অস্ট্রেলিয়া সফরে পাঁচ টেস্টের প্রস্তাবে ভারতের না

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:২৭ এএম, ১৫ মে ২০২০
অস্ট্রেলিয়া সফরে পাঁচ টেস্টের প্রস্তাবে ভারতের না

ফাইল ছবি

করোনার কারণে বড়সড় ক্ষতির মুখে ক্রিকেট অস্ট্রেলিয়া। নিজেদের আর্থিক ক্ষতি পুষিয়ে নিতে টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ভারতের সাথে চার ম্যাচের টেস্ট সিরিজকে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ করার প্রস্তাব দিয়েছিল ক্রিকেট অস্ট্রেলিয়া। তবে তাদের এ প্রস্তাব নাকচ করে দিলেন ভারতীয় বোর্ডের প্রধান সৌরভ গাঙ্গুলি।

চলতি বছরের শেষের দিকে টি-টোয়েন্টি বিশ্বকাপের পর অস্ট্রেলিয়ার মাটিতে তিন ম্যাচের ওয়ানডে ও চার ম্যাচের টেস্ট খেলতে যাওয়ার কথা রয়েছে ভারতের। তবে করোনার কারণে শঙ্কায় রয়েছে সেই সিরিজ। যদিও কোয়ারেন্টাইনে থেকে হলেও সিরিজ খেলতে ইচ্ছুক বিরাট কোহলিরা। এমনটাই ইঙ্গিত দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

করোনায় যেমন সিরিজ আয়োজনে শঙ্কা তেমনি আর্থিকভাবে বড়সড় ক্ষতির মুখে ক্রিকেট অস্ট্রেলিয়া। এমনিতেই ক্ষতিগ্রস্ত তারা আর সেখানে ভারতের সাথে সিরিজ যদি না হয় তাহলে সর্বসাকুল্যে ৩০০ মিলিয়ন ক্ষতির মুখে পড়বে তারা। তাই তো ক্ষতি পুষিয়ে নিতে বোর্ডার-গাভাস্কার চার ম্যাচের টেস্ট সিরিজকে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ করার প্রস্তাব দিয়েছিলো অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী কেভিন রবার্টস।

চার ম্যাচের সিরিজকে পাঁচ ম্যাচ করলে লম্বা সময়ের সফর হবে তাই তো ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রস্তাব নাকচ করলেন বোর্ড প্রধান সৌরভ গাঙ্গুলি। তবে ভবিষ্যতে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ আয়োজনের আশ্বাস দিয়েছেন তিনি।

সৌরভ বলেন, "আমি মনে করি না যে এবার পাঁচ টেস্টের সিরিজ খেলতে পারবে ভারত। কারণ টেস্ট সিরিজের বাইরেও লিমিটেড ওভার গেম রয়েছে। পাশাপাশি ক্রিকেটারদের ১৪ দিনের কোয়ারেন্টিনে থাকতে হবে। ফলে এমনিতেই সফর বড় হবে।"

তিনি আরও বলেন, "বিসিসিআই এবং ক্রিকেট অস্ট্রেলিয়ার মধ্যে আলোচনা হয়েছিল যে ভারত-অস্ট্রেলিয়ার মধ্যে ভবিষ্যতে পাঁচ টেস্টের সিরিজ করার ব্যাপারে। কিন্তু সেটা এবার কোনভাবে সম্ভব নয়। পরবর্তী এফটিপি অনুযায়ী ২০২৩ সালের পর হতে পারে।"

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস]


শেয়ার করুন :


আরও পড়ুন

ভারতের কাছে বিশ্বকাপ হারার কারণ জানালেন হোল্ডিং

ভারতের কাছে বিশ্বকাপ হারার কারণ জানালেন হোল্ডিং

কোহলিদের মাঠে ফেরানোর চিন্তায় ভারত

কোহলিদের মাঠে ফেরানোর চিন্তায় ভারত

নিউজিল্যান্ডের কেন্দ্রীয় চুক্তিতে দক্ষিণ আফ্রিকার কনওয়ে

নিউজিল্যান্ডের কেন্দ্রীয় চুক্তিতে দক্ষিণ আফ্রিকার কনওয়ে

বাংলাদেশের আরেক সাবেক ক্রিকেটার করোনায় আক্রান্ত

বাংলাদেশের আরেক সাবেক ক্রিকেটার করোনায় আক্রান্ত