একসাথে মেসি-নেইমার-এমবাপে, তবুও হোঁচট খেল পিএসজি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৫১ পিএম, ১৬ সেপ্টেম্বর ২০২১
একসাথে মেসি-নেইমার-এমবাপে, তবুও হোঁচট খেল পিএসজি

ছবি : পিএসজি

চ্যাম্পিয়ন্স লিগ পিএসজির হয়ে নিজের অভিষেক ম্যাচটি জয়ে রাঙাতে পারলেন না লিওনেল মেসি। শুধু তাই নয়, একাদশে নেইমার-এমবাপে থাকলেও বেলজিয়ান ক্লাব ব্রুজের বিপক্ষে পয়েন্ট ভাগ করে নিতে হয়েছে। খেলার শুরুতেই এগিয়ে গেলেও তা ধরে রাখতে পারেনি পিএসজি।

বুধবার (১৫ সেপ্টেম্বর) দিনগত রাতে প্রতিপক্ষ ব্রুগের মাঠে ‘এ’ গ্রুপের ম্যাচটি ১-১ গোলে ড্র করেছে পিএসজি। ম্যাচের ১৫তম মিনিটে এররেরা পিএসজিকে এগিয়ে নিলেও ১২ মিনিট পর ২৭তম মিনিটে দলকে সমতায় ফেরান হান্স ফানাকেন। দুই পক্ষের দুটি গোলই প্রথমার্ধে হলেও শেষ পর্যন্ত আর কোন গোল হয়নি।

চ্যাম্পিয়ন্স লিগের প্রথম ম্যাচে সময়ের সেরা ফরোয়ার্ডদের তিনজনকে নিয়ে খেলতে নেমেছিল পিএসজি। তবে আক্রমণভাগে সফল হতে পারেনি তারা। প্রতিপক্ষের ডি বক্স ছাড়াও পুরো মাঠে মেসি-নেইমার-এমবাপেদের ভুগতে হয়েছে।

বল দখলে এগিয়ে থাকলেও গোলমুখে শট নেওয়ার ক্ষেত্রে ব্রুজের চেয়ে পিছিয়ে ছিল পিএসজি। গোলবারে মোট ৯টি শটের মাঝে ৪ বার টার্গেট শট নিতে পেরেছে পিএসজি। যেখানে ব্রুজ নিয়েছে ১৬টি শট, যার মধ্যে ৯টি ছিল লক্ষ্যে।
sportsmail24

বার্সেলোনা থেকে পিএসজিতে যোগ দেওয়ার পর এবারই প্রথম নেইমার-এমবাপের সাথে মাঠে নেমেছিল মেসি। পিএসজির হয়ে এর আগেই অভিষেক হলেও তিন তারকার একসাথে খেলা হয়নি। এর মাঝে পুরো সময় খেলতে পারেননি এমবাপে।

দ্বিতীয়ার্ধে চোট পেয়ে এমবাপে মাঠ ছাড়লে পিএসজির আক্রমণভাগ আরও গুটিয়ে যায়। প্রথমার্ধে ১-১ গোল সমতায় থাকা দুই দল শেষ দিকে আর কোন গোল করতে পারেনি। এর মাঝে দ্বিতীয়ার্ধের শুরুতে বড় বাঁচা বেঁচে যায় পিএসজি।

ম্যাচের ৪৯তম মিনিটে জ্যাক হেনরির শট এক পিএসজির ডিফেন্ডারের গায়ে লেগে প্রতিহত হয়। না হলে গোল খেয়ে বসতো সফরকারীরা। এর পর পরই চোট পেয় মাঠ ছাড়েন এমবাপে।
sportsmail24
শেষ দিকে গোল পেতে মরিয়া হয়ে ওঠেন মেসি। ৮০তম মিনিটে সতীর্থের পাস পেয়ে বক্সের ভেতর থেকে গোলের উদ্দেশে বাঁ পায়ে শটও নিয়েছিলেন, তবে বল বাইরে দিয়ে উড়ে যায়। শেষ পর্যন্ত আর গোল না হওয়ায় পিএসজির হয়ে চ্যাম্পিয়ন্স লিগে অভিষেক ম্যাচটি হতাশা নিয়ে শেষ করেন মেসি।

অন্যদিকে, শেষের বাঁশি বাজার সঙ্গে সঙ্গে উচ্ছ্বাসে ফেটে পড়েন ব্রুজ সমর্থকরা। জয় না পেলেও মেসি-নেইমার-এমবাপের মতো তারকাবহুল দলকে আটকে দেওয়ায় কম নয়।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

ইউরোপিয়ান ফুটবলে আজকের ছয় ম্যাচের ফলাফল

ইউরোপিয়ান ফুটবলে আজকের ছয় ম্যাচের ফলাফল

বায়ার্নের কাছে মেসিহীন বার্সেলোনার ‘আত্মসমর্পণ’

বায়ার্নের কাছে মেসিহীন বার্সেলোনার ‘আত্মসমর্পণ’

রোনালদোর গোলের পরও ইয়ং বয়েজের জয়োল্লাস

রোনালদোর গোলের পরও ইয়ং বয়েজের জয়োল্লাস

চ্যাম্পিয়ন্স লিগ : আবারও মুখোমুখি বায়ার্ন-বার্সেলোনা, ম্যানসিটি-পিএসজি

চ্যাম্পিয়ন্স লিগ : আবারও মুখোমুখি বায়ার্ন-বার্সেলোনা, ম্যানসিটি-পিএসজি