ডেভিড লুইজকে ধরে রাখলো আর্সেনাল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:২৮ এএম, ২৬ জুন ২০২০
ডেভিড লুইজকে ধরে রাখলো আর্সেনাল

আর্সেনালের সাথে নতুন করে এক বছরের চুক্তিতে স্বাক্ষর করেছেন অভিজ্ঞ ডিফেন্ডার ডেভিড লুইজ। প্রিমিয়ার লিগের ক্লাবটির পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে।

ব্রাজিলের ৩২ বছর বয়সী এ আন্তর্জাতিক ডিফেন্ডার গত বছর চেলসি থেকে এক বছরের প্রাথমিক চুক্তিতে আর্সেনালে যোগ দিয়েছিলেন। গত সপ্তাহে ম্যানচেস্টার সিটির বিপক্ষে ৩-০ গোলে পরাজয়ের ম্যাচটিতে ৪৯ মিনিটে বদলি খেলোয়াড় হিসেবে লাল কার্ড দেখে মাঠের বাইরে চলে যাওয়ার পর লুইজকে নিয়ে দারুণ সমালোচনা হয়েছিল।

করোনাভাইরাস লকডাউনের পর ওটাই ছিল আর্সেনালের প্রথম ম্যাচ। আর্সেনালের টেকনিক্যাল ডিরেক্টর এডু মাঠ এবং মাঠের বাইরে দলের ওপর লুইজের প্রভাবের প্রশংসা করেছেন।

তিনি বলেন, ‘ডেভিড সত্যিকার অর্থেই আমাদের জন্য একজন গুরুত্বপূর্ণ খেলোয়াড়। এবারের মৌসুমে সে আর্সেনালের প্রায় সবক’টি ম্যাচেই খেলেছেন এবং দলের জন্য নিজেকে গুরুত্বপূর্ণ হিসেবে প্রমাণ করেছেন। তার পাসিং, দলের সাথে মাঠ এবং মাঠের বাইরে তার সার্বক্ষণিক যোগাযোগ এ সবই একজন ভালো খেলোয়াড়ের লক্ষণ। সে সকলকে সহযোগিতা করার জন্য মুখিয়ে থাকে।’

লুইজের সতীর্থ ডিফেন্ডার পাবলো মারি ও সেডরিক সোরেসের অস্থায়ী চুক্তিকে স্থায়ী চুক্তিতে পরিণত করতে কাজ শুরু করেছে আর্সেনাল। এদিকে রিয়াল মাদ্রিদ থেকে ধারে খেলতে আসা মিডফিল্ডার ডানি সেবালোসের সাথে চলতি মৌসুম শেষ হওয়া পর্যন্ত চুক্তি বাড়িয়েছে গানার্সরা।

এডু বলেন, ‘ভবিষ্যতে আমরা এই খেলোয়াড়দের দলে পাওয়ায় আমি দারুণ খুশি। কোচ মিকেল আর্তেতার দীর্ঘমেয়াদী পরিকল্পনার অন্যতম গুরুত্বপূর্ণ অংশ হিসেবে রয়েছেন এই সকল খেলোয়াররা। তারা আমাদের দলের সঠিক ভারসাম্য নিয়ে এসেছে।’

করোনা পরবর্তী প্রিমিয়ার লিগের মৌসুম শুরু হওয়ার পর এক ম্যাচে পরাজিত হয়ে ৩০ ম্যচে ৪০ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের ১০ম স্থানে রয়েছে আর্সেনাল।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

বিধ্বস্ত ক্রিস্টাল প্যালেস, শিরোপা জয়ের দ্বারপ্রান্তে লিভারপুল

বিধ্বস্ত ক্রিস্টাল প্যালেস, শিরোপা জয়ের দ্বারপ্রান্তে লিভারপুল

হাঁটুর ইনজুরিতে আগুয়েরো

হাঁটুর ইনজুরিতে আগুয়েরো

বার্সেলোনাকে হটিয়ে আবারও শীর্ষে রিয়াল মাদ্রিদ

বার্সেলোনাকে হটিয়ে আবারও শীর্ষে রিয়াল মাদ্রিদ

ম্যানইউ’র সাথে দীর্ঘ চুক্তিতে স্কট ম্যাকটোমিনে

ম্যানইউ’র সাথে দীর্ঘ চুক্তিতে স্কট ম্যাকটোমিনে