বিশ্ব চ্যাম্পিয়নদের আটকে দিয়ে চমক দেখালো হাঙ্গেরি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:০৩ পিএম, ২০ জুন ২০২১
বিশ্ব চ্যাম্পিয়নদের আটকে দিয়ে চমক দেখালো হাঙ্গেরি

একের পর এক সুযোগ মিস করে আর তাতেই হাঙ্গেরির বিপক্ষে ম্যাচ ড্র করলো ফ্রান্স। স্ট্রাইকারদের ব্যর্থতার মিছিলে যোগ দেওয়ার কারণে ম্যাচে জয় নিয়ে ফ্রান্সের ফেরা সম্ভব হয়নি। এগিয়ে গিয়েও বড় অঘটন ঘটাতে পারেনি হাঙ্গেরি। শেষ পর্যন্ত অ্যান্টেনিও গ্রিজম্যানের গোলে শেষ পর্যন্ত ম্যাচ ড্র করতে বাধ্য হয় ফ্রান্স।

শনিবার (১৯ জুন) বুদাপেস্টের ফেরেঙ্ক পুস্কাস স্টেডিয়ামে ইউরো চ্যাম্পিয়নশিপের এফ গ্রুপের ম্যাচে মুখোমুখি হয়েছিল হাঙ্গেরি এবং ফ্রান্স। ঘরের মাঠে ১-১ সমতায় ফ্রান্সকে আটকিয়ে দিয়েছে হাঙ্গেরি।

ম্যাচের ১৪তম মিনিটে ফ্রান্সের সামনে এগিয়ে যাওয়ার সুযোগ ছিল। তবে করিম বেনজেমার ২০ গজ দূর থেকে নেওয়া শট আটকে দেন হাঙ্গেরিয়ান গোলরক্ষক পিটার গালেক্সি।

ফিরতি বল পায়ে পেয়ে জালে জড়াতে ব্যর্থ হন ফরাসি স্ট্রাইকার অ্যান্টেনিও গ্রিজম্যান। এরপর ম্যাচের ৩০তম মিনিটে আবারও সুযোগ মিস করে ফ্রান্স। এবারও মিস দীর্ঘদিন পর জাতীয় দলে ফেরা করিম বেনজেমা। ৩৪তম মিনিটে সুযোগ পেয়ে গোল করতে ব্যর্থ হন পিএসজি তারকা কিলিয়ান এমবাপে।

গোলশূন্য সমতায় দুই দলই বিরতিতে যাওয়ার প্রস্তুতি নিচ্ছিলো। প্রথমার্ধের অতিরিক্ত সময়ের দ্বিতীয় মিনিটে ফেরেঙ্ক পুসকাস স্টেডিয়ামে উপস্থিত দর্শকে উল্লাসে ভাসান হাঙ্গেরিয়ান ফুটবলার আতিলা ফিওলা। একক সামর্থ্যে গোল করেন তিনি।

দূর্দান্ত কোনাকুনি এক শটে গোল করেন ফিওলা। ফরাসি গোলরক্ষক হুগো লরিসের পক্ষে তা আটকানো কোনো ভাবেই সম্ভব ছিল না।

১-০ গোলে এগিয়ে থেকে বেশ উজ্জীবিত অবস্থায় দ্বিতীয়ার্ধে মাঠে নামে হাঙ্গেরি। দ্বিতীয়ার্ধে ম্যাচের ৫৯তম মিনিটে আবারও দূর্ভাগ্যের শিকার হয় ফ্রান্স। এবার উসমান ডেম্বেলের নেওয়া শট বারে লেগে ফিরে আসে।

অনেক চেষ্টার পর বহুল প্রত্যাশিত গোলের দেখা পায় বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স। ডি বক্সের মধ্যে আনমার্ক অবস্থায় থাকা অ্যান্টেনিও গ্রিজম্যান বল পেয়ে এবার জালে জড়াতে ভুল করেননি।

সমতায় ফিরে যেন স্বস্তি ফিরে পান ফ্রেন্স কোচ দিদিয়ের দেশম। ম্যাচের ৮২ মিনিটে স্ট্রাইকার অলিভার জিরুডের সামনে ফ্রান্সকে এগিয়ে নেওয়ার সুযোগ ছিল। তবে তার বুলেট গতির শট থামিয়ে দেয় হাঙ্গেরিয়ান গোলরক্ষক গালেক্সি।

শেষ পর্যন্ত আর কোনো গোল করতে না পারায় ১-১ সমতায় শেষ হয় খেলা। ম্যাচের গোলবারে ১৫ টি শট নিয়েছিল ফ্রান্স, বিপরীতে মাত্র পাঁচটি শট নিয়েছে হাঙ্গেরি

গ্রুপ পর্বে দুই ম্যাচে এক জয় এবং এক ড্রতে ৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ফ্রান্স। দুই ম্যাচে এক ড্র করে পয়েন্ট টেবিলে তিন নম্বরে অবস্থান করছে হাঙ্গেরি।

স্পোর্টসমেইল২৪/পিপিআর 

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

হাসপাতাল থেকে মুক্তি পেয়ে ‘মাঠে’ এরিকসেন

হাসপাতাল থেকে মুক্তি পেয়ে ‘মাঠে’ এরিকসেন

ব্রাজিল সেরা দল, আর্জেন্টিনা ট্রফির দাবিদার: ডি মারিয়া

ব্রাজিল সেরা দল, আর্জেন্টিনা ট্রফির দাবিদার: ডি মারিয়া

নেইমারহীন অলিম্পিকের ব্রাজিল দল

নেইমারহীন অলিম্পিকের ব্রাজিল দল

১১৭ বছর পর রিয়ালে বিদেশি কাপ্তান

১১৭ বছর পর রিয়ালে বিদেশি কাপ্তান