পেনাল্টি মিসের ম্যাচে লেস্টারের কাছে পরাস্ত লিভারপুল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৫৪ এএম, ২৯ ডিসেম্বর ২০২১
পেনাল্টি মিসের ম্যাচে লেস্টারের কাছে পরাস্ত লিভারপুল

ইংলিশ প্রিমিয়ার লিগে হতাশাজনক একটি ম্যাচ খেললো লিভারপুল। চার বছর পর কোনো ম্যাচে পেনাল্টি মিস, অসং‍খ‍্য সুযোগেও গোল করতে না পারায় হারের স্বাদ নিতে হয়েছে দলটিকে। লেস্টার সিটির বিপক্ষে ১-০ গোলের হার নিয়ে মাঠ ছাড়তে হয়েছে তাদের।

ম্যাচে ৬৪ শতাংশ সময় বল দখলে রেখেছিল লিভারপুল। শুধু তাই নয়, লেস্টার সিটিকে চাপে রেখে গোলবারে ২১টি শট নিয়েছিল, যার মধ্যে চারটি টার্গেট শট থাকলেও গোল পায়নি লিভারপুল। ৬টি শটের মাঝে একটি টার্গেট শটেই গোল পেয়ে যায় লেস্টার।

এ জয়ে নিজেদের ১৮ ম্যাচে ৭ জয় ও ৪ ড্রয়ে ২৫ পয়েন্ট নিয়ে টেবিলে ৯ নম্বরে উঠে এসেছে লেস্টার সিটি। অন্যদিকে, লিভারপুল ১৯ ম্যাচে ১২ জয় ও ৫ ড্রয়ে ৪১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানেই রয়েছে লিভাপুল।

লেস্টার সিটির কাছে হেরে যাওয়ায় তৃতীয় স্থানে থাকা চেলসির সাথে তাদের পয়েন্ট ব্যবধান করেছে। চেলসির পয়েন্টও ৪১, তবে গোল ব্যবধানে পিছিয়ে থেকে তৃতীয় স্থানে রয়েছে তারা।

মঙ্গলবার (২৮ ডিসেম্বর) রাতে প্রতিপক্ষ লেস্টারে মাঠে শুরু থেকেই চাপ তৈরি করে খেলে লিভারপুল। তারই ধারাবাহিকতায় পঞ্চদশ মিনিটে এগিয়ে যাওয়ার সুযোগ পায় তারা। তবে পেনাল্টি শটটি কাজে লাগাতে পারেনি।

ষোড়শ মিনিটেও গোল বঞ্চিত হয় লিভারপুল। মোহাম্মদ সালাহর স্পট কিক ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন কাসপের স্মাইকেল। ফিরতি বলে লিভারপুল ফরোয়ার্ডের হেড ক্রসবারে লেগে ব্যর্থ হয়। ফলে আবারও গোল বঞ্চিত হয় লিভারপুল।

গোল শূন্য ব্যবধানে শেষ হয় ম্যাচের প্রথমার্ধ। বিরতির পর ৫৫তম মিনিটে আবারও এগিয়ে যাওয়া সুযোগ পেয়েছিল লিভারপুল। বিপজ্জনক জায়গা থেকে শট করেও গোলবারে বল নিতে পারেনি সাদিও মানে। ক্রসবারের উপর দিয়ে চলে যায় বল।

লিভারপুল একাধিক গোল বঞ্চিত হলেও নিজেদের একমাত্র টার্গেট শটেই লক্ষ্যভেদ করে লেস্টার। ৫৯তম মিনিটে এগিয়ে যায় তারা। কাইরনান ডিউসবুরি-হলের স্লাইড থেকে বল পেয়ে মাতিপক ও আলিসনকে পরাস্ত করে বল জালে পাঠান আদেমোলা লুকমান।

পিছিয়ে পড়ে মরিয়া হয়ে ওঠে লিভারপুলের সামনে আরও সুযোগ আসলেও কাঙ্ক্ষিত গোলের দেখা পায়নি দলটি। শেষ দিকে ৮৬তম মিনিটে দারুণ সুযোগ পেয়েও কাজে লাগাতে না পারায় হার নিয়েই মাঠ ছাড়তে হয় তাদের। বিপরীতে পূর্ণ ৩ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিক লেস্টার সিটি।

স্পোর্টসমেইল২৪/আরএস 

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

প্রিমিয়ার লিগে স্থগিত হলো আর্সেনালের ম্যাচ

প্রিমিয়ার লিগে স্থগিত হলো আর্সেনালের ম্যাচ

গোল বন্যার ম্যাচে লিস্টারকে হারালো ম্যানসিটি

গোল বন্যার ম্যাচে লিস্টারকে হারালো ম্যানসিটি

করোনা আক্রান্ত অ্যাস্টন ভিলা কোচ স্টিভেন জেরার্ড

করোনা আক্রান্ত অ্যাস্টন ভিলা কোচ স্টিভেন জেরার্ড

না খেলে পয়েন্ট হারিয়ে এবার আপিল করলো টটেনহাম

না খেলে পয়েন্ট হারিয়ে এবার আপিল করলো টটেনহাম