রোনালদোর রেকর্ড ছোয়ার দিনে পর্তুগালের লজ্জাজনক পরাজয়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:১০ পিএম, ২০ জুন ২০২১
রোনালদোর রেকর্ড ছোয়ার দিনে পর্তুগালের লজ্জাজনক পরাজয়

ক্রিস্টিয়ানো রোনালদোর দুর্দান্ত গোলে শুরুতেই এগিয়ে যায় পর্তুগাল। তবে চার মিনিটের ব্যবধানে পর পর দুটি আত্মঘাতী গোলে পিছিয়ে যায় তারা। পরে জার্মানির দেওয়া আরও দুই গোল হজম করে একটি শোধ করলেও হার এড়াতে পারেনি রোনালদোরা। শেষ পর্যন্ত জার্মানির বিপক্ষে ৪-২ গোলের লজ্জাজনক পরাজয় নিয়ে মাঠ ছাড়ে পর্তুগাল।

ইউরোর বর্তমান চ্যাম্পিয়ন এবং সর্বোচ্চ তিনবারে শিরোপাজয়ীদের লড়াইয়ে বেশ উত্তেজনাপূর্ন হবে তা নিয়ে আভাস মিলেছিল বেশ আগেই। মাঠের খেলাতেও দেখা গেছে দুই দলের দাপট। দুই দলের আক্রমণ এবং পাল্টা আক্রমণে শেষ পর্যন্ত ৪-২ ব্যবধানে নিজেদের ঘরের মাঠে জয় নিশ্চিত করে জার্মানি।

প্রথম ম্যাচে ফ্রান্সের বিপক্ষে হেরে ব্যাকফুটে ছিল জার্মানি। তবে ইউরো চ্যাম্পিয়নদের হারিয়ে এবারের আসরের প্রথম জয় তুলে নিয়েছে জার্মানি। দুইটি আত্মঘাতি গোলে এগিয়ে গেলেও শেষ পর্যন্ত পর্তুগালের জালে আরও দুইবার বল ঢুকিয়েছে জার্মানি।

ম্যাচে জার্মানি জিতলেও সবচেয়ে বেশি গোল করেছে পর্তুগালের ফুটবলাররা। ছয় গোলের ম্যাচে চারটি গোলই করেছেন পর্তুগিজরা। জার্মানির জালে দুই গোল জড়ানোর পাশাপাশি নিজেদের জালেও দুই গোল ঢুকিয়েছেন তারা।

sportsmail24

ক্রিস্টিয়ানো রোনালদোর গোলে প্রথমে এগিয়ে যায় পর্তুগাল। তবে এর পরে পরেই চার মিনিটের ব্যবধানে দুইটি আত্মঘাতি গোল করে নিজেদেরকে পিছিয়ে নেয় পর্তুগাল। প্রথমার্ধে আর কোনো গোল না হওয়ায় ২-১ ব্যবধানে পিছিয়ে থেকে বিরতিতে যায় পর্তুগাল।

দ্বিতীয়ার্ধে মাঠে নেমে আবারও আক্রমণ-পাল্টা আক্রমণে খেলা শুরু করে দুই দল। তবে নিজেদেরকে খেলায় ফিরিয়ে আনতে পারেনি পর্তুগাল। শেষ পর্যন্ত ৪-২ ব্যবধানে পর্তুগালকে হার মেনে নিতে হয়।

ইউরো ইতিহাসে প্রথমবারে মত ডিফেন্ডিং চ্যাম্পিয়ন হিসেবে চার গোল হজম করলো পর্তুগাল। এর আগে ২০১৪ বিশ্বকাপে জার্মানির বিপক্ষে চার গোল হজম করেছিল পর্তুগাল। আজকের এ জয়ে পর্তুগালের বিপক্ষে টানা ২১ বছর জয়ের রেকর্ড অক্ষুন্ন রাখলো জার্মানি।

ম্যাচের প্রথমার্ধে গোল করে দলকে এগিয়ে নেওয়ার পাশাপাশি মেজর টুর্নামেন্টে (ইউরো এবং বিশ্বকাপ) সর্বোচ্চ ১৯ গোলের রেকর্ড ছুয়েছিলেন ক্রিস্টিয়ানো রোনালদো। জার্মানির কিংবদন্তি মিরোস্লাভ ক্লোসার সমান গোল করে যৌথভাবে সবারে উপরে আছেন রোনালদো।

বায়ার্ন মিউনিখের মাঠ অ্যালিয়েঞ্জ অ্যারেনায় পর্তুগালের হয়ে দুই গোলেই অবদান রেখেছিলেন রোনালদো। প্রথম গোল নিজে করলেও, দ্বিতীয় গোল করিয়েছিলেন তিনি। তবুও দলকে জয় এনে দিতে পারেননি তিনি।

পর্তুগালের হয়ে আত্মঘাতি গোল করেছেন ম্যানচেস্টার সিটি তারকা রুবেন দিয়াজ এবং রাফায়েক গুইরেইরো। আর জার্মানির হয়ে গোল করেছেন কাই হার্ভাজ এবং রবিন গোসেনস।

স্পোর্টসমেইল২৪/পিপিআর 

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

বিশ্ব চ্যাম্পিয়নদের আটকে দিয়ে চমক দেখালো হাঙ্গেরি

বিশ্ব চ্যাম্পিয়নদের আটকে দিয়ে চমক দেখালো হাঙ্গেরি

এলিটা ছাড়াও জাতীয় দলের পথে বসুন্ধরার আরও দুই প্রবাসী ফুটবলার

এলিটা ছাড়াও জাতীয় দলের পথে বসুন্ধরার আরও দুই প্রবাসী ফুটবলার

হাসপাতাল থেকে মুক্তি পেয়ে ‘মাঠে’ এরিকসেন

হাসপাতাল থেকে মুক্তি পেয়ে ‘মাঠে’ এরিকসেন

ভারতে মরিনহোর চেয়েও নিজেকে এগিয়ে রাখলেন  স্টিমাচ

ভারতে মরিনহোর চেয়েও নিজেকে এগিয়ে রাখলেন স্টিমাচ