আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ফিরতে চান না তামিম : নাজমুল হাসান

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:০১ পিএম, ২২ জানুয়ারি ২০২২
আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ফিরতে চান না তামিম : নাজমুল হাসান

জাতীয় দলের জার্সি গায়ে দীর্ঘদিন ধরেই টি-টোয়েন্টি খেলেন না ড্যাশিং ওপেনার তামিম ইকবাল। বিশ্বকাপ শেষে সর্বশেষ ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষেও খেলননি তিনি। ধারণা করা হয়েছিল সামনে জিম্বাবুয়ের বিপক্ষে ফিরবেন তিনি। তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি জানিয়ে দিলেন, ক্রিকেটের টি-টোয়েন্টি ফরম্যাটে আন্তর্জাতিক ম্যাচে ফিরতে চান না তামিম ইকবাল।

জাতীয় দলের হয়ে না খেললেও বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসরে মিনিস্টার ঢাকার হয়ে দুর্দান্ত খেলছেন তামিম ইকবাল। নিজেদের খেলা দুই ম্যাচেই ব্যাট হাতে খেলেছেন অর্ধশত রানের ইনিংস।

বিপিএলের দুই ম্যাচে ভালো খেলার পর তামিমকে নিয়ে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের কাছে তামিম বিষয়ে পরিকল্পনা নিয়ে জানতে চাওয়া হলে তিসি জানান, তামিম ইকবাল আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে আর খেলতে চান না।

নাজমুল হাসান পাপন বলেন, “ওর (তামিম) সাথে শেষ যখন কথা হয়েছে আমি বলেছিলাম, তুমি টি-টোয়েন্টিতে আবার ফেরত আসো। এটা ছাড়বা কেন? তুমি আমাদের বেস্ট ওপেনার। অবশ্যই তোমার থাকা উচিত। টেলিফোনে কথা হয়েছিল, ও আমাকে একটা কথা বলেছে আপনি আমাকে জোর করবেন না।”

তিনি আরও বলেন, “আপনি বললে তো আসতেই হবে। আমি আসলেই এই ফরম্যাটে (টি-টোয়েন্টি) খেলতে চাই না। এটা বলার পর আমার মনে হয়েছে ওকে আর কিছু বলা উচিত না। কেউ যদি খেলতেই না চায় তাহলে কাউকে জোর করে একটা ফরম্যাটে খেলানো ঠিক না।”

২০২০ সালের মার্চে ঢাকায় অনুষ্ঠিত জিম্বাবুয়ের বিপক্ষে সর্বশেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিলেন তামিম ইকবাল। এরপর দেশের জার্সি গায়ে তাকে আর এ ফরম্যাটে খেলতে দেখা যায়নি। ইনজুরি না থাকলেও বার বার নিজেবে সরিয়ে নিয়েছে দেশসেরা এ ওপেনার।

সর্বশেষ ইনজুরি থেকে ভালো হলেও খেলেননি সংযুক্ত আরব আমিরাতে টি-টোয়েন্টি বিশ্বকাপে। বিশ্বাকাপের আগে তামিমকে নিয়ে বোমা ফাটিয়েছিলেন বিসিবি সভাপতি। জানিয়েছিলেন, টি-টোয়েন্টি ক্রিকেট থেকে অবসর নিতে চেয়েছিলেন তামিম। যদিও সে সময় বিসিবি সভাপতির অনুরোধ রেখেছিলেন বলে জানানো হয়েছিল।

জাতীয় দলের হয়ে এখন পর্যন্ত ৭৮টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন তামিম ইকবাল। যেখানে ব্যাট হাতে রান করেছেন ১ হাজার ৭৫৮ রান। ক্রিকেটের এ ফরম্যাটে একটি অপরাজিত সেঞ্চুরি (১০৩*) ছাড়াও ৭টি অর্ধশত রানের ইনিংস রয়েছে তামিম ইকবালের। এচাড়া ক্রিকেটের এ ফরম্যাটে ব্যাট হাতে ৪৫টি ছক্কা হাঁকানোর পাশাপাশি ১৮৮টি চার মেরেছেন তিনি।

স্পোর্টসমেইল২৪/আরএস

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

টানা ফিফটি, বিপিএলে সর্বোচ্চ রানের মালিক তামিম

টানা ফিফটি, বিপিএলে সর্বোচ্চ রানের মালিক তামিম

অধিনায়ক থাকলে শিরোপা জয়ের ঘোষণা দিয়ে বিশ্বকাপে যাবেন তামিম

অধিনায়ক থাকলে শিরোপা জয়ের ঘোষণা দিয়ে বিশ্বকাপে যাবেন তামিম

সময়ই বলে দেবে দলের চাহিদাটা কী : তামিম প্রসঙ্গে রিয়াদ

সময়ই বলে দেবে দলের চাহিদাটা কী : তামিম প্রসঙ্গে রিয়াদ

তামিম-রিয়াদের মাঝে ‘দ্বন্দ্ব’ খুঁজে পাননি বিসিবি সভাপতি

তামিম-রিয়াদের মাঝে ‘দ্বন্দ্ব’ খুঁজে পাননি বিসিবি সভাপতি