বিশ্বকাপ উদযাপনে সহিংসতায় ২২ পুলিশ আহত

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৫:০৭ এএম, ১৩ নভেম্বর ২০১৭
বিশ্বকাপ উদযাপনে সহিংসতায় ২২ পুলিশ আহত

মরক্কোর বিশ্বকাপে চূড়ান্ত পর্বে অংশগ্রহণ নিশ্চিত হওয়ার আনন্দ উদযাপন করতে গিয়ে ব্রসেলসে সহিংসতার সৃষ্টি হয়েছে। এতে অন্তত ২২ জন পুলিশ কর্মকর্তা আহত হয়েছে বলে বেলজা নিউজ এজেন্সিকে জানিয়েছে পুলিশ বিভাগ।

আবিদজানে আইভরিকোস্টের বিপক্ষে অনুষ্ঠিত বিশ্বকাপের প্লে অফ ম্যাচে সফরকারী মরক্কো ২-০ গোলে স্বাগতিক দলকে হারিয়ে ২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপের চূড়ান্ত পর্ব নিশ্চিত করে। জাতীয় দলের এই সফলতা উদযাপনের জন্য ব্রাসেলসে বসবাসকারী বিপুল সংখ্যক মারাক্কান নাগরিক এ সময় রাস্তায় নেমে পড়ে।

আনমানিক ৩০০ সমর্থক এ সময় ব্রাসেলসের রাস্তায় বুনো উচ্ছ্বাসে মেতে ওঠে।  তারা দোকানে লুটপাট থেকে শুরু করে গাড়ি ও রাস্তার পাশের ফার্নিচার ভাংচুর শুরু করে। তাদের প্রতিহত করতেই আহত হয়েছে উল্লেখিত সংখ্যক পুলিশ কর্মকর্তা।

দায়িত্ব পালনরত দাঙ্গা পুলিশকে লক্ষ্য করে পাথর ছুড়ে মারে মরক্কান সমর্থকরা। বেলজিয়ামের স্বরাস্ট্রমন্ত্রী জ্যান জ্যামবন আজ এক টুইট বার্তায় বলেন, ‘মধ্য ব্রাসেলসে যে আগ্রাসন ঘটানো হয়েছে তা কোনভাবেই মেনে নেয়া যায় না। একসাথে বসবাস করতে হলে দিনরাত আপনাদের নিরাপত্তা বিধানে নিয়োজিত পুলিশ সদস্যদের প্রতি অবশ্যই সম্মান দেখাতে হবে।’

উল্লেখ্য, ব্রাসেলসে বিপুলসংখ্যক মরক্কোর নাগরিক বসবাস করে। ১৯৯৮ সালের পর মরক্কো এই প্রথম বিশ্বকাপের চূড়ান্ত আসরে খেলার যোগ্যতা অর্জন করেছে।


শেয়ার করুন :


আরও পড়ুন

নিষিদ্ধ হলেন এভরা

নিষিদ্ধ হলেন এভরা

জাপানের জালে নেইমারদের ৩ গোল

জাপানের জালে নেইমারদের ৩ গোল

অভিযোগ নিয়ে ক্ষোভ জাড়লেন মেসি

অভিযোগ নিয়ে ক্ষোভ জাড়লেন মেসি

বিশ্বকাপে এগিয়ে গেল ক্রোয়েশিয়া

বিশ্বকাপে এগিয়ে গেল ক্রোয়েশিয়া