দিবালার জোড়া গোলে জুভেন্টাসের জয়

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৬:৫৯ এএম, ১২ মার্চ ২০১৮
দিবালার জোড়া গোলে জুভেন্টাসের জয়

চ্যাম্পিয়ন্স লিগ থেকে টটেনহ্যামকে বিদায় দেওয়ার ম্যাচে জয় সূচক গোলটি এসেছিল তার পা থেকেই। এবার ইতালিয়ান লিগেও সেই দিবালার জোড়া গোলে উদিনেসেকে হারালো বর্তমান চ্যাম্পিয়ন্স জুভেন্টাস। উদিনেসকে ২-০ গোলে হারিয়েছে তারা।

ঘরের মাঠ এলিয়েঞ্জ স্টেডিয়ামে শক্তিশালী একাদশ নিয়েই মাঠে নামে জুভেন্টাস। জুভেন্টাসের গোলবারের কান্ডারি বুফনকে বিশ্রাম দেওয়ায় এদিন একাদশে সুযোগ পান সিজনি। ৪ মিনিটে উদিনেসের আলি আদানের শট রুখে দেন এই পোলিশ গোলকিপার। ২০১৮ সালে ইউরোপের শীর্ষ ৫ লিগের ভেতর একমাত্র দল হিসেবে কোন গোল না খাওয়া দলটি ২০ মিনিটেই এগিয়ে যায় দিবালার গোলে।

উদিনেসের ডিফেন্ডার এঞ্জেলা ডি বক্সের বাইরে হিগুয়াইনকে ফাউল করলে ফ্রি কিক পায় এলেগ্রির দল। আর সেই ফ্রি কিক থেকেই অসাধারণ এক গোল করে দলকে ১-০ গোলের লিড এনে দেন এই আর্জেন্টাইন ফরোয়ার্ড। ইতালিয়ান লিগে এটি জুভেন্টাসের সেট পিস থেকে ১৯তম গোল যা লিগের সর্বোচ্চ।

৩৭ মিনিটে আবারো এঞ্জেলার ফাউল। এবার ডি বক্সের ভেতর দিবালাকে ফাউল করলে পেনাল্টি পায় জুভেন্টাস। কিন্তু পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হন হিগুয়াইন। প্রথমার্ধ ১-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় স্বাগতিক দল।

দ্বিতীয়ার্ধের শুরুতেই আবার দিবালা ম্যাজিক। আবারো হিগুয়াইন-দিবালার জুটিতে এগিয়ে যায় জুভরা। হিগুয়েনের পাস থেকে উদিনেসের বিপক্ষে লিগে নিজের ৭ম গোলটি করেন কর্ডোবার এই ফুটবলার। ম্যাচের বাকিটা সময় গোলের সুযোগ তৈরি করলেও কাঙ্ক্ষিত গোল পায়নি আর কোন দলই। ফলে লিগের ২৩তম জয় নিয়েই কিছু সময়ের জন্য প্রথম স্থান নিজেদের দখলে নিয়ে মাঠ ছাড়ে ইতালিয়ান চ্যাম্পিয়নরা। রাতে ইন্টার মিলানের বিপক্ষে নাপোলি জিতলেই আবার জুভেন্টাস দ্বিতীয় স্থানে নেমে যাবে।


শেয়ার করুন :


আরও পড়ুন

ইরাকে বিশ্ব সেরা স্টেডিয়াম বানাবে সৌদি

ইরাকে বিশ্ব সেরা স্টেডিয়াম বানাবে সৌদি

বার্সেলোনা নিয়ে চিন্তিত ল্যাম্পার্ড

বার্সেলোনা নিয়ে চিন্তিত ল্যাম্পার্ড

চ্যাম্পিয়নস লিগে এমেরির হতাশা কাটানোর জয়

চ্যাম্পিয়নস লিগে এমেরির হতাশা কাটানোর জয়

বাবা মেসির অভাব বুঝতে দেননি সতীর্থরা

বাবা মেসির অভাব বুঝতে দেননি সতীর্থরা