ইউনাইটেড ছাড়ছেন ইব্রাহিমোভিচ

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৭:২৫ এএম, ০৪ মার্চ ২০১৮
ইউনাইটেড ছাড়ছেন ইব্রাহিমোভিচ

চলতি মৌসুমের শেষে ম্যানচেস্টার ইউনাইটেড ছাড়ছেন সুইডিশ তারকা স্ট্রাইকার জ্লাতান ইব্রাহিমোভিচ, এমন ইঙ্গিতই দিয়েছেন ক্লাবের ম্যানেজার হোসে মরিনহো।

৩৬ বছর বয়সী ইব্রা ২০১৬ সালে ইউনাইটেডে যোগ দিয়েছিলেন। ঐ বছরের পরেই তার সাথে রেড ডেভিলসের চুক্তি শেষ হয়ে যায়। বৃটিশ গণমাধ্যমের দাবী মেজর লীগ সকারে এলএ গ্যালাক্সিতে তিনি যোগ দিতে যাচ্ছেন। এদিকে মরিনহো বলেছেন ইব্রাহিমোভিচ মে মাসে ওল্ড ট্র্যাফোর্ড ছাড়তে পারেন। তবে এই সময়ে মধ্যে সুইড এই তারকা ক্যারিয়ার শেষের কথা ভাবছেন কিনা এ সম্পর্কে স্পষ্টভাবে কিছু জানা যায়নি। এমনও হতে পারে ভিন্ন কোন লীগে নতুন কোন চ্যালেঞ্জের সন্ধানে রয়েছে এই তারকা ফরোয়ার্ড। মরিনহো বলেছেন, ‘জ্লাতানের জন্য আমি মনে করি এই মৌসুমটাই ইউনাইটেডে শেষ মৌসুম হওয়া উচিত। তবে খেলা চালিয়ে যাওয়া না যাওয়া একান্তই তার ব্যক্তিগত সিদ্ধান্ত। আমি বিশ্বাস করি ক্যারিয়ারের এই মুহূর্তে এসে সে সঠিক পথই বেছে নিবে। অসাধারণ একটি ক্যারিয়ার ও অসাধারন একজন খেলোয়াড় হিসেবে গুরুত্বপূর্ণ মুহূর্তে ইনজুরি তার পিছু ছাড়েনি। এর বাইরে গত দুই বছর সে আমাদের সাথে চমৎকার সময় কাটিয়েছে।’

এর আগে বৃহস্পতিবার ইব্রাহিমোভিচ বলেছিলেন তার জন্য বিশ্বকাপের দরজা এখনো বন্ধ হয়ে যায়নি। গত ডিসেম্বরে প্রিমিয়ার লীগে বার্নলির বিপক্ষে প্রথম ৪৫ মিনিট খেলার পরে গুরুতর হাঁটুর ইনজুরিতে পড়ে তার আর এ পর্যন্ত মাঠে নামা হয়নি। গত মৌসুমে ৪৬ ম্যাচে ২৮ গোল করে ইউনাইটেডের হয়ে সর্বোচ্চ গোলদাতা ছিলেন ইব্রা। তার কল্যাণেই ইউনাইটেড লীগ কাপ ও ইউরোপা লীগের শিরোপা জিতেছিল।

মরিনহো বলেন, এই মৌসুমটা তার জন্য সম্পূর্ণ ভিন্ন। সে ইনজুরি আক্রান্ত ছিল না। এই মুহূর্তে তার যা অবস্থা তাতে সে দলের জন্য শতভাগ দিতে পারবেনা। কিন্তু তারপরেও সে নিজেকে ম্যাচ খেলার জন্য ফিট দাবী করে আসছে। সে কারনেই সে দারুন পরিশ্রম করছে। আশা করছি তার এই পরিশ্রম বিফলে যাবেনা।

ইব্রাহিমোভিচ ছাড়াও চলতি মৌসুমের শেষে ইউনাইটেডের আরেক তারকা মারোনে ফেলাইনির সাথে ক্লাবের চুক্তি শেষ হয়ে যাবে। কিন্তু ফেলাইনি ক্লাবের সাথে নিজের চুক্তি আরো দীর্ঘায়িত করবেন বলে মরিনহোর বিশ্বাস। ৩০ বছর বয়সী এই বেলজিয়াম সর্বশেষ গত ৩০ জানুয়ারি ওয়েম্বলীতে টটেনহ্যাম হটস্পারের বিপক্ষে খেলতে নেমেছিলেন। কিন্তু তিনিও হাঁটুর ইনজুরির কারনে মাঠ থেকে ছিটকে পড়েন। মরিনহো অবশ্য বলেছেন, ফেলাইনির ঘটনাটি ভিন্ন। সে এখনো বয়সে তরুন, এই ধরনের ইনজুরিতে সামান্য একটি অস্ত্রোপচারের মাধ্যমেই সে পুরোপুরি সুস্থ হয়ে উঠতে পারবে। আশা করা হচ্ছে আগামী দুই সপ্তাহের মধ্যে সে মাঠে নামবে।

ম্যানচেস্টার সিটির থেকে ১৬ পয়েন্ট পিছিয়ে ইউনাইটেড বর্তমানে প্রিমিয়ার লীগে টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে। আগামী সোমবার লীগের পরবর্তী ম্যাচে ইউনাইটেড ক্রিস্টাল প্যালেস সফরে যাবে।


শেয়ার করুন :


আরও পড়ুন

নেইমারবিহীন ম্যাচে জয়ের নায়ক ডি মারিয়া

নেইমারবিহীন ম্যাচে জয়ের নায়ক ডি মারিয়া

পেলের চ্যালেঞ্জ নেইমারের ব্রাজিল-জার্মানি

পেলের চ্যালেঞ্জ নেইমারের ব্রাজিল-জার্মানি

বার্সায় এস্পানিওলের কাছে হেরে গেল রিয়াল

বার্সায় এস্পানিওলের কাছে হেরে গেল রিয়াল

চ্যাম্পিয়ন্স লিগে দল বাড়ছে, পরিবর্তন সময়েও

চ্যাম্পিয়ন্স লিগে দল বাড়ছে, পরিবর্তন সময়েও