ফুটবল বিশ্বকাপ দেখাবে বাংলাদেশের তিন টিভি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৫২ এএম, ০৬ মার্চ ২০১৮
ফুটবল বিশ্বকাপ দেখাবে বাংলাদেশের তিন টিভি

শুরু হয়ে গেছে রাশিয়া বিশ্বকাপের দিন গণনা। আর মাত্র ১০১ দিন। তারপরই শুরু হবে বিশ্ব কাঁপানো রাশিয়া বিশ্বকাপ ফুটবল। ফুটবল বিশ্বকাপে বাংলাদেশের দলের অংশগ্রহণ না থাকলেও মেতে ওঠে পুরো দেশ।

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের মাধ্যমে মাত্র ২৯০ জন দর্শকের টিকিট কিনে রাশিয়ায় স্টেডিয়ামে বসে সরাসরি খেলা দেখার সুযোগ পাচ্ছেন। আর কোটি কোটি মানুষের ভরসা টেলিভিশন। এবার রাশিয়া ফুটবল বিশ্বকাপ সরাসরি সম্প্রচার করবে বাংলাদেশের তিনটি টেলিভিশন। সেগুলো হলো- বিটিভি, মাছরাঙ্গা এবং নতুন সম্প্রচারে আসা নাগরিক টিভি।

বিশ্বকাপের ৬৪ ম্যাচের মধ্যে এ তিনটি টেলিভিশন সরাসরি সম্প্রচার করবে উদ্বোধনী ম্যাচ, সেমিফাইনাল ও ফাইনালসহ ৫৬টি ম্যাচ। গ্রুপ পর্বের ৮টি ধারণকৃত ম্যাচ পরে দেখাবে টিভিগুলো। তবে একইসঙ্গে হওয়ার কারণে ৮টি ম্যাচ সরাসরি দেখানো সম্ভব হবে না।

বিশ্বকাপের ম্যাচ দেখানোর রাইট কিনেছে জিরকন, কে-স্পোর্টস, মিডিয়াকম ও যাদু মিডিয়া। এ চার প্রতিষ্ঠান মাছরাঙ্গা ও নাগরিক টিভিকে খেলা সম্প্রচারের জন্য বেছে নিয়েছে। সরকারি প্রতিষ্ঠান হিসেবে থাকছে বিটিভিও।

Football World cup

সোমবার প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলের বল রুমে জমকালো এক অনুষ্ঠানের মাধ্যমে বাংলাদেশের মিডিয়া রাইট ঘোষণা করা হয়। অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বীরেন শিকদার, ব্যারিস্টার শেখ ফজলে নুর তাপস, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী মো. সালাউদ্দিন ও অনুষ্ঠানের আয়োজক মিডিয়া লিমিটেডের পক্ষে অঞ্জন চৌধুরী পিন্টু।

বাফুফে সভাপতি কাজী মো. সালাউদ্দিন বলেন, ‘পৃথিবীতে বিশ্বকাপের চেয়ে উত্তেজনাকর ও আনন্দময় কিছু নেই। বাংলাদেশের কোটি কোটি মানুষ বিশ্বকাপের খেলা দেখতে অধীর আগ্রহে আছেন। আমাদের এখন আর শুধু বিদেশি টেলিভিশনের উপর নির্ভর হয়ে থাকতে হচ্ছে না। দেশের তিনটি টিভি খেলা দেখাবে, এটা দারুণ খবর। আমাদের মিডিয়া যে অনেক এগিয়ে যাচ্ছে এটা তার প্রমাণ।’


শেয়ার করুন :


আরও পড়ুন

রাশিয়া বিশ্বকাপকে জুয়াড়িদের কালো থাবা

রাশিয়া বিশ্বকাপকে জুয়াড়িদের কালো থাবা

বিপাকে রাশিয়ার ব্যবসায়ীরা

বিপাকে রাশিয়ার ব্যবসায়ীরা

রাশিয়া বিশ্বকাপে ভিএআর টেকনোলজি

রাশিয়া বিশ্বকাপে ভিএআর টেকনোলজি

রাশিয়া বিশ্বকাপে টিকিট বরাদ্দ পেল বাংলাদেশ, কে পাচ্ছেন

রাশিয়া বিশ্বকাপে টিকিট বরাদ্দ পেল বাংলাদেশ, কে পাচ্ছেন