টি-টোয়েন্টি থেকে অবসর নিতে চেয়েছিলেন তামিম : পাপন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:১২ এএম, ২৪ অক্টোবর ২০২১
টি-টোয়েন্টি থেকে অবসর নিতে চেয়েছিলেন তামিম : পাপন

নিউজিল্যান্ড সফর থেকে টি-টোয়েন্টি দলে নেই টাইগার ওপেনার তামিম ইকবাল। ইনজুরি থেকে ভালো হলেও খেলছেন না টি-টোয়েন্টি বিশ্বকাপের মতো আসরেও। তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি জানালেন ভিন্ন কথা। ইনজুরি বা ফর্ম নয়, তামিম টি-টোয়েন্টি ক্রিকেট থেকে নিতে চেয়েছিলেন অবসর।

টি-টোয়েন্টি ক্রিকেটের আন্তর্জাতিক ম্যাচে তামিম সর্বশেষ খেলেছেন ২০২০ সালে ৯ মার্চ জিম্বাবুয়ের বিপক্ষে। এরপর করোনার কারণে লম্বা সময় ক্রিকেট বন্ধ থাকলে আর আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলা হয়নি। তবে ঘরের মাঠে টি-টোয়েন্টির আসর আয়োজন করেছিল বিসিবি।

২০২০ সালের ১০ মার্চ থেকে বিশ্বকাপের আগ পর্যন্ত বাংলাদেশ ১৭টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলেছে বাংলাদেশ ক্রিকেট দল। যার কোনটিতেও দেশসেরা ওপেনার তামিম ইকবাল খেলেননি। ঘরের মাঠে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড সিরিজের সময় ইনজুরিতে থাকলেও নিউজিল্যান্ড ও জিম্বাবুয়ে সফরে দলের সাথে থাকলেও তামিম নিজেকে সরিয়ে নেন।

সর্বশেষ ইনজুরি থেকে ভালো হয়ে মাঠে ফিরলেও টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে নিজেকে সরিয়ে নেন তামিম ইকবাল। বিশ্বকাপ না খেলার কারণ হিসেবে তামিম জানিয়েছিলেন, তার অনুপস্থিতিতে যারা খেলেছেন তাদের সুযোগ নষ্ট করতে চান না। যদিও বিষয়টি নিয়ে সে সময় বেশ আলোচনা জন্ম দিয়েছিল।

টি-টোয়েন্টি ফরম্যাটে তামিম ইকবালের খেলা-না খেলা নিয়ে এখনো যে আলোচলা থেমে গেছে তা নয়। সম্প্রতি ‌সময় টিভিকে দেওয়া সাক্ষাৎকারে এক প্রশ্নে জবাবে বিষয়টি নিয়ে আরেক নতুন তথ্য দিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। জানান, তামিম টি-টোয়েন্টি থেকেই অবসর নিতে চেয়েছিলেন।

পাপন বলেন, ‘তামিম প্রত্যেকটা সিদ্ধান্ত আমার সাথে আলাপ করে নিয়েছে। ও নিউজিল্যান্ড ট্যুরে যাওয়ার আগেই আমাকে বলেছে, সে টি-টোয়েন্টি থেকে অবসর নিতে চায়। ও খেলতে চায় না। আমি ওকে বলেছি, তুমি এখন এসব কিছু করো না। আগে ঘুরে আসো তারপর সিদ্ধান্ত নেওয়া হবে।’

অবশ্য চলতি বছরের এপ্রিলে গণমাধ্যমে তামিম নিজেই জানিয়েছিলেন, খুব শীঘ্রই ক্রিকেটের এক ফরম্যাট থেকে অবসর নিবেন তিনি। যদিও সে সময় কোন ফরম্যাট থেকে অবসর নিবেন সেটি পরিস্কার করেননি।

সে সময় টি-টোয়েন্টি ফরম্যাট থেকেই অবসর নিতে যাচ্ছেন কি-না- এমন প্রশ্নের জবাবে কৌশলী জবাব দেন তামিম। বলেন, ‘সামনে টি-টোয়েন্টি বিশ্বকাপ, আর এটা আমার খেয়াল আছে, আর আমার বয়স ৩৬ কিংবা ৩৭ ও নয়।’

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

অধিনায়ক তামিম ইকবালের প্রথম সেঞ্চুরি

অধিনায়ক তামিম ইকবালের প্রথম সেঞ্চুরি

অধিনায়ক থাকলে শিরোপা জয়ের ঘোষণা দিয়ে বিশ্বকাপে যাবেন তামিম

অধিনায়ক থাকলে শিরোপা জয়ের ঘোষণা দিয়ে বিশ্বকাপে যাবেন তামিম

তামিম-রিয়াদের মাঝে ‘দ্বন্দ্ব’ খুঁজে পাননি বিসিবি সভাপতি

তামিম-রিয়াদের মাঝে ‘দ্বন্দ্ব’ খুঁজে পাননি বিসিবি সভাপতি

তামিমের সিদ্ধান্তে পাপনের সায়

তামিমের সিদ্ধান্তে পাপনের সায়