পাকিস্তানকে গুঁড়িয়ে দিয়ে শ্রীলঙ্কার জয়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৩৯ এএম, ০৫ অক্টোবর ২০১৯
পাকিস্তানকে গুঁড়িয়ে দিয়ে শ্রীলঙ্কার জয়

মোহাম্মদ হাসনাইনের হ্যাটট্রিক করা ম্যাচেও জয় পায়নি পাকিস্তান। উল্টো বাজে ব্যাটিংয়ের কারণে শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের টি-২০ সিরিজের প্রথম ম্যাচে ৬৪ রানে হেরে গেছে স্বাগতিক পাকিস্তান।

শনিবার (৫ অক্টোবর) লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে ৫ উইকেটে ১৬৫ রান সংগ্রহ করে সফরকারী শ্রীলঙ্কা। টার্গেট তাড়া করতে নেমে চরম ব্যাটিং বিপর্যয়ে ১৭.১ ওভারে ১০১ রানে অলআউট হয়ে যায় পাকিস্তান।

পাকিস্তানের হয়ে সর্বোচ্চ ২৫ রান করেন ইফতেখার আহমেদ। এছাড়া ২৪ রান করেন সরফরাজ আহমেদ। শ্রীলঙ্কার হয়ে ৩টি করে উইকেট শিকার করেন ইসুরু উদানা ও ‍নুয়ান প্রদীপ।

ওয়ানডে সিরিজের পর তিন ম্যাচের টি-২০ সিরিজের প্রথম ম্যাচে টস জিতে লঙ্কানদের আগে ব্যাট করার আমন্ত্রণ জানান পাক অধিনায়ক সরফরাজ আহমেদ। ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে আভিসকা ফার্নান্দোকে সঙ্গে নিয়ে পাক বোলারদের তুলোধুনো করে ৯.৪ ওভারে ৮৪ রানের জুটি গড়েন ধানুসকা গুনাথিলাক।

আভিস্কা উইকেটের এক পাশ আগলে রাখলে অন্য প্রান্তে ব্যাটিং তাণ্ডব চালান গুনাথিলাক। একের পর এক বাউন্ডারি হাঁকিয়ে ৩২ বলে ৮টি চার ও এক ছক্কায় টি-২০ ক্যারিয়ারের ১৭তম ম্যাচে দ্বিতীয় ফিফটি তুলে নেন তিনি।

শাদাব খানের লেগ স্পিনে এলবিডব্লিউ হওয়ার আগে ৩৮ বলে ৫৭ রান করেন গুনাথিলাকা। ৩৪ বলে ৩৩ রান করে ফেরেন আভিসকা। এছাড়া শেষ দিকে ওয়ানডাউনে ব্যাট করতে নামা ভানুকা রাজাপকাশার ২২ বলে ৩২ ও দাসুন শানাকার ১০ বলে ১৭ রানের স্বভাবসুলভ ইনিংসের ওপর ভর করে ৬ উইকেটে ১৬৫ রান সংগ্রহ করে লঙ্কানরা।

এ জয়ে টি-২০ সিরিজে ১-০ তে এগিয়ে গেল সফরকারী শ্রীলঙ্কা। সোমবার একই ভেন্যুতে অনুষ্ঠিত হবে দ্বিতীয় টি-২০ ম্যাচ।

সংক্ষিপ্ত স্কোর
শ্রীলঙ্কা : ২০ ওভারে ১৬৫/৫ (গুনাথিলাকা ৫৭, ফার্নান্দো ৩৩, রাজাপাকাসে ৩২, শানাকা ১৭; ইমাদ ০/২৪, ফাহিম ০/২১, হাসনাইন ৩/৩৭, শাদাব ১/৩৫)

পাকিস্তান : ১৭.৪ ওভারে ১০১ (বাবর ১৩, শাহজাদ ৪, সরফরাজ ২৪, ইফতিখার ২৫; রাজিথা ১/২০, প্রদিপ ৩/২১, উদানা ৩/১১, হাসারাঙ্গা ২/২০)।

ফল : শ্রীলঙ্কা ৬৪ রানে জয়ী।


শেয়ার করুন :


আরও পড়ুন

শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ জিতলো পাকিস্তান

শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ জিতলো পাকিস্তান

পাকিস্তান টি-২০ দলে ফিরলেন শেহজাদ ও উমর আকমল

পাকিস্তান টি-২০ দলে ফিরলেন শেহজাদ ও উমর আকমল

সাকিব একা নন, ১০০ বলের ক্রিকেটে ৬ টাইগার

সাকিব একা নন, ১০০ বলের ক্রিকেটে ৬ টাইগার

কোচিং পেশায় যুক্ত হতে চান আফ্রিদি

কোচিং পেশায় যুক্ত হতে চান আফ্রিদি