বৃষ্টিতে দিন শেষ, সান্ত্বনা রাহীর দুই উইকেট

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ১১:৫৪ এএম, ১০ মার্চ ২০১৯
বৃষ্টিতে দিন শেষ, সান্ত্বনা রাহীর দুই উইকেট

ছবি: গেটি ইমেজ

মাথায় বৃষ্টি নিয়েই বাংলাদেশ-নিউজিল্যান্ডের দ্বিতীয় টেস্টের তৃতীয় দিন শেষ হয়েছে। বৃষ্টিবিঘ্নিত দিনে বাংলাদেশের হয়ে ব্যাটিংয়ে তামিম ইকবাল ও বোলিংয়ে আবু জোনায়েদ রাহীকে লড়তে দেখা গেছে। রাহী নিয়েছেন দুই উইকেট।

টসে হেরে প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে মাত্র ৬১ ওভার ব্যাট করে স্কোরবোর্ডে ২১১ রান জমা করে অলআউট হয়ে যায় বাংলাদেশ। শুরুটা ভালো স্কোর করার আবাস দিয়েছিলো তামিম ইকবাল ও সাদমান ইসলামের ব্যাটিংয়ে।

কিন্তু বিপত্তিটা বাধে পানি পানের বিরতির পরপর। ডি গ্রান্ডহোমের বল ঠিকমতো খেলতে পারেননি তামিমকে সঙ্গ দেওয়া তরুণ ওপেনার সাদমান। তার ব্যাটের কানায় লেগে প্রথম স্লিপে থাকা রস টেলরের কাছে। ডান দিকে ঝাঁপিয়ে পড়ে সাদমানের ব্যাট ছুঁয়ে আসা বল সহজেই তালুবন্দী করেন টেলর।

এরপর মুমিনুলকে সঙ্গে নিয়ে খানিকটা খোলসে ঢুকে পড়েন তামিম। শুরুতে কিছুটা অস্বস্তি নিয়ে খেলতে থাকা মুমিনুলও উইকেটে থিতু হতে সময় নেন। কিন্তু মধ্যাহ্নভোজে যাওয়ার আগে নিল ওয়েগনারের জোড়া আঘাতে বাংলাদেশের ব্যাটিংও নীল হয়ে যায়। ১১৯ রানের মাথায় মুমিনুলকে ফেরান ওয়েগনার।

এরপর ১২৭ রানে মোহাম্মদ মিঠুনকেও ফেরান নিউজিল্যান্ডের এই পেসার। ১২৭ রানে ৩ উইকেট হারিয়ে মধ্যাহ্নভোজে যায় বাংলাদেশ। ততক্ষণে টেস্ট ক্যারিয়ারের ২৭তম অর্ধশতক করে ফেলেছেন তামিম ইকবাল। ব্যক্তিগত ৭২ রান করে মধ্যাহ্নভোজে যাওয়া তামিম বিরতির পরেই ফিরে যান।

তামিমের শিকারিও সেই ওয়েগনার। ১৩৪ রানের মাথায় তামিম আউট হওয়ার পর বেশিক্ষণ ক্রিজে টিকতে পারলেন না সৌম্য ও মাহমুদউল্লাহও। ১৫২ রানের মাথায় হেনরির বলে সৌম্য ক্যাচ দিয়ে ফেরার পর মাহমুদউল্লাহ ফিরে যান ১৬৮ রানে। বাংলাদেশের অধিনায়কের উইকেটটিও গেছে ওয়েগনারের ঝুলিতে।

৭ম উইকেট জুটিতে তাইজুলকে সঙ্গি করে লিটন ৩৮ জুটি গড়ে ২০০ রান পার করলেও বেশি টিকতে পারেন নি তাইজুল। ৮ করেন ফিরে যান তিনি। তার চলে যাওয়ার পর এক বলের পর মোস্তাফিজ আউট হয়ে যান। এক প্রান্তে দাঁড়িয়ে থাকা লিটন উইলিয়ামসনের হাতে ধরা পড়ে ৩৩ রান করে প্যাভিলিয়নের পথ ধরেন। ফলে ২১১ রানে বাংলাদেশের প্রথম ইনিংসের সমাপ্তি ঘটে।

ওয়াগনার ও ট্রেন্ট বোল্ড মিলে ৭ উইকেট নিয়ে বাংলাদেশের ব্যাটিং লাইনআপের ধ্বস নামান। ওয়াগনার ৪ টি ও বোল্ড ৩টি উইকেট নেন।

প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে বৃষ্টি নামার আগে ২ উইকেটে ৩৮ করেন। দিন শেষে কিউইদেরক ১৭৩ রানে এগিয়ে রয়েছে বাংলাদেশ। চতুর্থ দিন কেন উইলিয়ামসন ১০ ও রস টেইলর ১৯ রান নিয়ে মাঠে নামবেন।

কিউইদের দুই উইকেট তুলে নেন আবু জায়েদ রাহি।

দুই বিধ্বংশী ব্যাটসম্যান টম লাথাম ও জিত রাভালের উইকেট নেন।


শেয়ার করুন :


আরও পড়ুন

আবারও বৃষ্টি, বন্ধ রয়েছে বাংলাদেশ-নিউজিল্যান্ড খেলা

আবারও বৃষ্টি, বন্ধ রয়েছে বাংলাদেশ-নিউজিল্যান্ড খেলা

২১১ রানে অলআউট বাংলাদেশ

২১১ রানে অলআউট বাংলাদেশ

বৃষ্টির বাঁধায় দ্বিতীয় দিনেও মাঠে গড়ায়নি বল

বৃষ্টির বাঁধায় দ্বিতীয় দিনেও মাঠে গড়ায়নি বল

বৃষ্টি বাগড়ায় ওয়েলিংটন টেস্টের প্রথম দিন পরিত্যক্ত

বৃষ্টি বাগড়ায় ওয়েলিংটন টেস্টের প্রথম দিন পরিত্যক্ত