বার্নলির বিপক্ষে জয় পেলো লিভারপুল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:০৬ এএম, ১৪ ফেব্রুয়ারি ২০২২
বার্নলির বিপক্ষে জয় পেলো লিভারপুল

কয়েকদিন আগেই ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার ইউনাইটেডকে রুখে দিয়েছিল পয়েন্ট টেবিলের তলানিতে থাকা দল বার্নলি। এবার লিভারপুলের মনেও ভয় ধরিয়ে দিয়েছিল তারা। তবে সেটা হতে দেননি ব্রাজিলিয়ান তারকা ফ্যাবিনহো। তার করা একমাত্র গোলে বার্নলিকে ১-০ গোলে হারিয়েছে ‘দ্য রেড’রা।

রোববার (১৩ ফেব্রুয়ারি) নিজেদের ঘরের মাঠে ম্যাচের শুরু থেকেই দারুণ খেলতে থাকে বার্নলি। তুলনামূলক এই ম্যাচে অনেকটাই মলিন ছিল লিভারপুলের আক্রমণভাগ। নিজেরদের ছায়া হয়ে ছিলেন সাদিও মানে এবং মোহামেদ সালাহ। খুঁজে পাওয়া যায়নি আক্রমণভাগের আরেক সেনানি রবের্তোকেও।

ম্যাচের ১৪ মিনিটের মাথায় লিভারপুলের গোলপোস্ট কাঁপিয়ে দিয়েছিল বার্নলি। দূর থেকে বুলেট গতির শট নিয়েছিলেন জশ ব্রাউনহিল। ঝাঁপিয়ে পড়ে তার শট আটকে দেন ব্রাজিলিয়ান গোলরক্ষক অ্যালিসন বেকার।

লিভারপুলের সামনে প্রথম সুযোগ আসে ২১ মিনিটের সময়। বল নিয়ে সাদিও মানে ঢুকে পড়েছিলেন বার্নলির ডি-বক্সে। বল বাড়িয়ে দেন পাশে থাকা নাবি কেইতার দিকে। কালক্ষেপণ না করে বাঁকানো শট নিয়েছিলেন কেইতা। কিন্তু দারুণ ক্ষিপ্রতায় সেই শট নসাৎ করে দেন বার্নলির গোলরক্ষক নিক পোপ।

এরপর আরও কয়েকবার সমানে সমান আক্রমণ করেন দুই দল। কিন্তু গোলের আর দেখা নাই। অবশেষে বিরতির ৫ মিনিট আগে কাঙ্ক্ষিত গোলের দেখা পায় লিভারপুল। বাম প্রান্তের কর্নার ত্থেকে বল উড়িয়ে দিয়েছিলেন অ্যালেক্সান্ডার-আর্নল্ড। তাতে হেড করেছিলেন মানে। বল জালে না গিয়ে খুঁজে নেয় জটলায় দাঁড়ানো ফ্যাবিয়ানোকে। তার প্রথম শট পোপে ঠেকিয়ে দিলেও ফিরতি শট খুঁজে নেয় বার্নলির জাল।

দ্বিতীয়ার্ধে শুরুতে কিছুটা চমক দেখা গেলেও সময়ের সাথে রঙ হারিয়েছে খেলা। ফলে আর গোলের দেখা পায়নি কোনো দলই। এই জয়ে ২৪ ম্যাচে ৫৪ পয়েন্ট লিভারপুলের। এক ম্যাচ বেশি খেলে ২৫ ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে পেপ গার্দিওয়ালার ম্যানচেস্টার সিটি।

স্পোর্টসমেইল২৪/এএইচবি

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

৩৮২ কোটিতে লিভারপুলে ‘কলম্বিয়ান নেইমার’

৩৮২ কোটিতে লিভারপুলে ‘কলম্বিয়ান নেইমার’

আমি থাকতে চাই, সিদ্ধান্ত লিভারপুলের : সালাহ

আমি থাকতে চাই, সিদ্ধান্ত লিভারপুলের : সালাহ

লিভারপুলকে হারিয়ে শৈশবের ক্লাবকে কিনলেন রোনালদো নাজারিও

লিভারপুলকে হারিয়ে শৈশবের ক্লাবকে কিনলেন রোনালদো নাজারিও

‘হুমকি’ মোকাবেলায় লিভারপুলের করণীয় জানালেন মিলনার

‘হুমকি’ মোকাবেলায় লিভারপুলের করণীয় জানালেন মিলনার