দুর্দান্ত লড়াইয়ে টটেনহ্যামকে হারালো চেলসি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৫৮ পিএম, ২০ সেপ্টেম্বর ২০২১
দুর্দান্ত লড়াইয়ে টটেনহ্যামকে হারালো চেলসি

প্রথমার্ধে দেখা গেল টটেনহ্যাম-চেলসি সমানে-সমান লড়াই। তবে বিরতি থেকে ফিরেই মাঠে একচেটিয়া আধিপত্য বিস্তার করলো চেলসি। এতেই ম্যাচ নিজেদের করে নেওয়ার পাশাপাশি পয়েন্ট টেবিলের শীর্ষস্থানেও উঠে এল টমাস টুখেলের শিষ্যরা।

রোববার (১৯ সেপ্টেম্বর) টটেনহ্যামের ঘরের মাঠে ৩-০ ব্যবধানে হারিয়েছে চেলসি। চেলসির হয়ে টটেনহ্যামের জালে বল জড়িয়েছেন থিয়াগো সিলভা, অ্যান্তেনিও কন্তে এবং অ্যান্তেনিও রুডিগার।

ম্যাচের প্রথমার্ধে দ্রুতগতির ফুটবল দিয়ে সমানে সমান লড়াই করে দুই দল। সমানে সমান লড়াই করলেও দুই দলের কোনো দলই জালে বল জড়াতে পারেনি। শানাতে পারেনি কোনো উল্লেখযোগ্য আক্রমণ, তাই তো প্রথমার্ধে কোনো পরীক্ষার মুখোমুখি হতে হয়নি টটেনহ্যাম এবং চেলসির গোলরক্ষকদের।

দ্বিতীয়ার্ধের শুরুতেই টটেনহ্যামের উপর প্রভাব বিস্তার করা শুরু করে চেলসি। ম্যাচের ৪৯তম মিনিটে এর ফল হাতেনাতে পায় স্ট্যামফোর্ড ব্রিজের ক্লাবটি। মার্কো আলানসোর ক্রস থেকে হেডে গোল করে দলকে লিড এনে দেন ব্রাজিলিয়ান ডিফেন্ডার থিয়াগো সিলভা।

আট মিনিট পর দলের ব্যবধান দ্বিগুণ করেন সফরকারী দলের মিডফিল্ডার অ্যান্তেনিও কান্তে। তবে তার নিজের দক্ষতার থেকে ভাগ্যের ছোয়া বললেও ভুল হবে না। কান্তের নেওয়া শট এরিক ডায়ারের পায়ে লেগে গোললাইন পেরিয়ে যায়। তাই তো বল আটকাতে পারেননি স্পার্স গোলরক্ষক হুগো লরিস।

৮০তম মিনিটে এগিয়ে যাওয়ার আরও একটি সুযোগ পেয়েছিল চেলসি। তবে লুকাকুর পাস থেকে পাওয়া বল নিয়ন্ত্রণে রাখতে না পারায় গোল বঞ্চিত হন এ জার্মান ফরওয়ার্ড।

দলকে ৮০তম মিনিটে এগিয়ে নিতে না পারলেও ম্যাচের শেষ মুহূর্তে অ্যাসিস্ট করেন ওয়ার্নার। তার অ্যাসিস্ট থেকে টটেনহ্যামের কফিনে শেষ পেরেক ঠুকে দেন অ্যান্তেনিও রুডিগার। এতেই ৩-০ গোলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়ে চেলসি।

লিগে পাঁচ ম্যাচে চার জয় এবং এক ড্রয়ে ১৩ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষে আছে চেলসি। সমান ১৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় এবং তৃতীয় অবস্থানে আছে লিভারপুল এবং ম্যানচেস্টার ইউনাইটেড। গোলব্যবধানে এগিয়ে থাকায় শীর্ষে আছে টমাস টুখেলের শিষ্যরা।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

ফের রোনালদোর গোল, প্রিমিয়ার লিগে ছুটছে ইউনাইটেডের জয়রথ

ফের রোনালদোর গোল, প্রিমিয়ার লিগে ছুটছে ইউনাইটেডের জয়রথ

হেজাজি-সামির শাকিরের পর অস্কার ব্রুজেন

হেজাজি-সামির শাকিরের পর অস্কার ব্রুজেন

বরখাস্ত হওয়ার দ্বারপ্রান্তে বার্সা কোচ কোম্যান

বরখাস্ত হওয়ার দ্বারপ্রান্তে বার্সা কোচ কোম্যান

হাঁটুর চোটে জর্জরিত বার্সেলোনা

হাঁটুর চোটে জর্জরিত বার্সেলোনা