পিএসজিতে বিখ্যাত ১০ নম্বর জার্সি পাচ্ছেন না মেসি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:৪৪ এএম, ০৮ আগস্ট ২০২১
পিএসজিতে বিখ্যাত ১০ নম্বর জার্সি পাচ্ছেন না মেসি

লিওনেল মেসির আলোচিত দলবদল নিয়ে চলছে ফুটবল প্রেমীদের মাঝে আলাপ-আলোচনা। বার্সেলোনা ছাড়ার পর আগামী মৌসুমে মেসি কোন ক্লাবে খেলবেন তা নিয়ে মানুষের মনে রয়েছে প্রশ্ন। আনুষ্ঠানিক ঘোষণা না আসলেও জানা গিয়েছে, পিএসজিতে দেখা যেতে পারে মেসিকে। তবে, পিএসজিতে গেলেও চিরচায়িত সেই ১০ নম্বর জার্সিতে দেখা যাবে না মেসিকে।

মেসি-পিএসজির বিষয়ে এখনো আনুষ্ঠানিক কোন ঘোষণা আসেনি। তবে তা খুব দ্রুতই হবে বলে জানিয়েছেন পিএসজির স্বত্বাধিকারী কাতারের বাদশা তামিম বিন হামাদ আল থানির ভাই খালিদ বিন হামাদ বিন খলিফা আন থানি।

পিএসজিতে ১০ নম্বর জার্সি পড়ে খেলেন ব্রাজিলিয়ান তারকা ফুটবলার নেইমার। ফরাসি গণমাধ্যমের খবর অনুযায়ী, মেসির জন্য নেইমার তার ১০ নম্বর ছেড়ে দিতে রাজি হলেও পিএসজিতে মেসিকে ১৯ নম্বর জার্সি দেয়া হবে।

যদি মেসি পিএসজিতে যোগ দেয় এবং যদি তাকে ১৯ নম্বর জার্সি দেয়া হয় তাহলে এবারই যে প্রথম ১৯ নম্বর জার্সি মেসি গায়ে জড়াচ্ছে তা নয়। ২০০৪ ও ২০০৫ সালে আর্জেন্টিনার হয়েও ১৯ নম্বর জার্সি পড়তে দেখা যায় মেসিকে শুধু আর্জেন্টিনা নয়, ২০০৬-০৭ ও ২০০৭-০৮ মৌসুমে কাতালানদের হয়েও ১৯ নম্বর জার্সি পড়েন তিনি।

চলতি বছরের ৩০ জুন থেকে ফ্রি এজেন্ট হয়ে আছেন লিওনেল মেসি। তখনই মেসিকে দলে ভেড়ানোর জন্য আগ্রহ প্রকাশ করে পিএসজি। তবে সেবার মেসি পিএসজিকে না করে দিয়েছিলো। হয়তো ভেবেছিল ক্যারিয়ারটা শেষ করে দিবেন প্রাণের ক্লাব বার্সেলোনাতে, তবে নিয়মের বেড়াজালে পড়ে তা আর হয়ে উঠেনি।

বার্সেলোনার সভাপতি হোয়ান লাপোর্তা শুক্রবার (৬ আগস্ট) এক সংবাদ সম্মেলন করে জানিয়েছিলেন, লা লিগার নিয়মের কারণেই মেসিকে রাখা সম্ভব হয়নি। স্প্যানিশ লিগের নিয়মের জন্য মেসির সাথে নতুন চুক্তি করা সম্ভব হয়নি তাদের। স্প্যানিশ লিগের নিয়ম অনুযায়ী, প্রতিটি ক্লাবকে আয়ের সঙ্গে সঙ্গতি রেখে ফুটবলারদের বেতন দিতে হবে। আর্থিক দিক দিয়ে বার্সেলোনার অবস্থা সুবিধাজনক নয়।

ইতিমধ্যেই ক্লাবটি কোটি কোটি ডলারের দেনায় ডুবে রয়েছে। আর তাই মেসি অর্ধেক বেতনে খেলতে রাজি হলেও এই নিয়মের কারণেই বার্সার পক্ষে তাকে সই করানো সম্ভব হয়নি।

২০০০ সালে প্রথম বার্সেলোনাতে ক্যারিয়ার শুরু করেন মেসি। বার্সার ইয়ূথ টিমের হয়ে তিনি খেলেন ২০০৩ সাল পর্যন্ত। এরপর ২০০৩-২০০৪ মৌসুমে সুযোগ পান বার্সেলোনার 'সি' দলে এবং ক্লাবটির মূল দলে অভিষেক হওয়ার আগে 'বি' দলের হয়েও খেলেন তিনি

স্পোর্টসমেইল২৪/এমআরএইচ

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ] 



শেয়ার করুন :


আরও পড়ুন

ভিন্ন আঙ্গিকে মেসিকে বিদায়ী বার্তা জানালেন টের স্টেগেন

ভিন্ন আঙ্গিকে মেসিকে বিদায়ী বার্তা জানালেন টের স্টেগেন

আর্মি স্টেডিয়ামেও হবে প্রিমিয়ার লিগ ফুটবলের ম্যাচ

আর্মি স্টেডিয়ামেও হবে প্রিমিয়ার লিগ ফুটবলের ম্যাচ

এশিয়া কাপ বাছাইয়ে বাংলাদেশ নারী ফুটবল দলের ভেন্যু উজবেকিস্তান

এশিয়া কাপ বাছাইয়ে বাংলাদেশ নারী ফুটবল দলের ভেন্যু উজবেকিস্তান

আবারও এক ক্লাবে মেসি-নেইমার, নিশ্চিত করলো কাতার

আবারও এক ক্লাবে মেসি-নেইমার, নিশ্চিত করলো কাতার