জাপানের জালে নেইমারদের ৩ গোল

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০১:০৬ পিএম, ১১ নভেম্বর ২০১৭
জাপানের জালে নেইমারদের ৩ গোল

কোচ তিতের পরামর্শে খেলার শুরু থেকেই প্রতিপক্ষের জন্য আতঙ্ক হয়ে ওঠেন নেইমার-গাব্রিয়েল জেসুসরা। সবশেষ জাপানের  চেপে ধরে দারুণ জয় নিয়ে মাঠ ছাড়ে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিলের শিষ্যরা। এ জয়ের ফলে রাশিয়া বিশ্বকাপের প্রস্তুতিপর্বে টানা ১৭ ম্যাচ অপরাজিত থাকা নিইমাররা।

খেলার শুরু থেকে প্রতিপক্ষের রক্ষণে চাপ বজায় রাখে ব্রাজিল। দশম মিনিটেই নেইমারের সফল স্পট কিকে এগিয়ে যায় ব্রাজিল। ডি-বক্সের মধ্যে ফের্নানদিনিয়োকে ডিফেন্ডার মায়া ইয়োশিদা ফেলে দিলেও শুরুতেই পেনাল্টির সিদ্ধান্ত দেননি রেফারি। পরে ভিডিও অ্যাসিসটেন্ট রেফারি (ভিএআর) প্রযুক্তি ব্যবহার করে স্পটকিকের নির্দেশ দেওয়ার পাশাপাশি সাউথ্যাম্পটনের এই সেন্টার ব্যাককে হলুদ কার্ডও দেখান তিনি।

এর একটু পর জাপানের ডি-বক্সে গাব্রিয়েল জেসুস ফাউলের শিকার হলে ফের পেনাল্টি পায় ব্রাজিল। তবে এ যাত্রায় নেইমারের শট কর্নারের বিনিময়ে ঠেকিয়ে দেন গোলরক্ষক এইজি কাওয়াশিমা। ওই কর্নার থেকেই বল ডিফেন্ডাররা ঠিকমতো বিপদমুক্ত করতে না পারায় ডি-বক্সের বাইরে থেকে বিদ্যুৎগতির শটে ব্যবধান দ্বিগুণ করেন মার্সেলো।

৩৬তম মিনিটে দারুণ গোছানো এক আক্রমণে ব্যবধান আরও বাড়ান জেসুস। নেইমারের পাস পেয়ে উইলিয়ান ছোট করে বাড়ান দানিলোকে। আর ক্লাব সতীর্থের গোলমুখে বাড়ানো দারুণ ক্রস পেয়ে অনায়াসে বল জালে ঠেলে দেন ম্যানচেস্টার সিটির ফরোয়ার্ড।

 খেলার ৫৮তম মিনিটে একসঙ্গে গাব্রিয়েল জেসুস ও মার্সেলোকে এবং ৭১তম মিনিটে নেইমার ও উইলিয়ানকে তুলে নেন কোচ তিতে। ৬৩তম মিনিটে দারুণ এক কর্নারে হেডে জাপানের সান্ত্বনাসূচক গোলটি করেন ডিফেন্ডার মাকিনো।

এদিকে আগামী সপ্তাহেই ইংল্যান্ডের বিপক্ষে ওয়েম্বলিতে খেলতে নামবে ব্রাজিল। আর জাপান সফর করতে যাবে বেলজিয়ামে।


শেয়ার করুন :


আরও পড়ুন

অভিযোগ নিয়ে ক্ষোভ জাড়লেন মেসি

অভিযোগ নিয়ে ক্ষোভ জাড়লেন মেসি

বিশ্বকাপে এগিয়ে গেল ক্রোয়েশিয়া

বিশ্বকাপে এগিয়ে গেল ক্রোয়েশিয়া

হুমকির মুখে ইতালির গর্বিত বিশ্বকাপ

হুমকির মুখে ইতালির গর্বিত বিশ্বকাপ

রেকর্ড পরিমাণ রাজস্ব আয়ের ঘোষণা ম্যান সিটির

রেকর্ড পরিমাণ রাজস্ব আয়ের ঘোষণা ম্যান সিটির