আরাফাত সানির ঘূর্ণিতে ২৯০ রানে অলআউট চট্টগ্রাম

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:৫৮ এএম, ১১ অক্টোবর ২০১৯
আরাফাত সানির ঘূর্ণিতে ২৯০ রানে অলআউট চট্টগ্রাম

২১তম জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) প্রথম দিনই (বৃহস্পতিবার) ঝামেলা পাকিয়েছিল বৃষ্টি। তবে দ্বিতীয় দিন (শুক্রবার) দ্বিতীয় স্তরের ম্যাচে ঢাকা মেট্রোর স্পিনার আরাফাত সানির ঘূর্ণিতে পড়ে ২৯০ রানে অলআউট হয়ে গেছে চট্টগ্রাম বিভাগ।

৮৭ রানে ৬ উইকেট নিয়েছেন আরাফাত সানি। দিন শেষে ২ উইকেটে ৬৬ রান করেছে ঢাকা মেট্রো। ফলে ৮ উইকেট হাতে নিয়ে ২২৪ রানে পিছিয়ে ঢাকা মেট্রো।

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ঢাকা মেট্রোর বিপক্ষে প্রথম দিন শেষে ৫১ ওভারে ৩ উইকেটে ১৪৭ রান করেছিল চট্টগ্রাম বিভাগ। বৃষ্টির কারণে প্রথম দিন খেলা হয় মাত্র ৫১ ওভার।

ওপেনার সাদিকুর রহমান ৫১, তামিম ইকবাল ৩০ ও অধিনায়ক মুমিনুল হক ১১ রান করে আউট হন। পিনাক ঘোষ ৩০ ও তাসামুল হক ১৭ রানে অপরাজিত থেকে দিন শেষ করেছিলেন।

দ্বিতীয় দিনে শুক্রবার (১১ অক্টোবর) পিনাক ৩২ রানে থেমে গেলেও হাফ-সেঞ্চুরির স্বাদ নেন তাসামুল। পরের দিকে দলের স্কোর বড় করতে তাকে সঙ্গ দিয়েছেন উইকেটরক্ষক মাহিদুল ইসলাম অঙ্কন ও মাসুম খান। দু’জনই ছোট ছোট ইনিংস খেলে বিদায় নেন। অঙ্কন ৩০ ও মাসুম ২৭ রান করে ফিরেন। দু’জনই বাঁ-হাতি স্পিনার আরাফাত সানির শিকার হন।

তাদের বিদায়ের পর পরের তিন ব্যাটসম্যানকে শূন্য রানে বিদায় দিয়ে ইনিংসে পাঁচ উইকেট পূর্ণ করেন সানি। অন্যপ্রান্তে সতীর্থদের যাওয়া আসা দেখেছেন তাসামুল। তবে নাভার্স-নাইন্টিতে গিয়ে শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হতে হয় তাসামুলকে। তাকে নিজের ষষ্ঠ শিকার বানান সানি। ৮৭ রানে ৬ উইকেট নেন সানি। ৭টি চারে ২৪৯ বলে ৯০ রান করেন তাসামুল। চট্টগ্রাম বিভাগ ২৯০ রানে অলআউট হয়।

চট্টগ্রামের ইনিংস শেষ করে ব্যাট হাতে নেমে ২২ রানে ২ উইকেট হারায় ঢাকা মেট্রো। দুই ওপেনার সাদমান ইসলাম ৬ ও রাকিন আহমেদ ৮ রানে আউট হন। এরপর দলের হাল ধরে দিন শেষ করেন শামসুর রহমান ও অধিনায়ক মার্শাল আইয়ুব। জুটিতে অবিচ্ছিন্ন ৪৪ রান করেন শামসুর ও মার্শাল। ৩টি চারে শামসুর ২৬ ও মার্শাল ২টি চারে ২১ রানে অপরাজিত আছেন।


শেয়ার করুন :


আরও পড়ুন

ফিরেও নজর কাড়তে ব্যর্থ হলেন তামিম

ফিরেও নজর কাড়তে ব্যর্থ হলেন তামিম

এনসিএলের প্রথম দিনেই বৃষ্টির বাগড়া

এনসিএলের প্রথম দিনেই বৃষ্টির বাগড়া

আগারওয়ালের সেঞ্চুরিতে প্রথম দিন ভারতের

আগারওয়ালের সেঞ্চুরিতে প্রথম দিন ভারতের

পাল্টে যাচ্ছে বরিশালের ক্রিকেট স্টেডিয়াম

পাল্টে যাচ্ছে বরিশালের ক্রিকেট স্টেডিয়াম