এমন জয় মনে রাখার মতো : পাপন

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৮:২৯ পিএম, ০২ ডিসেম্বর ২০১৮
এমন জয় মনে রাখার মতো : পাপন

ঢাকা টেস্টে ওয়েস্ট ইন্ডিজকে ইনিংস ও ১৮৪ রানের ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ। ফলে দুই ম্যাচের সিরিজ ২-০ ব্যবধানে জিতে নেয় টাইগাররা। এ সিরিজের ঢাকা টেস্টের জয় অনেক বেশি স্মরণীয়। প্রথমবারের মতো নিজেদের ক্রিকেট ইতিহাসে ইনিংস ব্যবধানে জিততে পারলো বাংলাদেশ। এমন জয়কে মনে রাখার মতোও বলছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন।

ঢাকা টেস্টে পুরস্কার বিতরণী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের তিনি বলেন, আপনারা যদি বিশ্ব ক্রিকেট দেখেন, দেখবেন যে বিদেশে খেলতে গিয়ে সবারই সমস্যা হচ্ছে। আমাদেরও হয়েছিল। সবচেয়ে গুরুত্বপূর্ণ কথা হলো, ওয়েস্ট ইন্ডিজ শক্তিশালী দল। তারা আমাদের এখানে আসার আগে ভারতে খেলে এসেছে, ভালো ভালো স্পিনারদের খেলে তাদের একটা অভিজ্ঞতা হয়েছে। সে দিক থেকে বলবো যে, এই টেস্টটা বাংলাদেশ যেভাবে জিতেছে, তা মন রাখার মতো।

তিনি বলেন, এতো সহজে জয় আসবে তা আমরা ভাবিনি। আমাদের ব্যাটসম্যানদের দেখেন, এখানে সকলেই রান করেছে, ডাবল ফিগারে এসেছে। এতো বছর খেলার পর এই প্রথম আমরা কোনো দলকে ইনিংস ব্যবধানে হারালাম, সত্যিই এটা মনে রাখার মতো।

টেস্টের পর আসন্ন ওয়ানডে সিরিজেও ভালো করার প্রত্যাশা পাপনের, ‘ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজ বেশি শক্তিশালী। সব ফরম্যাটেই ওরা আমাদের চেয়ে শক্তিশালী দল। তবে ওয়ানডের রেকর্ডটটা আমাদের পক্ষে আছে। সে দিক দিয়ে চিন্তা করলে, যেভাবে দল খেলছে তাতে আশা করা যায় যে ওয়ানডেতেও ভালো করব।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্টে সিরিজে একচেটিয়া প্রাধান্য বিস্তার করে খেলেছে বাংলাদেশ। কিন্তু ওয়ানডে সিরিজে ওয়েস্ট ইন্ডিজ ঘুড়ে দাঁড়াবে বলে মনে করেন পাপন, ওয়ানডেতে সব কিছু একপেশে হবে কি-না তা বলা কঠিন। কারণ তখন উইকেট অন্য রকম হবে। আরও স্পোর্টিং হবে। আমার মনে হয় দলের ফর্ম যেমন, তাতে আমাদের হারার কোনো কারণ দেখি না। কিন্তু ক্রিকেট অনিশ্চয়তার খেলা। আর ওয়েস্ট ইন্ডিজেরও ঘুরে দাঁড়ানোর ক্ষমতা আছে।


শেয়ার করুন :


আরও পড়ুন

ইতিহাস গড়ে বাংলাদেশের টেস্ট সিরিজ জয়

ইতিহাস গড়ে বাংলাদেশের টেস্ট সিরিজ জয়

টেস্ট ইতিহাসে বাংলাদেশের রেকর্ড

টেস্ট ইতিহাসে বাংলাদেশের রেকর্ড

এমন সেঞ্চুরি মা’কে দিলেন মাহমুদউল্লাহ

এমন সেঞ্চুরি মা’কে দিলেন মাহমুদউল্লাহ

বাংলাদেশের টেস্ট ইতিহাসে প্রথম ফলোঅনের স্বাদ

বাংলাদেশের টেস্ট ইতিহাসে প্রথম ফলোঅনের স্বাদ