ফাইনালে উঠতে ব্যর্থ সাকিব-লিটনের গল টাইটান্স

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:২৭ পিএম, ২০ আগস্ট ২০২৩
ফাইনালে উঠতে ব্যর্থ সাকিব-লিটনের গল টাইটান্স

দ্বিতীয় কোয়ালিফাইয়ারেও হেরে লঙ্কা প্রিমিয়ার লিগের (এলপিএল) ফাইনালে উঠতে পারলো না বাংলাদেশের সাকিব-লিটনের গল টাইটান্স। আসরের দ্বিতীয় কোয়ালিফাইয়ারে বি-লাভ ক্যান্ডির কাছে ৩৪ রানে হেরে গেছে গল। প্রথম কোয়ালিফাইয়ারে ডাম্বুলা আউরার কাছে ৬ উইকেটে হেরেছিল গল।

টানা দুই কোয়ালিফাইয়ার ম্যাচে হারের স্বাদ পেয়ে এলপিএলে নিজেদের অভিষেক আসরের ফাইনালে খেলার সুযোগ হাতছাড়া হলো সাকিব-লিটনের। ফাইনালে এখন লড়বে ক্যান্ডি এবং ডাম্বুলা আউরা।

শনিবার (১৯ আগস্ট) দিনগত রাতে কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে টস হেরে প্রথমে বোলিংয়ে নামে গল। পেসার লাহিরু কুমারা ও সাকিবের নৈপুন্যে ২০ রান তুলতে ৩ উইকেট হারায় ক্যান্ডি। ইনিংসের পঞ্চম ওভারে সাহান আরচ্চিগেকে খালি হাতে প্যাভিলিয়েন ফেরত পাঠান সাকিব।

শুরুর বিপদ সামলে দিনেশ চান্ডিমাল ও অধিনায়ক হাসারাঙ্গা ডি সিলভার ব্যাটিং নৈপুন্যে ২০ ওভারে ৭ উইকেটে ১৫৭ রানে লড়াকু সংগ্রহ পায় ক্যান্ডি। চান্ডিমাল ৩৭ বলে ৩৮ রান করলেও ৩০ বলে ৪৮ রানের ঝড়ো ইনিংস খেলেন হাসারাঙ্গা। তার ইনিংসে ৩টি চার ও ৪টি ছক্কা ছিল। বল হাতে ৪ ওভারে ২৪ রানে ১ উইকেট নেন সাকিব।

জবাবে গলকে ২৭ বলে ৩৮ রানের সূচনা এনে দেন দুই ওপেনার লিটন ও লাসিথ ক্রুসপুল্লি। ১৯ বলে ৪টি চারে ২৫ রান তুলে প্রথম ব্যাটার হিসেবে আউট হন লিটন। চার নম্বরে নেমে ভালো শুরু করলেও এবারও বড় ইনিংস খেলতে পারেননি সাকিব। ২টি চারে ১৫ বলে ১৭ রান করেন তিনি।

শুধুমাত্র লিটন-সাকিবই নন, দলের কোন ব্যাটাররা বড় ইনিংস খেলতে না পারায় হারের লজ্জা পায় গল। ২০ ওভারে ৮ উইকেটে ১২৩ রান করে তারা। দলের পক্ষে সর্বোচ্চ ২৮ রান করেন সোনাল দিনুশা।

এবারের আসরে গল-এর হয়ে ১০ ম্যাচে ১৩৮ রান ও ১০ উইকেট নেন সাকিব। ৩ ম্যাচ খেলে ৩৪ রান করেন লিটন।


শেয়ার করুন :