আর্সেনালকে হারিয়ে শীর্ষে টটেনহ্যাম

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:১৭ এএম, ০৮ ডিসেম্বর ২০২০
আর্সেনালকে হারিয়ে শীর্ষে টটেনহ্যাম

ছবি : টেনহ্যাম হটস্পার

ইংলিশ প্রিমিয়ার লিগে যেন বাজে সময় থেকে বের হতে পারছে না আর্সেনাল। লিগে নিজেদের খেলা ১০ ম্যাচে মাত্র চার জয় পেয়েছিল তারা। এবার ১১তম ম্যাচে টটেনহ্যাম হটস্পারের কাছে ষষ্ঠবারের মতো পরাজয় বরণ করলো আর্সেনাল। অন্যদিকে আর্সেনালকে ২-০ গোলে হারিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে ফিরেছে টটেনহ্যাম।

রোববার (৬ ডিসেম্বর) নিজেদের মাঠে খেলতে নেমে ১৩তম মিনিটে গোল করে দলকে এগিয়ে দেন সন-হিয়ুং মিন। বাকি গোলটিও আসে প্রথমার্ধেই। বিরতি যাওয়ার আগ মুহূর্তে ৪৫+১ মিনিটে গোলের ব্যবধান বাড়ান হ্যারি কেইন। এর ফলে লিগে শেষ সাত ম্যাচের পাঁচটিতেই হারলো আর্সেনাল।

মাঠে ম্যাচের শুরু থেকে বল দখলে আর্সেনাল থাকলেও আক্রমণে ধার ছিল না। যার ফলে প্রতি-আক্রমণে ১৩তম মিনিটে এগিয়ে যায় টটেনহ্যাম। নিজেদের মাঠ থেকে কেইনের বাড়ানো বল ধরে ডিফেন্ডারদের সুযোগ না দিয়ে ডি-বক্সের বাইরে থেকে জোরালো শটে জালের ঠিকানা খুঁজে নেন সন।

এরপর প্রথমার্ধের যোগ করা সময়ে জিওভানি লো সেলসো ডি-বক্সের বাইরে তাকা সনকে বল দেন। তার পাস থেকে পাওয়া বল বাঁ পায়ের শটে লক্ষ্যভেদ করেন কেইন। পেশাদার ক্যারিয়ারে জাতীয় দল ও ক্লাব মিলে এটি তার ২৫০তম গোল।

প্রথমার্ধে গোলের সুযোগ তৈরি করতে না পারা আর্সেনাল ৬৮তম মিনিটে ভালো সুযোগ পেয়েছিল। তবে টটেনহ্যামের গোলরক্ষক উগো লরিসের দক্ষতায় সেটি আর গোলে পরিণত হয়নি। বাকি সময়ে আরও কয়েকবার আক্রমণে উঠলেও টটেনহ্যামের রক্ষণভাগ ভাঙতে পারেনি সফরকারীরা। ফলে ২-০ গোলের ব্যবধানে জয় পায় টটেনহ্যাম।

এ জয়ে ১১ ম্যাচে ৭ জয় ও তিন ড্রয়ে টটেনহ্যামের পয়েন্ট ২৪। সমান ম্যাচে সমান জয়ে লিভারপুলের ২৪ পয়েন্ট থাকলেও টেবিলের শীর্ষে রয়েছে টটেনহ্যাম। আর ষষ্ঠ হারে ১৩ পয়েন্ট অর্জন করা আর্সেনালের জায়গা ১৫তম স্থানে।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস]



শেয়ার করুন :


আরও পড়ুন

নিজেদের মাঠে লিভারপুলের বড় জয়

নিজেদের মাঠে লিভারপুলের বড় জয়

প্রিমিয়ার লিগে ম্যানসিটির প্রথম টানা দ্বিতীয় জয়

প্রিমিয়ার লিগে ম্যানসিটির প্রথম টানা দ্বিতীয় জয়

সেভিয়ার আত্মঘাতী গোলে রিয়ালের স্বস্তি

সেভিয়ার আত্মঘাতী গোলে রিয়ালের স্বস্তি

বার্সেলোনার বিপক্ষে ২৯ বছরের খরা কাটালো কাদিজ

বার্সেলোনার বিপক্ষে ২৯ বছরের খরা কাটালো কাদিজ