বিপিএলে ধরে রাখা খেলোয়াড় তালিকা প্রকাশ

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ১২:০৬ এএম, ০৪ অক্টোবর ২০১৮
বিপিএলে ধরে রাখা খেলোয়াড় তালিকা প্রকাশ

দেশে জাতীয় নির্বাচনকে কেন্দ্র করে এবারের বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) খেলা অনুষ্ঠিত হবে ২০১৯ সালের জানুয়ারিতে। তবে ইতোমধ্যে শুরু হয়েছে বিপিএল নিয়ে নানা গুঞ্জন। বিপিএলের ফ্রাঞ্চাইজি স্বত্ত্ব নিয়ে যেমন চলছে নানা আলোচনা তেমনি চলছে দেশি-বিদেশি খেলোয়াড় নিয়েও।

গত কয়েকদিন ধরেই বিপিএলের ফ্রাঞ্চাইজি চট্টগ্রাম ভাইকিংসের স্বত্ত্ব নিয়ে আলোচনা চলছে। চট্টগ্রাম ভাইকিংস ছাড়া বাকি ছয় দল নির্ধারিত সময়ের মধ্যেই দেশি-বিদেশি খেলোয়াড় ও আইকনসহ চারজন করে ধরে রাখা খেলোয়াড়ের তালিকা বিপিএল গভর্নিং কাউন্সিলে জমা দিয়েছে।

এদিকে দেশি বিদেশি খেলোয়াড় মিলে চারজন ক্রিকেটার ধরে রাখার কথা থাকলেও ঢাকা ডায়নামাইটস ছাড়া বাকি পাঁচটি দল বেশিরভাগ দেশি খেলোয়াড়কেই ধরে রেখেছে। অধিনায়ক সাকিব ছাড়া ঢাকা ডায়নামাইটস রেখেছে তিন ওয়েস্ট ইন্ডিয়ান ক্রিকেটার-সুনীল নারিন, রভম্যান পাওয়েল ও কাইরন পোলার্ডকে।

এছাড়া চ্যাম্পিয়ন রংপুর রাইডার্স, কুমিল্লা ভিক্টোরিয়ান্স, খুলনা টাইটান্স ও সিলেট সিক্সার্স তিনজন করে দেশি এবং একজন বিদেশি খেলোয়াড় রেখেছে। মাশরাফির রংপুর রাইডার্সে বিদেশি খেলোয়াড় হলেন- টি-টোয়েন্টির রাজা ক্রিস গেইল।

কুমিল্লা ভিক্টোরিয়ান্সে পাকিস্তানের অভিজ্ঞ অলরাউন্ডার শোয়েব মালিক, খুলনা টাইটান্সে ওয়েস্ট ইন্ডিজের টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের নায়ক কার্লোস ব্রেথওয়েট এবং সিলেট সিক্সার্সে পাকিস্তানের টি-টোয়েন্টি স্পেশালিস্ট বোলার সোহেল তানভীর হলেন থেকে যাওয়া বিদেশি খেলোয়াড়।

এছাড়া বিপিএল গর্ভনিং কাউন্সিল এবং বিভিন্ন দলের মিডিয়া ম্যানেজারদের দেয়া তথ্য অনুযায়ী, রাজশাহী কিংস ধরে রেখেছে চার স্থানীয় ক্রিকেটার- মোস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ, জাকির হাসান ও মুমিনুল হককে। মোস্তাফিজুর রহমান আইকন হওয়ার কারণে
অন্য আইকন খেলোয়াড় মুশফিককে ছেড়ে দিয়েছে রাজশাহী।

এদিকে ফ্রাঞ্চাইজি স্বত্ত্ব নিয়ে সংশয় থাকায় চট্টগ্রাম ভাইকিংসের খেলোয়াড় তালিকা মেলেনি। তবে ওই দলে আইকন হিসেবে মুশফিকুর রহীমের খেলাই এখন প্রায় নিশ্চিত। কারণ, তাকে রাজশাহী ছেড়ে দেয়ায় একমাত্র তিনিই ফ্রি আইকন খেলোয়াড়। তবে মুশফিকের সঙ্গে চট্টগ্রামে থাকছেন বাঁ-হাতি ওপেনার সৌম্য সরকারও।

ছয় দলের ধরে রাখা খেলোয়াড় তালিকা

ঢাকা ডায়নামাইটস : সাকিব আল হাসান (আইকন), সুনিল নারিন, রভম্যান পাওয়েল, কাইরন পোলার্ড
কুমিল্লা ভিক্টোরিয়ান্স : তামিম ইকবাল (আইকন), ইমরুল কায়েস, শোয়েব মালিক, মোহাম্মদ সাইফউদ্দীন

সিলেট সিক্সার্স : লিটন দাস (আইকন), সাব্বির রহমান, নাসির হোসেন, সোহেল তানভীর
রংপুর রাইডার্স : মাশরাফি বিন মর্তুজা (আইকন), ক্রিস গেইল, নাজমুল ইসলাম অপু, মোহাম্মদ মিঠুন

খুলনা টাইটান্স : মাহমুদউল্লাহ রিয়াদ (আইকন), নাজমুল হোসেন শান্ত, কার্লোস ব্রেথওয়েট, আরিফুল হক
রাজশাহী কিংস : মোস্তাফিজুর রহমান (আইকন), মেহেদী হাসান মিরাজ, জাকির হাসান, মুুমিনুল হক।


শেয়ার করুন :


আরও পড়ুন

টি-টেন শুরু নভেম্বরে, বেড়েছে দল

টি-টেন শুরু নভেম্বরে, বেড়েছে দল

আফগান লিগে তামিম-মুশফিক কবে কখন খেলবেন

আফগান লিগে তামিম-মুশফিক কবে কখন খেলবেন

এপিএল খেলতে দুবাই গেলেন তাসকিন

এপিএল খেলতে দুবাই গেলেন তাসকিন

তিন ভেন্যুতে বিপিএল শুরু ৫ জানুয়ারি

তিন ভেন্যুতে বিপিএল শুরু ৫ জানুয়ারি