টানা দ্বিতীয় জয়ে টেবিলের শীর্ষে ভারত

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:১৩ পিএম, ২৭ অক্টোবর ২০২২
টানা দ্বিতীয় জয়ে টেবিলের শীর্ষে ভারত

অধিনায়ক রোহিত শর্মা-বিরাট কোহলি ও সূর্যকুমার যাদবের ব্যাটিং দৃঢ়তায় টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে টানা দ্বিতীয় জয় পেয়েছে ভারতীয় ক্রিকেট দল। নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানকে ৪ উইকেটে হারিয়েছিল ভারত। দ্বিতীয় ম্যাচে নেদারল্যান্ডসকে ৫৬ রানে হারিয়ে দিয়েছে রোহিত শর্মারা।

বৃহস্পতিবার (২৭ অক্টোবর) সিডনি ক্রিকেট গ্রাউন্ডে টস জিতে প্রথমে ব্যাটিং বেছে নেয় ভারত। উদ্বোধনী জুটিতে এবারও ভালো শুরু করতে পারেনি ভারত। তৃতীয় ওভারে দলীয় ১১ রানে বিদায় নেন লোকেশ রাহুল। ১২ বলে ৯ রান করেন তিনি।

শুরুতে রাহুলকে হারালেও দ্বিতীয় উইকেটে ভারতের বড় স্কোরের পথ তৈরি করেন আরেক ওপেনার ও অধিনায়ক রোহিত শর্মা এবং পাকিস্তানের বিপক্ষে ম্যাচের হিরো বিরাট কোহলি। ৫৬ বলে ৭৩ রানের জুটি গড়েন তারা।

৩৫ বলে টি-টোয়েন্টিতে ২৯তম হাফ-সেঞ্চুরি করেন রোহিত। ৩৯ বলে চার বাউন্ডারি ও তির ওভার বাউন্ডারিতে ৫৩ রান তুলে আউট হন তিনি। ইনিংসের
১২তম ওভারে দলীয় ৮৪ রানে রোহিতের বিদায়ে উইকেটে আসেন সূর্যকুমার যাদব। কোহলির সাথে শেষ ৪৮ বলে অবিচ্ছিন্ন ৯৫ রান যোগ করেন। ইনিংসের শেষ বলে ছক্কা দিয়ে টি-টোয়েন্টিতে নবম অর্ধশতক করেন সূর্য। ৩৭ বলে টানা দ্বিতীয় হাফ-সেঞ্চুরি করেন কোহলিও।

রোহিতের পর কোহলি-সূর্যের হাফ-সেঞ্চুরিতে ২০ ওভারে ২ উইকেটে ১৭৯ রান করে ভারত। ৪৪ বলে ৩টি চার ও ২টি ছক্কায় ৬২ রানে অপরাজিত থাকেন কোহলি। ২৫ বলে ৭টি চার ও ১টি ছক্কায় অপরাজিত ৫১ রান করেন সূর্য।

১৮০ রানের টার্গেটে ভালো শুরু হয়নি নেদারল্যান্ডসের। পাওয়া-প্লেতে ২ উইকেট হারায় তারা। ভারতীয় বোলারদের দাপটে নেদারল্যান্ডসের ব্যাটাররা সুবিধা করতে না পারলে এক পর্যায়ে ৮৯ রানে ৭ উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে পড়ে ডাচরা।

শেষ পর্যন্ত ২০ ওভারে ৯ উইকেটে ১২৩ রান তুলতে সক্ষম হয় নেদারল্যান্ডস। দলের পক্ষে সর্বোচ্চ ২০ রান করেন টিম প্রিঙ্গেল। ভারতের ভুবেনশ্বর-অর্শদ্বীপ-প্যাটেল ও অশি^ন ২টি করে উইকেট নেন। ম্যাচ সেরা হয়েছেন সূর্য।

এ জয়ে ২ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে উঠলো ভারত। ২ খেলায় ৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে দক্ষিণ আফ্রিকা। সমান সংখ্যক ম্যাচে এখনও জয়হীন নেদারল্যান্ডস। আর ২ ম্যাচে এক হার ও এক জয়ে ২ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয় স্থানে রয়েছে বাংলাদেশ।

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

বড় ব্যবধানে হারেও হতাশ নন সাকিব

বড় ব্যবধানে হারেও হতাশ নন সাকিব

হিরো না পাওয়ার ম্যাচে বড় হারের লজ্জা

হিরো না পাওয়ার ম্যাচে বড় হারের লজ্জা

বৃষ্টিতে ম্যাচ পরিত্যক্ত, জমে উঠলো পয়েন্ট টেবিল

বৃষ্টিতে ম্যাচ পরিত্যক্ত, জমে উঠলো পয়েন্ট টেবিল

‘বিতর্কিত’ নো বল, উত্তেজনাকর শেষ ওভারে ভারতের জয়

‘বিতর্কিত’ নো বল, উত্তেজনাকর শেষ ওভারে ভারতের জয়