশ। এটা হয়তো নতুন কোন খবর নয়। কিন্তু প্রথম বারের মতো টাইগারদের দলে নেই কোন পেসার। একটু ভরকে দেওয়ার  মতো হলেও এটাই বাস্তবতা।

চট্রগ্রামে স্পিনারদের সাফল্যের কারণে হয়তো নির্বাচকরা নতুন এই ছক কষেছেন। তাই হয়তো দলে কোন পেসার না রেখে চার জন স্পিনার রেখেছেন।

চট্টগ্রাম টেস্টে একমাত্র পেসার ছিলেন কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান। কিন্তু ঢাকা টেস্টে একাদশে জায়গা হয়নি তার। চট্টগ্রাম টেস্ট খেললেও বল করার খুব একটা সুযোগ পাননি মোস্তাফিজ। দুই ইনিংস মিলিয়ে মাত্র ৪ ওভার বল করেছিলেন তিনি।

 

তবে দলে নেই কোন লেগ স্পিনার। তাই এর শূন্যতা দলের টেস্ট ক্যাপ্টেন সাকিব ভালো করেই অনুভব করেছিলেন। গতকাল বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে এসে লেগ স্পিনারের শূন্যতার কথা প্রকাশও করেছিলেন।

সাকিব বলেন, বোলিং এ যত বৈচিত্র্য থাকবে তত ভালো আমাদের জন্য। স্বাভাবিক ভাবেই এখানে একজন লেগ স্পিনার থাকতো তাহলে ভিন্নতা আরো আসতো। তাই আমরা সব সময় মনে করি আমাদের ওই একটা জায়গাতেই প্রয়োজনীয়তা আরো বেশি।

তিনি আরো বলেন, উইকেট লেক স্পিনারদের জন্য সহায়ক না হলেও তারা উইকেট নিতে পারে। তাছাড়া, বোলিং এ ভিন্নতা থাকলে আমরা প্রতিপক্ষের অবস্থা বুঝে তাদের বিরুদ্ধে আরো পরিকল্পনা করতে পারবো।

বাংলাদেশ একাদশ
সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, সাদমান ইসলাম, সৌম্য সরকার, মোমিনুল হক এবং মোহাম্মদ মিঠুন।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ
ক্রেইগ ব্র্যাথওয়েট, কাইরন পাওয়েল, শেই হোপ, সুনিল আমব্রিস, রোস্টন চেইস, শিমরন হেটমায়ার, শেন ডাওরিচ, দেবেন্দ্র বিশু, জোমেল ওয়ারিক্যান, শারমন লুইস, কেমার রোচ।


শেয়ার করুন :


আরও পড়ুন

ঢাকা টেস্টেও টস ভাগ্য বাংলাদেশের

ঢাকা টেস্টেও টস ভাগ্য বাংলাদেশের

লেগ স্পিনারের শূন্যতা অনুভব করছেন সাকিব

লেগ স্পিনারের শূন্যতা অনুভব করছেন সাকিব

সাদমানের অভিষেক, লিটনে বাদ মোস্তাফিজ

সাদমানের অভিষেক, লিটনে বাদ মোস্তাফিজ

ইমার্জিং এশিয়া কাপের অধিনায়ক সোহান

ইমার্জিং এশিয়া কাপের অধিনায়ক সোহান