হেরেও রোনালদোর উদযাপন, সেমিতে রিয়াল

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ১১:১৭ এএম, ১২ এপ্রিল ২০১৮
হেরেও রোনালদোর উদযাপন, সেমিতে রিয়াল

জুভেন্টাসের বিপক্ষে ৩-১ গোলে হেরে গেছে রিয়াল। তাতেও যেন উল্লাসে মেতেছে রোনালদোরা। পেনাল্টিতে একমাত্র গোলটি করে রোনালদো যেভাবে জার্সি খুলে উদযাপন করলেন দেখে মনে হবে জয় ছিনিয়ে নিয়েছেন। হ্যাঁ, জয় না পেলেও হেরে যাওয়া ম্যাচে একটি মাত্র গোল করেই সেমিতে পা রেখেছে রিয়াল।

দুই লেগ মিলিয়ে ৪-৩ গোলের সুবাদে সেমিতে চলে গেছে রিয়াল। আগের দিন ১ম লেগ ১-৪ গোলে হেরেও দ্বিতীয় লেগ ৩-০ গোলে জিতে বার্সেলোনাকে কাঁদিয়ে সেমিতে উঠেছে ইতালিয়ান ক্লাব রোমা। জুভেন্টাসের সামনেও সুযোগ ছিল এমন কিছু করার কিন্তু তারা ব্যর্থ হলো।

খেলার তখন ৯৩ মিনিট। ডি বক্সের ভেতর রোনালদোর হেড থেকে বল যায় ভাস্কুয়েজের কাছে। তাকে পেছন থেকে অতর্কিতভাবে ধাক্কা মেরে ফেলে দিলে পেনাল্টি বাঁশি বাজান রেফারি। আর তাতেই ক্ষুব্ধ হয়ে ওঠে জুভেন্টাস ফুটবলাররা। রেফারির সাথে তর্কে জড়িয়ে নিজের শেষ চ্যাম্পিয়নস লিগে লাল কার্ড দেখেন জুভেন্টাস গোলকিপার বুফন। আর পেনাল্টি থেকে গোল করে রিয়াল মাদ্রিদকে সেমিতে তোলেন ক্রিস্টিয়ানো রোনালদো।

রিয়াল মাদ্রিদের ঘরের মাঠ দুই মিনিটের মাথায় খেদেইরার ক্রস থেকে হেডে গোল করে জুভেন্টাসকে এগিয়ে দেন মানজুকিচ। গোল খেয়েও খেই না হারিয়ে আক্রমণের পর আক্রমণ করতে থাকে রিয়াল। তবে তাতে কোন ফল হচ্ছিলো না। ১০ মিনিটে বেলের দুর্দান্ত শট রুখে দেন বুফন। ১৫ মিনিটে আবারও মানজুকিচ হেড করলে সেভ করেন রিয়াল গোলকিপার নাভাস।

৩৪ মিনিটে ম্যাচে ফেরার সুবর্ণ সুযোগ হাতছাড়া রিয়াল। কাসেমিরোর কাছ থেকে বল পেয়ে বুফনকে একা পেয়েও গোল করতে ব্যর্থ হন আর্জেন্টিনার বিপক্ষে হ্যাটট্রিক করা ইস্কো। ৩৭ মিনিতে আবারও এগিয়ে যায় জুভেন্টাস। লিস্টাইনারের ক্রস থেকে মানজুকিচ আবারও গোল করলে ২-০ গোলে এগিয়ে যায় জুভেন্টাস।

বিরতি থেকে ফিরে গোলের জন্য আরও মরিয়া হয়ে ওঠে জুভেন্টাস। ম্যাচকে অতিরিক্ত সময়ে নিতে তখনও তাদের দরকার একটি গোল। ৫৭ মিনিটে গোলমুখে নেয়া রোনালদোর শট হাতের তালুবন্দি করেন বুফন। সবাইকে অবাক করে এর ঠিক ৩ মিনিট পরেই জুভেন্টাসের হয়ে তৃতীয় গোলটি করে বসেন মাতৌদি। এ গোলে ৩-০ গোলে এগিয়ে থেকে দুই লেগ মিলিয়ে ৩-৩ গোলে সমতায় চলে আসে জুভেন্টাস।

তিন গোল খেয়ে ম্যাচে ফিরতে মরিয়া হয়ে ওঠে রিয়াল। ৭৮ মিনিটে ইস্কোর শট রুখে দিয়ে আবার জুভেন্টাসের ত্রাতা হিসেবে হাজির হন বুফন। ৮৬ মিনিটে আবারও রোনালদোর একটি শট গোলবারের উপর দিয়ে চলে গেলে হতাশা নিয়ে ৯০ মিনিট শেষ করতে হয় রিয়াল মাদ্রিদকে।

তবে ম্যাচের অন্তিম মুহূর্তে গোল করে আবারও রিয়ালকে বাঁচালেন রোনালদো। এর ফলে টানা আটবার চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে উঠলো এ টুর্নামেন্টের সেরা দলটি। তাছাড়া ১৫ গোল করে চ্যাম্পিয়নস লিগের এবারের আসরের সর্বোচ্চ গোলদাতাও রিয়ালের প্রাণভোমরা রোনালদো


শেয়ার করুন :


আরও পড়ুন

দুই প্রশ্নের মুখে রিয়াল

দুই প্রশ্নের মুখে রিয়াল

দ. আমেরিকাকে সমর্থন মেসি-সুয়ারেজের

দ. আমেরিকাকে সমর্থন মেসি-সুয়ারেজের

চ্যাম্পিয়নস লিগের সেমিতে লিভারপুল

চ্যাম্পিয়নস লিগের সেমিতে লিভারপুল

মেসিদের কাঁদিয়ে সেমিতে রোমা

মেসিদের কাঁদিয়ে সেমিতে রোমা