আইপিএল ইস্যুতে ভারতের চূড়ান্ত সিদ্ধান্তের অপেক্ষায় আরব আমিরাত

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:৫০ এএম, ২৮ জুলাই ২০২০
আইপিএল ইস্যুতে ভারতের চূড়ান্ত সিদ্ধান্তের অপেক্ষায় আরব আমিরাত

অস্ট্রেলিয়ার মাটিতে অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপ স্থগিত হওয়ায় সেপ্টেম্বরে আরব আমিরাতের মাটিতে বিশ্ব ক্রিকেটের সবচেয়ে জনপ্রিয় ঘরোয়া ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি টুর্নামেন্ট ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) আয়োজনের সিদ্ধান্ত নেয় ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। তবে আইপিএল ইস্যুতে ভারত সরকারের চূড়ান্ত সিদ্ধান্তের অপেক্ষায় আছে আরব আমিরাত।

আরব আমিরাতের মাটিতে আইপিএল আয়োজনের জন্য ইতোমধ্যে আমিরাত ক্রিকেট বোর্ডকে (ইসিবি) অফিসিয়ালি চিঠি দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। আইপিএল আয়োজনে বিসিসিআইয়ের কাছ থেকে পাওয়া চিঠির বিষয়টি নিশ্চিত করেছে ইসিবি।

এক টুইট বার্তায় ইসিবি জানায়, আমরা নিশ্চিত করছি যে, ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ২০২০ সংস্করণ আয়োজনের জন্য বিসিসিআইয়ের কাছে থেকে আমরা অফিসিয়াল 'লেটার অফ ইনটেন্ট' পেয়েছি।

এছাড়া ইসিবির জেনারেল সেক্রেটারি মোবাশ্বির উসমানী বলেন, ‘আমরা অফিসিয়ালি চিঠি পেয়েছি। এখন আমরা ভারত সরকারের চূড়ান্ত সিদ্ধান্তের অপেক্ষায় আছি। চূড়ান্ত সিদ্ধান্ত পেলেই চুক্তি হবে।’

ভারতে করোনা পরিস্থিতি অনুকূলে না থাকায় সংযুক্ত আরব আমিরাতে আইপিএল আয়োজন করতে যাচ্ছে বিসিসিআই। যার দিনক্ষণও চূড়ান্ত করেছে বলে দাবি সংবাদমাধ্যমগুলোর। সংবাদমাধ্যমগুলোর মতে, চলতি বছরের ১৯ সেপ্টেম্বর শুরু হতে যাচ্ছে আইপিএলের ১৩তম আসর। যার ফাইনাল অনুষ্ঠিত হবে ৮ নভেম্বর।

করোনার কারণে ইতোমধ্যে পিছিয়ে গেছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। তার আগে একই কারণে পিছিয়েছে এশিয়া কাপ। বড় দুটি ইভেন্ট বাতিল হয়ে যাওয়ার আইপিএল আয়োজনে বড়সড় ফাঁকা উইন্ডো পাচ্ছে বিসিসিআই। ৫১ দিনের দীর্ঘ টুর্নামেন্টে মাঠে গড়াবে ৬০টি ম্যাচ। যে ম্যাচগুলো আয়োজনের জন্য চূড়ান্ত করা হয়েছে তিনটি ভেন্যু। ভেন্যুগুলো হলো শারজাহ, আবু ধাবি ও দুবাই।

১৯ সেপ্টেম্বর আইপিএল শুরু হলেও আগস্টের ২০ তারিখের মাঝে আরব আমিরাতে পৌঁছাবে ফ্র্যাঞ্চাইজিগুলো। যেখানে টুর্নামেন্ট শুরুর আগে অনুশীলনের জন্য ৪ সপ্তাহ সময় পাবে দলগুলো। চলতি সপ্তাহে বৈঠক শেষে এ সব কিছুর আনুষ্ঠানিক ঘোষণা দিবে বিসিসিআই। এমন তথ্যই দিয়েছেন বিসিসিআইয়ের এক সিনিয়র কর্মকর্তা।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

মরুর দেশে আইপিএল, খুশি উইলিয়ামসন

মরুর দেশে আইপিএল, খুশি উইলিয়ামসন

মাঠের মানুষ যেহেতু মাঠে যেন ফিরতে পারি : মুশফিক

মাঠের মানুষ যেহেতু মাঠে যেন ফিরতে পারি : মুশফিক

দক্ষিণ আফ্রিকাকে আতিথেয়তা দিতে চায় ওয়েস্ট ইন্ডিজ

দক্ষিণ আফ্রিকাকে আতিথেয়তা দিতে চায় ওয়েস্ট ইন্ডিজ

সৌরভ আইসিসির দায়িত্ব নিলে একটা পরিবর্তন আসবে : সাঙ্গাকারা

সৌরভ আইসিসির দায়িত্ব নিলে একটা পরিবর্তন আসবে : সাঙ্গাকারা