এফএ কাপ ফাইনালের রেকর্ডে ম্যানইউ

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১১:৩৮ এএম, ২২ এপ্রিল ২০১৮
এফএ কাপ ফাইনালের রেকর্ডে ম্যানইউ

পিছিয়ে পড়েও টটেনহ্যাম হটস্পারের বিপক্ষে সেমিফাইনালে দারুণ জয় পেল ম্যানচেস্টার ইউনাইটেড। তাতে নিশ্চিত হলো এফএ কাপের ফাইনালও।

অ্যান্ডার হেরেরার লক্ষ্যভেদী শটে ২-১ গোলে জিতে ম্যানইউ ঘরোয়া কাপ ফুটবলে ২৯তম ফাইনালের রেকর্ড গড়ল। ৯টি লিগ কাপ ফাইনালে খেলা দলটি এফএ কাপের শিরোপা নির্ধারণী মঞ্চে দাঁড়াবে এনিয়ে ২০ বার।

এই মৌসুমের প্রিমিয়ার লিগে স্পারদের মাঠে এসে শুরুতে গোল খেয়ে হেরেছিল ম্যানইউ। শনিবার এফএ কাপের সেমিফাইনালে তারই পুনরাবৃত্তির শঙ্কা দেখা দেয়। কিন্তু এবার হোসে মরিনহোর শিষ্যরা পাল্টা জবাব দিলো দারুণভাবে।

আগের দেখায় ১১ সেকেন্ডে গোল করেছিল টটেনহ্যাম। এদিন ক্রিস্টিয়ান এরিকসেনের ক্রসে ১১তম মিনিটে ডেলে আলীর গোলে এগিয়ে যায় স্পাররা।

লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি টটেনহ্যাম। ওয়েম্বলিতে চিরচেনা উদযাপন করেন অ্যালেক্সিস সানচেজ। ২৪ মিনিটে পল পোগবার বাঁকানো ক্রসে ম্যানইউকে সমতায় ফেরান চিলির স্ট্রাইকার। এনিয়ে ইংল্যান্ডের জাতীয় স্টেডিয়ামে ৮ ম্যাচে ৮ গোল করলেন সানচেজ।

আরও ভালো কয়েকটি সুযোগ পেলেও প্রথমার্ধে এগিয়ে যেতে পারেনি ম্যানইউ। তাদের আবার উদযাপনের উপলক্ষ তৈরি হয় দ্বিতীয়ার্ধের ১৭ মিনিটে। সানচেজ বাঁদিক থেকে বল পাঠান রোমেলু লুকাকুকে। তার পাস থেকে হেরেরা দ্বিতীয়বার জালে বল পাঠান।

এই নিয়ে ২০তম এফএ কাপ ফাইনালে উঠে আর্সেনালের রেকর্ডে ভাগ বসাল ম্যানইউ। এবার টুর্নামেন্টের ১৩তম শিরোপা হাতে নিয়ে সবচেয়ে বেশিবার চ্যাম্পিয়ন হওয়ার রেকর্ডে গানারদের পাশে বসার পালা তাদের সামনে। এজন্য ২০১৬ সালের চ্যাম্পিয়নদের পেরোতে হবে আর একটি বাধা, যেখানে প্রতিপক্ষ হিসেবে থাকবে চেলসি বা সাউদাম্পটনের কেউ। ম্যানইউর সঙ্গে ফাইনালের প্রতিদ্বন্দ্বিতা নিশ্চিত করতে রবিবার মুখোমুখি হচ্ছে চেলসি ও সাউদাম্পটন। 


শেয়ার করুন :


আরও পড়ুন

দুই প্রশ্নের মুখে রিয়াল

দুই প্রশ্নের মুখে রিয়াল

দ. আমেরিকাকে সমর্থন মেসি-সুয়ারেজের

দ. আমেরিকাকে সমর্থন মেসি-সুয়ারেজের

চ্যাম্পিয়নস লিগের সেমিতে লিভারপুল

চ্যাম্পিয়নস লিগের সেমিতে লিভারপুল

মেসিদের কাঁদিয়ে সেমিতে রোমা

মেসিদের কাঁদিয়ে সেমিতে রোমা