বাদ দেওয়া তিন তারকার দ্বারস্থ হচ্ছেন লো

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:৪৯ এএম, ০২ মার্চ ২০২১
বাদ দেওয়া তিন তারকার দ্বারস্থ হচ্ছেন লো

বিশ্বকাপ জয়ী তিন অভিজ্ঞ তারকার জন্য জাতীয় দলের দরজা এখনো খোলা আছে বলে ঘোষণা দিয়েছেন জার্মান কোচ জোয়াকিম লো। বাদ পড়া তিন তারকা হলেন- থমাস মুলার, জেরম বোয়াটেং ও ম্যাটস হামেলস। দুই বছর আগে লো’র একক সিদ্ধান্তে বিতর্কিতভাবে বাদ পড়েছিলেন তারা। যা নিয়ে সে সময় ব্যাপক সমালোচনা হয়েছিল।

আসন্ন গ্রীষ্ম মৌসুমে ইউরোপীয়ান চ্যাম্পিয়নশীপে এ তিনজনের ফেরার ইঙ্গিত দিয়ে স্থানীয় ব্রডকাস্টার এআরডিতে লো বলেছেন, ‘দল পুনর্গঠনের প্রক্রিয়া হিসেবে বিপরীত স্রোতে চলতেই হবে, এর কোন বিকল্প নেই। করোনা মহামারী আমাদের কাছ থেকে প্রায় এক বছর কেড়ে নিয়েছে। সে কারণেই প্রয়োজনের তাগিদেই আমরা পুনর্গঠনের বিষয়টি আপতত বাদ দিতে বাধ্য হয়েছি।’

লো আরও বলেন, ‌‘আমার মতামত নিলে এ মুহূর্তে একটি বিষয় আমি বলতে পারি, যে কেউই দলে আসতে পারে। এ ক্ষেত্রে মুলার, হামেলস ও বোয়াটেংয়ের যে কারোরই পুনরায় জাতীয় দলে ফিরে আসার সম্ভাবনা রয়েছে।’

২০১৯ সালে একসাথে দলের তিন তারকাকে বাদ দেওয়ার পর এই প্রথমবারের মতো নিজের বিতর্কিত সিদ্ধান্তের বিপক্ষে গিয়ে কথা বললেন লো। একইসাথে দলে তরুণদের সুযোগ দেওয়ার চাপও তার উপর রয়েছে।

দুই বছর ধরেই জাতীয় দলের পারফরমেন্স নিয়ে বেশ সমালোচনার মধ্যে রয়েছেন লো। এ সময়ের মধ্যে বাদ পড়া তিনজন নিজেদের সেরা ফর্ম প্রমাণ করে ফেলেছেন। লো’র অধীনে সম্প্রতি জার্মানী তাদের অন্যতম বাজে পারফরমেন্স দেখিয়েছে গত নভেম্বরে। জার্মান এই বসের অধীনে এই প্রথম তারা স্পেনের কাছে ৬ গোল হজম করেছিল।

নেশনস লিগের গ্রুপ পর্বের ওই ম্যাচে জার্মানী ৬-০ গোলে বিধ্বস্ত হয়। এরপর থেকে পরিকল্পনা অনুযায়ী দল পুনর্গঠনের প্রক্রিয়া কার্যকর হয়নি। যে কারণে ইউরো ২০২০ এর আগে স্বল্প সময়ের সমাধানের আলোকে লো মুলার, হামেলস ও বোয়াটেংয়ের কথা জানিয়েছেন।

তিনি বলেন, জাতীয় দল ব্যবস্থাপনা ইতোমধ্যেই জেনে গেছে আসলে দলটির উন্নয়নে কী করতে হবে। যে কারণে স্বল্প সময়ের জন্য এই পরিকল্পনা করা যেতেই পারে।

এপ্রিলে মাসে আইসল্যান্ড, রোমানিয়া ও উত্তর মেসিডোনিয়ার বিপক্ষে ২০২২ বিশ্বকাপ বাছাইপর্ব খেলতে মাঠে নামবে জার্মানী।১৫ জুন গ্রুপ পর্বে ফ্রান্সের বিপক্ষে ম্যাচ দিয়ে ইউরো ২০২০ মিশন শুরু করবে সাবেক বিশ্ব চ্যাম্পিয়নরা।

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ফিফার মামলা থেকে বেঁচে গেলেন বেকেনবাওয়ার

ফিফার মামলা থেকে বেঁচে গেলেন বেকেনবাওয়ার

পিএসজির আলোচনার টেবিলে নেইমার

পিএসজির আলোচনার টেবিলে নেইমার

কাতার বিশ্বকাপের এশিয়ান বাছাইপর্বের বেশিরভাগ ম্যাচ স্থগিত

কাতার বিশ্বকাপের এশিয়ান বাছাইপর্বের বেশিরভাগ ম্যাচ স্থগিত

ডোপিং নিষেধাজ্ঞায় মালির দুই ফুটবলার

ডোপিং নিষেধাজ্ঞায় মালির দুই ফুটবলার