শিরোপা জয়ের মঞ্চে ফিলিস্তিনের কথা মনে করালেন ‘বাংলাদেশি’ হামজা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৩৪ এএম, ১৭ মে ২০২১
শিরোপা জয়ের মঞ্চে  ফিলিস্তিনের কথা মনে করালেন ‘বাংলাদেশি’ হামজা

কখনো শিরোপা না জেতা লেস্টার সিটির সামনে প্রতিপক্ষ ছিল ৮ বার এফএ কাপে শিরোপাজয়ী চেলসি । স্বাভাবিকভাবেই শক্তির বিচারে এগিয়ে ছিল চেলসি। তবে দিন শেষে ইতিহাস গড়েছে লেস্টার। চেলসিকে হারিয়ে নিজেদের ক্লাব ইতিহাসে প্রথমবারের মতো এফএ কাপের শিরোপা জিতেছে লেস্টার সিটি।

তিনবার এফএ কাপের ফাইনালে উঠেও শিরোপা ছুঁতে পারেনি লেস্টার। ৫২ বছর পর তাদের স্বপ্ন হাতে ধরা দিল। সর্বশেষ তারা টুর্নামেন্টটির ফাইনালে উঠেছিল ১৯৬৯ সালে। ফাইনালের পর পুরো বিশ্বের নজর ছিল লেস্টারের উদযাপনে।

সেই সময়ই সতীর্থ ওয়েসলি ফোফানাকে সঙ্গে নিয়ে ফিলিস্তিনি পতাকা তুলে ধরেন বাংলাদেশি মা ও গ্রেনাডিয়ান বাবার ছেলে হামজা চৌধুরী। ফিলিস্তিনকে সমর্থন জানিয়ে ইসরায়েলি হামলার প্রতীকী প্রতিবাদ জানান তারা। ব্যতিক্রমী এ উদযাপন আলাদা করে সবার নজর কেড়েছে।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে হামজা-ফোফানার ফিলিস্তিনি পতাকা হাতে ছবি। ফিলিস্তিনি মুসলিমদের ওপর ইসরায়েলের বর্বরতা চলছেই। গাজায় একের পর এক বিমান হামলায় নারী-শিশু নির্বিচারে হত্যা করে চলেছে।

ইসরায়েলি এ আগ্রাসনে পশ্চিমা বিশ্ব অনেকটা নীরব থাকলেও জ্বলে উঠেছে মুসলিম জনতা। যে যার সামর্থ্য অনুযায়ী মুসলিম ভাইদের সমর্থন জানাচ্ছেন।

এবার এফএ কাপ জয়ের মঞ্চে দাঁড়িয়ে ফিলিস্তিনের ওপর ইসরায়েলি নির্মমতার কথা বিশ্ববাসীকে মনে করালেন বাংলাদেশি বংশোদ্ভূত লেস্টার ফুটবলার হামজা চৌধুরী।

স্পোর্টসমেইল২৪/আরকে 

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

ইতিহাস গড়ে শিরোপা লেস্টার সিটির

ইতিহাস গড়ে শিরোপা লেস্টার সিটির

উত্তেজনাপূর্ণ ম্যাচে জুভেন্টাসের কাছে পরাস্ত ইন্টার

উত্তেজনাপূর্ণ ম্যাচে জুভেন্টাসের কাছে পরাস্ত ইন্টার

বিশ্বকাপ বাছাই পর্বে পূর্ণশক্তির ব্রাজিল দল

বিশ্বকাপ বাছাই পর্বে পূর্ণশক্তির ব্রাজিল দল

টোকিও অলিম্পিকেও স্বর্ণ চান নেইমার

টোকিও অলিম্পিকেও স্বর্ণ চান নেইমার