আন্তজাতিক টি-টোয়েন্টি থেকে অবসর নিচ্ছেন না তামিম ইকবাল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:১৯ পিএম, ২৭ জানুয়ারি ২০২২
আন্তজাতিক টি-টোয়েন্টি থেকে অবসর নিচ্ছেন না তামিম ইকবাল

গুঞ্জন, আলোচনা এবং নানা সমালোচনার পর অবশেষে আনুষ্ঠানিকভাবে কথা বললেন টাইগার ওপেনার তামিম ইকবাল। জানিয়ে দিলেন, তিনি আপাতত আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেট থেকে অবসর নিচ্ছেন না। তবে আগামী ছয় মাস আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেট থেকে নিজেকে দূরে সরিয়ে রাখবেন।

বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) নিজ এলাকা বন্দর নগরী চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে এক সংবাদ সম্মেলনে তিনি এমন কথা বলেন। বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) খেলতে তার দল মিনিস্টার ঢাকা এখন সেখানে অবস্থান করছে।

তামিম বলেন, ‍“গত কয়েকদিন বিসিবির বিভিন্ন জনের সাথে আমার কথা হয়েছে। ‍উনারা চাচ্ছেন যে আমি টি-টোয়েন্টি কনিটনিউ করি, অন্তত অস্ট্রেলিয়া বিশ্বকাপ। আর আমার ভার্সনটা একটু অন্য রকম ছিল। আমার কাছে মনে হয় যে, আমারদের মাঝে কথা বলে যেটা সবচেয়ে ভালো সেটাই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।”

তিনি বলেন, “আমি টি-টোয়েন্টি ক্রিকেট আগামী ছয় মাস কন্টিনিউ করছি না। এই ছয় মাসে আমার পুরোপুরি ফোকাস থাকবে টেস্ট এবং ওডিআই ক্রিকেটে থাকবে। আমাদের টেস্ট চ্যাম্পিয়নশিপ আছে, ওয়ানডে বিশ্বকাপ আছে। তো আমার পরোপুরি ফোকাসটা থাকবে এই দুই ফরম্যাটের দিকে। টি-টোয়েন্টির যে বিষয়টা সেটা হলো- ছয় মাস আমি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেট নিয়ে কোন কিছুই ভাববো না।”

বাংলাদেশ ক্রিকেটের ওয়ানডে ফরম্যাটের ক্যাপ্টেন বলেন, “আশা করবো যে, এ ছয় মাসে যে সকল তরুণ ক্রিকেটারা খেলবে, তারা এতোই ভালো করবে যে, আমার আর প্রয়োজন পড়বে না। এরপরও ছয় মাস পর আল্লাহ না করুন যদি এমন একটা সময় আসে যে, বোর্ড, সিলেক্টার বা টিম ম্যানেজম্যান্ট যদি মনে করে আমার দরকার আছে, বিশ্বকাপের আগে, তখন সেটা নিয়ে আমরা আলোচনা করবো। যদি আমিও রেডি থাকি।”

তামিম ইকবাল দেশের হয়ে সর্বশেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন ২০২০ সালে ৯ মার্চ মিরপুরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে। এরপর বাংলাদেশ আরও বেশ কয়েকটি টি-টোয়েন্টি সিরিজ খেললেও ইনজুরি কিংবা ভিন্ন অজুহাতে নিজেকে সরিয়ে নিয়েছেন তিনি। যার মধ্যে অন্যতম ছিল সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হওয়া আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ।

দেশের হয়ে তামিম ইকবাল এখন পর্যন্ত মোট ৭৮টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। যেখানে ব্যাট হাতে ২৪ দশমিক শূন্য ৮ (২৪.০৮) গড়ে তার ব্যাট থেকে এসেছে ১ হাজার ৭৫৮ রান। টি-টোয়েন্টি ক্রিকেটে তামিম ইকবালের সর্বোচ্চ রানের ইনিংস ১০৩*। ব্যাট হাতে এই একটি অপরাজিত সেঞ্চুরি ছাড়াও ৭টি অর্ধশত রানের ইনিংস খেলেছেন তামিম ইকবাল। টি-টোয়েন্টি ফরম্যাটে ব্যাট হাতে এই টাইগার ওপেনার ৪৫টি ছক্কা হাঁকিয়েছেন।

স্পোর্টসমেইল২৪/আরএস

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস]


শেয়ার করুন :


আরও পড়ুন

৪০২ দিন পর মাঠের খেলায় মাশরাফি

৪০২ দিন পর মাঠের খেলায় মাশরাফি

টানা ফিফটি, বিপিএলে সর্বোচ্চ রানের মালিক তামিম

টানা ফিফটি, বিপিএলে সর্বোচ্চ রানের মালিক তামিম

টি-টোয়েন্টি থেকে অবসর নিতে চেয়েছিলেন তামিম : পাপন

টি-টোয়েন্টি থেকে অবসর নিতে চেয়েছিলেন তামিম : পাপন

অধিনায়ক থাকলে শিরোপা জয়ের ঘোষণা দিয়ে বিশ্বকাপে যাবেন তামিম

অধিনায়ক থাকলে শিরোপা জয়ের ঘোষণা দিয়ে বিশ্বকাপে যাবেন তামিম