রেকর্ড পরিমাণ রাজস্ব আয়ের ঘোষণা ম্যান সিটির

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ১০:২৪ এএম, ১০ নভেম্বর ২০১৭
রেকর্ড পরিমাণ রাজস্ব আয়ের ঘোষণা ম্যান সিটির

রেকর্ড পরিমাণ ৪৭৩.৪ মিলিয়ন পাউন্ড রাজস্ব আয়ের ঘোষণা দিয়েছে প্রিমিয়ার লিগের শীর্ষে থাকা ম্যানচেস্টার সিটি।২০১৬-১৭ অর্থবছরের জন্য সিটির বার্ষিক রিপোর্টে এই পরিসংখ্যান উল্লেখ করা হয়েছে।

গত বছরের তুলনায় এই পরিমাণ ২১ শতাংশ বেশি। টানা তৃতীয় বছরের মত ক্লাবের রাজস্ব আগের বছরের তুলনায় বৃদ্ধি পেয়েছে বলে রিপোর্টে জানানো হয়েছে। দ্বিতীয় স্থানে থাকা ম্যানচেস্টার ইউনাইটেডের থেকে আট পয়েন্ট এগিয়ে পেপ গার্দিওলার দল এই মুহূর্তে দারুন ফর্মে রয়েছে। ইতোমধ্যেই চ্যাম্পিয়নস লিগের শেষ ১৬’ নিশ্চিত হয়ে গেছে।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে সিটি চেয়ারম্যান খালদুন আল মুবারক বলেছেন, ‘এই রিপোর্টের মাধ্যমে আমাদের ভক্ত ও পার্টনাররা প্রতিটি ক্ষেত্রে ক্লাবের বিস্তারিত পর্যায়গুলো সম্পর্কে সম্যক ধারণা পাবে। মাঠ ও মাঠের বাইরের সঠিক দিক নির্দেশনার ফসল এটি। এর মাধ্যমে ভবিষ্যতে ক্লাবের শক্তি আরও বৃদ্ধি পাবে বলেই আমরা আশাবাদী।’

২০০৮ সালে আবুধাবীর শেখ মানসুর ম্যানচেস্টার সিটির মালিকানা লাভ করেন। মানসুরের মেয়াদে সিটি দুইবার প্রিমিয়ার লীগ, দুটি লীগ কাপ ও একটি এফএ কাপের শিরোপা জয়ের কৃতিত্ব দেখায়। এর আগে কখনই রাজস্ব আয় ৪০০ মিলিয়ন পাউন্ডের উপরে দেখাতে পারেনি সিটিজেনরা। আল মুবারক জানিয়েছেন ধীরে ধীরে এই পরিমান ৫০০ মিলিয়ন পাউন্ড ছাড়িয়ে যাবার পথেই রয়েছে।

সিটি ম্যানেজার হিসেবে নিজের প্রথম মেয়াদে গার্দিওলা কোন শিরোপা জিততে পারেনি। কিন্তু ক্লাবের প্রধান নির্বাহী ফেরান সোরিয়ানো ইঙ্গিত দিয়েছেন ভবিষ্যতে গার্দিওলার সাথেই তারা থাকতে চান। ক্লাবের যুব দলটি নিয়েও সংশ্লিষ্টরা দারুন আশাবাদী। দীর্ঘ মেয়াদে ক্লাবের যোগ্যতা প্রমাণে তরুণদের বিকল্প নেই। সে কারণেই যুব দলটির ওপরেও সমানভাবেই গুরুত্ব দেয়া হচ্ছে।


শেয়ার করুন :


আরও পড়ুন

কোচের দায়িত্ব ছাড়ছেন অ্যাডভোকাট

কোচের দায়িত্ব ছাড়ছেন অ্যাডভোকাট

সেরা একাদশে মেসি, নেই রোনালদো-নেইমার

সেরা একাদশে মেসি, নেই রোনালদো-নেইমার

প্রথমবারের মত ইংল্যান্ড দলে কর্ক

প্রথমবারের মত ইংল্যান্ড দলে কর্ক

‘বাস্তবিক’ হামলার হুমকিতে রাশিয়া

‘বাস্তবিক’ হামলার হুমকিতে রাশিয়া