‘কোহলি-রোহিতদের জন্যই এশিয়া কাপে হেরেছে ভারত’

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:১২ পিএম, ১৯ সেপ্টেম্বর ২০২২
‘কোহলি-রোহিতদের জন্যই এশিয়া কাপে হেরেছে ভারত’

সদ্য শেষ হওয়া এশিয়া কাপে সুবিধা করতে পারেনি ভারত। টুর্নামেন্টের শুরুতে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে হারালেও এরপরে আর নিজের খুঁজে পায়নি রোহিত শর্মার দল। এশিয়া কাপে ভারতের এমন ব্যর্থতার পেছনে বিরাট কোহলি-রোহিত শর্মা-লোকেশ রাহুলদেরই দুষলেন পাকিস্তানের সাবেক ব্যাটার বাজিদ খান। ভারতীয় এক গণমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে তিনি এমন কথা বলেছেন।

অস্ট্রেলিয়ায় ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের পর্দা উঠতে মাত্র আর কয়েকতদিন বাকি। এ টুর্নামেন্টকে সামনে রেখে বিশ্বের সকল দলই নিজেদের শেষ মুহূর্তের প্রস্তুতি সেরে নিচ্ছে। মেগা এই টুর্নামেন্টের প্রস্তুতি হিসেবে টি-টোয়েন্টি সিরিজ খেলে প্রস্তুত হচ্ছে ভারত-পাকিস্তান। ভারত নিজেদের ঘরের মাঠে টি-টোয়েন্টি সিরিজ খেলবে অস্ট্রেলিয়ার বিপক্ষে, ইংল্যান্ড ক্রিকেট দলকে নিজেদের মাটিতে আতিথ্য দিচ্ছে পাকিস্তান।

বিশ্বকাপ পূর্বে সিরিজগুলো চার দলেরই প্রস্তুতি হিসেবে ব্যাপক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে মনে করছেন বাজিদ খান। তিনি বলেন, “এশিয়া কাপে প্রতিনিয়তই বিরাট কোহলিকে ভালো টাচে দেখা গেছে। তবে ভারতের প্রধান সমস্যা ছিল পুরো টুর্নামেন্টে টপ তিনের অফ ফর্ম।”

বাজিদ খান বলেন, “টুর্নামেন্ট যত গড়িয়েছে ঠিক ততই তারা ফর্মে এগিয়েছে। তবে ততদিনে কিছু ক্লোজ ম্যাচ হেরে যায় ভারত। যার কারণে এশিয়া কাপে তেমন সুবিধা করতে পারেনি তারা।”

এছাড়া, পাকিস্তানকে নিয়েও তিনি কথা বলেন বাজিদ খান। বলেন. “এবারের এশিয়া কাপে একমাত্র হংকংয়ের বিপক্ষেই তৃপ্তির জয়ে তুলেছে পাকিস্তান। বাকি আফগানিস্তান এবং ভারতের বিপক্ষেও কষ্টার্জিত জয় পেয়েছে তারা। বোলিং ছাড়া, আমরা (পাকিস্তান) ব্যাটিং-ফিল্ডিংয়ে তেমন পারফর্ম করতে পারিনি।”

সদ্য শেষ হওয়া এশিয়া কাপে ৪ ম্যাচে ব্যাট হাতে রোহিত শর্মা রান করেছে ১৩৩। তবে পুরো এশিয়া কাপে দারুণ ফর্মে ছিলেন বিরাট কোহলি।শ্রীলঙ্কার বিপক্ষে শূন্য রারে আউট হলেও এশিয়া কাপেই টি-টোয়েন্টি ক্যারিয়ারে তুলে নেন সেঞ্চুরি। এশিয়া কাপের ৫ ম্যাচে ৯২ গড়ে কোহলির ব্যাট থেকে এসেছে ২৭৬ রান।


শেয়ার করুন :